Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / হাইকোর্ট জানতে চেয়েছেন সোহেল হাজারী কিভাবে এমপি

হাইকোর্ট জানতে চেয়েছেন সোহেল হাজারী কিভাবে এমপি

সোহেল ( Sohail ) হাজারী হলেন আওয়ামী লীগের ( Awami League ) একজন সক্রিয় নেতা এবনহ ( Ebanah ) তিনি নৌকা প্রতীক নিয়ে টাঙ্গাইলের-৪ ( Tangail-4 ) আসন থেকে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন। নির্বাচিত হওয়ার পর থেকেই তিনি সততা ও নিষ্ঠার সহিত তার দায়িত্ব পালন করে যাচ্ছেন। সম্প্র‍তি উঠে এসেছে একটি প্রশ্ন আর সেইটা হলো হাইকোর্ট জানতে চেয়েছে সোহেল ( Sohail ) হাজারী কিভাবে এমপি।

২০১৭ সালের ৩১ হনন জানুয়ারি টাঙ্গাইল- (কালিহাতী) আসনের উপনির্বাচনে ভোটের ভোটে ভোটে সংসদ সদস্য হতে পারে। পরে একাদশ সংসদও তিনি জেতেন। নির্বাচনী হলফনামায় শিক্ষাগত যোগ্যতা নিয়ে সঠিক তথ্য দেন, এমন অভিযোগ ওঠার পর নির্বাচন একজন ব্যক্তি তার পদে কোড নিয়ে রিট করেন। হলফনামায় মিড তথ্য প্রকাশক অভিযোগটি একটি রিটার শুনানি অর্থ টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের সংসদ সদস্য হাছান ইমাম খান সোহেল দারের পদে থাকার কোডা নিয়ে রুল জারি হাই করেছে।

এ-সংক্রান্ত রিটের শুনানি নিয়ে মঙ্গলবার বিচারপতি জাফর আহমেদ ও বিচারপতি কাজী জিনাত হকের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেয়। আদালতে রিটের পক্ষে শুনানি করেন সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী। সঙ্গে ছিলেন আইনজীবী বুরহান খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুর্টি অ্যাটর্নি জেনারেল নওরোজ মো. রাসেল চৌধুরী, সহকারী অ্যাটর্নি জেনারেল এএমজি সারোয়ার পায়েল।

বুরহান খান নির্বাচন নিউজবাংলাকে বলেন, হলফনামায় তথ্যের তথ্যের কারণে কালিহাতীর একটি ইউনিয়নের সদস্য একাট্টা হাইমোখলে রহমান রহমানকে রিট করেন। আদালত রিটার শুনানি নিয়ে এই রুল জারি করে। রুলে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব, নির্বাচন কমিশন, প্রধান নির্বাচন কমিশনার ও সোহেল হাজারীসহ সংশ্লিষ্ট ১০ জনকে জবাব দিতে বলা হয়েছে।

২০১৭ সালের ৩১ জানুয়ারি টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী সোহেল হাজারী নৌকা প্রতীক নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। নবম ও দশম সংসদ নির্বাচনে ওই আসন থেকে নৌকা নিয়ে নির্বাচিত হন আবদুল লতিফ সিদ্দিকী। হজ নিয়ে করা একটি মন্তব্যের প্রতিক্রিয়ায় তিনি মন্ত্রিত্ব হারানোর পর সংসদ সদস্য পদ ছেড়ে দিলে সোহেল হাজারীকে মনোনয়ন দেয়া হয়।

শর্তপত্রের সময় যে হলফনামা জমা দিতে হয়, সোহেল তার শিক্ষাগত যোগ্যতার সঠিক তথ্য দেননি অভিযোগ ‍ওঠে। এ বিষয়ে প্রধান নির্বাচন কমিশনারের হাইকোর্টে রিট করেন ক্ষমতাসীন দলেরই নেতা মোখলেছুর রহমান। ২০২১ সালের ১৭ মে একবার উত্থাপিত হয়নি মর্মে এই রিট খারিজ হয়ে যায়।

প্রসঙ্গত, মানুষ শুধুমাত্র তার কর্মের মাধ্যমে বেচে থাকে। নির্বাচিত হওয়ার পর যদি একজন জননেতা সাধারণ মনুষের পাশে থেকে তাদের সুখ-দুঃখের ভাগিদার হয় তাহলে মানুষের আর কিছুই লাগে না এবং এ তেই তারা অনেক খুশি হয়। একজন এমপি জনগনের ভোটের দ্বারাই নির্বাচিত হয়ে থাকে। তিনি একজন জননেতা।

About Shafique Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *