Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / কেঁচো খুঁড়তে সাপ বেরিয়ে আসতে পারে সেজন্যই বিএনপি এটা করেনিঃ তথ্যমন্ত্রী

কেঁচো খুঁড়তে সাপ বেরিয়ে আসতে পারে সেজন্যই বিএনপি এটা করেনিঃ তথ্যমন্ত্রী

সম্প্রতি আগামী নির্বাচন কে কেন্দ্র করে ক্ষমতাসীন দল ও বিরোধী দলগুলোর মধ্যে নানা বিতর্ক চলছে। বাংলাদেশের ( Bangladesh ) বিরোধী দল বিএনপি নিরেপক্ষ সরকার ছাড়া আগামী নির্বাচন করবে না। আর সে কারনে তারা নিরেপক্ষ সরকারের ( government ) দাবি নিয়ে বিভিন্ন আন্দোলন কর্মসূচী পালনা করছে। বিএনপির ( BNP ) পক্ষ থেকে বলা হচ্ছে এ সরকার জনগনের ভোটাধীকার কেড়ে নিয়েছে তাই জনগনের অধিকার ফিরাতে বিএনপি মাঠে নেমেছে।

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ও আওয়ামী লীগের ( Awami League ) যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাসান মাহমুদ ( Dr. Hasan Mahmud ) বলেছেন, জিয়াউর রহমান ( Ziaur Rahman ) প্রাণনাশকারী ও বিশ্বাসঘাতক হিসেবে ইতিহাসের পাতায় থাকবে।

মন্ত্রী বলেন, জিয়াউর রহমান বাংলাদেশের রাজনীতিকে কলুষিত করেছেন। জিয়াউর রহমান বাংলাদেশের অর্থনীতিতে দুর্নীতি ও লুটপাটের সূচনা করেন। আর জিয়াউর রহমান ছিলেন বঙ্গবন্ধু প্রাণনাশের অন্যতম মূল হোতা। শুধু তাই নয় জিয়াউর রহমান নিজের ক্ষমতাকে নিষ্কন্টক করার জন্য সেনাবাহিনীর হাজার হাজার অফিসার এবং জওয়ানকে প্রাণনাশ করেছে। তাই জিয়াউর রহমান প্রাণনাশকারী ও বিশ্বাসঘাতক হিসেবে ইতিহাসের পাতায় থাকবে।

মমঙ্গলবার (৩১ মে) দুপুরে রাজধানী শিল্পকলা একাডেমীতে বাংলাদেশ ফটোজার্নালিস্টস এসোসিয়েশন ও শিল্পকলা একাডেমীর যৌথ উদ্যোগে আয়োজিত ‘বঙ্গবন্ধু ও রূপসী বাংলা আলোকচিত্র প্রদর্শনী ও সম্মাননা ২০২২’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ ও শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।

এ সময় তথ্যমন্ত্রী বলেন, বিএনপি জিয়া প্রাণনাশের বিচার করেনি কারণ কেঁচো খুঁড়তে সাপ বেরোতে পারে। তিনি বলেন, গতকাল জিয়াউর রহমানের মৃ/ত্যুবার্ষিকী ছিল, কিন্তু লক্ষ্য করবেন বিএনপি জিয়াউর রহমানের প্রাণনাশকান্ডের বিচার করেনি। জিয়াউর রহমানের প্রাণনাশকান্ডের পর বিএনপি ক্ষমতায় ছিলো, এর পরে বেগম খালেদা জিয়ার নেতৃত্বেও দুই দফা ক্ষমতায় ছিলো কিন্তু জিয়াউর রহমানের প্রাণনাশকান্ডের বিচার করে নাই।

বিএনপির সাম্প্রতিক কর্মকাণ্ড সম্পর্কে জানতে চাইলে মন্ত্রী বলেন, বিএনপি তথাকথিত সব দলের সঙ্গে বৈঠক করছে, যাদের সভাপতি আছে কিন্তু সাধারণ সম্পাদক কে তা কেউ বলতে পারে না তাদের সাথে বৈঠক করছে, বিষয়টা হাস্যকর। এ সমস্ত সাইনবোর্ডসর্বস্ব দলের সাথে বৈঠক করে সংবাদ পরিবেশন করা ছাড়া আর কি হবে আমি জানি না, কারণ, তাদের শুধু সাইনবোর্ড ছাড়া আর কিছুই নেই।

প্রসঙ্গত, বিএনপি আন্দোলনের নামে বিভিন্ন নাটক করছে এমন মন্তব্য করেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি আরও বলেন, বিএনপি আন্দোলন করবে শুধু ভয় দেখায় কিন্তু আজও কিছু করতে পারেনি ভবিষ্যতেও পারবে না। বিএনপি এখন ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখছে কিন্তু তাদের এই স্বপ্ন কখনও পূরন হবে না বলে মন্তব্য করেন তিনি।

 

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *