Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার এমপির উপরে ক্ষুদ্ধ হয়ে মঞ্চ ছাড়লেন আওয়ামী লীগের হুইপ, জানা গেল কারন

এবার এমপির উপরে ক্ষুদ্ধ হয়ে মঞ্চ ছাড়লেন আওয়ামী লীগের হুইপ, জানা গেল কারন

একেএম শাহজাহান কামালের ( AKM Shahjahan Kamal ) বক্তব্যের উপর ক্ষুদ্ধ হয়ে মঞ্চ ছেড়ে চলে গেলেন আওয়ামী লীগের হুইপ স্বপন। রীতিমত সংসদ সদস্যের বক্তব্যের সময়ে ক্ষুদ্ধ হয়ে কাউকে কিছু না জানিয়েই সার্কিট হাউজের দিকে রওনা দেন তিনি, এমনটাই জানিয়েছেন নাম জানাতে অনিচ্ছুক এক স্থানীয় আওয়ামী লীগের নেতা। একেএম শাহজাহান লক্ষীপুরের সংসদ ( Parliament Laxmipur ) সদস্য এবং একজন মুক্তিযোদ্ধা। এই একই বক্তব্য এর আগেও এক সম্মেলনে দিয়ে তিনি সমালোচিত হয়েছিলেন বলে জানিয়েছেন স্থানীয় নেতাকর্মীরা।

লক্ষ্মীপুর সদরের সংসদ সদস্য একেএম শাহজাহান কামালের ( AKM Shahjahan Kamal ) বক্তব্যে বিরক্ত হয়ে সম্মেলনস্থল ত্যাগ করেন আওয়ামী লীগের ( Awami League ) সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ। ( Abu Saeed Al Mahmoud. ) আজ বুধবার ( Today Wednesday ) ১ জুন ( June ) দুপুর ( Noon ) সোয়া ১টার ( ১টার ) দিকে চন্দ্রগঞ্জ ( Chandraganj ) থানা আওয়ামী লীগের ( Awami League ) সম্মেলন মঞ্চ থেকে নেমে হুইফ স্বপন সার্কিট হাউসের উদ্দেশে রওনা হন। নাম প্রকাশে অনিচ্ছুক মঞ্চে উপস্থিত তিন নেতা বিষয়টি নিশ্চিত করেছেন। নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, লক্ষ্মীপুর-২ ( Lakshmipur-2 ) আসনের সংসদ সদস্য এ কে এম শাহজাহান কামাল জেলা আওয়ামী লীগের ( Awami League ) সাবেক সভাপতি।

তিনি চন্দ্রগঞ্জ থানা কমিটির সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। কেন্দ্রীয় আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলীর বক্তব্যের পর তাকে এ সুযোগ দেওয়া হয়। ১৫ মিনিটের এলোমেলো বক্তব্যের পর হুইফ স্বপন বিরক্ত হয়ে কথা না বলে মঞ্চ ত্যাগ করেন। শাহজাহান কামালও রায়পুর সম্মেলনে একই বক্তব্য দেন। তার বক্তব্যে শ্রোতা ও নেতারাও বিরক্ত হয়েছেন বলে জানা গেছে।
চন্দ্রগঞ্জ থানা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক আবুল কাশেম চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ। সম্মেলনের উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু এবং প্রধান বক্তা ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুদ্দিন চৌধুরী নয়ন।

উল্লেখ্য, একেএম শাহজাহান কামাল লক্ষ্মীপুর সদরের নির্ধারিত আসনে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছিলেন। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়নে লক্ষ্মীপুর-২ (সদর) আসন থেকে নির্বাচিত হয়েছিলেন। পেশাগত জীবনে তিনি ছিলেন একজন ব্যবসায়ী। একেএম শাহজাহান কামাল একজন বিশিষ্ট মুক্তিযোদ্ধাও ছিলেন। তিনি ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে ভারত থেকে প্রশিক্ষণ গ্রহণ করেন এবং নোয়াখালী ও লক্ষ্মীপুর জেলায় সক্রিয়ভাবে যুদ্ধে অংশগ্রহণ করেছিলেন। এ কে এম শাহজাহান কামাল বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়নে ১৯৭৩ সালে প্রথম সংসদে সংসদ সদস্য নির্বাচিত হন।

About Syful Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *