Friday , September 20 2024
Breaking News
Home / Sports / ধরাশায়ী ইতালি, নতুন চ্যাম্পিয়ন আর্জেন্টিনা

ধরাশায়ী ইতালি, নতুন চ্যাম্পিয়ন আর্জেন্টিনা

পুরো ম্যাচেই ইতালির উপর আধিপত্য ছিল আর্জেন্টিনার। প্রথমার্ধে দুই গোল করে নিয়ন্ত্রণ নেয় স্কোলানির ( Scolani ) দল। দ্বিতীয়ার্ধে লিওনেল মেসিকে ( Lionel Messi ) আরও ভয়ঙ্কর দেখাচ্ছিল। পুরো ম্যাচেই রক্ষণ সামলাতে ব্যস্ত থাকতে হয়েছে ইতালিকে ( Italy )।

বুধবার রাতে ( night ) ইংল্যান্ডের ( England ) বিখ্যাত ওয়েম্বলি স্টেডিয়ামে ‘ফিনালিসিমা’ ম্যাচে ইতালিকে ( Italy ) ৩-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। লাতিন আমেরিকান দলের হয়ে গোল করেন লাউতারো মার্টিনেজ, আনহেল ডি ( Anhel d ) মারিয়া ও দিবালা। সব প্রতিযোগিতায় আর্জেন্টিনা ৩২ ম্যাচে অপরাজিত ছিল।

দ্বিতীয়বারের মতো ইউরো সেরা ও ল্যাটিন সেরা খেলে দুই জয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা। এর আগে ১৯৯৩ সালে ডেনমার্কের ( Denmark ) বিপক্ষে জিতেছিলেন আলবেসেলিস্তারা।

লিওনেল মেসি, মারিয়া ও মার্টিনেজ নিয়ে গড়া আর্জেন্টিনা শুরু থেকেই খেলছে ইতালির বিপক্ষে। সেক্ষেত্রে দ্রুত এগিয়ে যাওয়ার রসদ। ২৮তম মিনিটে বক্সের বাঁ দিক থেকে লিওনেল মেসির ( Messi ) বাড়ানো পাসে গোল করে বল জালে পাঠান লাউতারো মার্টিনেজ। মেসির ( Messi ) সঙ্গে লরেঞ্জোও মাঝ থেকে আক্রমণ ধ্বংস করতে পারেননি। প্রথমার্ধের শেষ মুহূর্তে লিড বাড়ান আনহেল ডি ( Anhel d ) মারিয়া। লাউতারো মার্টিনেজের বলটি গোলরক্ষক ডোনারুমার ( Donarumar ) মাথার উপর দিয়ে চিপ শটে জালে জড়ায়।

দ্বিতীয়ার্ধেও আধিপত্য বজায় রাখে আর্জেন্টিনা। কোনো সুযোগ না দিয়েই একের পর এক ইতালিকে ( Italy ) আক্রমণ করে স্কোলানির ( Scolani ) দল। ৫৯তম মিনিটে ডোনারুম্মা লাফ দিয়ে ডি মারিয়ার ( De Maria ) প্রচেষ্টা রক্ষা করেন। দশ মিনিট পর আবারও দেয়ালে ঠেকে যান ইতালিয়ান গোলরক্ষক। এবার লিওনেল মেসির ( Messi ) মাপা শট বাঁ দিকে ঝাঁপ দিয়ে ফিরে যায়। শেষ মুহূর্তে তৃতীয় গোলটি করেন বদলি খেলোয়াড় পাওলো দিবালা ( Paolo Dibala )

About Ibrahim Hassan

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *