Friday , September 20 2024
Breaking News
Home / Entertainment / জানা গেল , কেকে’র প্রয়ানের ঠিক আগে মঞ্চে কী ঘটেছিল

জানা গেল , কেকে’র প্রয়ানের ঠিক আগে মঞ্চে কী ঘটেছিল

হিন্দি গানের জনপ্রিয় গায়ক এবং সুরকার কেকে ( Composer KK ) ওরফে কৃষ্ণকুমার কুন্নাথ ( Krishnakumar Kunnath ) প্রয়াত হয়েছেন। তিনি কলকাতায় একটি মঞ্চে গান গাইতে এসে হঠাৎ করে অসুস্থ হয়ে পড়েন, এরপর প্রয়াত হন। গতকাল মঙ্গলবার ( Yesterday Tuesday ) অর্থাৎ ৩১শে মে রাত ( May night ) ৯ টা ৩০মিনিটের দিকে তিনি না ফেরার দেশে চলে যান। তিনি যে মঞ্চে দাঁড়িয়ে গান করছিলেন সেই মঞ্চের সামনে ছিল অগণিত ভক্ত। এই ঘটনায় তাদের অনেকে কান্নায় ভেঙে পড়েন।

মঙ্গলবার কলকাতার নজরুল ( Nazrul ) মঞ্চে একটি গানের অনুষ্ঠানে অংশ নেন কেকে। স্টেজে গান গাইতে গাইতে অসুস্থ হয়ে পড়েন তিনি।

দেশটির জনপ্রিয় সংবাদ মাধ্যম আনন্দবাজার জানায়, নজরুল মঞ্চ ছিল জমজমাট। বিভিন্ন ধরনের আলোর ঝলকানিতে ভরা ছিল মঞ্চ। মঞ্চে গাইছিলেন বলিউডের কেকে। গানের মাঝখানে শিল্পী বারবার রুমাল দিয়ে মুখ ও কপালের ঘাম মুছছিলেন। মাথায়ও সেই রুমালের বোলাচ্ছিলেন। বেশ কয়েক বার তিনি ছোট একটি বোতল থেকে গলায় পানি ঢালছিলেন। মঙ্গলবার নজরুল মঞ্চের কেকে-র লাইভ অনুষ্ঠানের একাধিক ভিডিওতে এসব দৃশ্য ধরা পড়েছে।

অনুষ্ঠানে উপস্থিত অনেকেই বলছেন, মঞ্চে প্রচুর ঘাম হচ্ছিল শিল্পীর। কিন্তু অনুষ্ঠান চলাকালীন সময়ে কি তিনি অসুস্থ বোধ করেছিলেন? তেমন করে গুরুত্ব দেননি? কেকে-র মৃত্যুর পর উঠছে এমন সব প্রশ্ন।

অনুষ্ঠানের শুরু থেকে শেষ পর্যন্ত কেকে খুব চনমনে ছিল। তিনি মঞ্চের এপাশ থেকে ওপাশ অনেকটা দাপিয়ে বেড়াচ্ছিলেন। কিন্তু বারবার তিনি মঞ্চের পেছনের নিচু টেবিলে রাখা রুমাল ও পানির বোতলের দিকে হাঁটছিলেন। মুখ-মাথা মুছে গলায় অল্প পানি ঢেলে ফের পরের গান।

একটি ভিডিওতে দেখা যায়, টেবিল থেকে তোলা রুমাল দিয়ে মুখ মুছতে মুছতে মাথার চুলে আঙুল চালিয়ে গান শুরু করতে যাচ্ছেন তিনি। পাশ থেকে মঞ্চে কেউ হিন্দিতে বলল, খুব গরম। শিল্পী তার দিকে তাকিয়ে হাসলেন যেন তার কথায় সম্মতি জানালেন। তারপর তিনি তাদের একজনের দিকে ইঙ্গিত করে মঞ্চের আলোর দিকে ইশারা করে বললেন, এটি বন্ধ করুন। তারপর আবার শুরু হলো গান। নজরুল মঞ্চে উপস্থিত শ্রোতারা তখন কেকে-র গানে মেতে ছিলেন।

কেকে এর প্রয়ানের বিষয়টিকে স্বাভাবিকভাবে নিচ্ছেন না তারা আপনজনেরা। জানা গেছে এই জনপ্রিয় গায়কের শরীরে কয়েকটি আঘাতের চিহ্ন মিলেছে। এ দিক থেকে ভিন্ন দিকে মোড় নিতে পারে তার প্রয়ানের বিষয়টি। তবে তদন্তের পর জানা যাবে তার স্বাভাবিক প্রয়ান ঘটেছে নাকি অন্য কোন কারণে ঘটেছে। এ বিষয়ে একটি তদন্ত কমিটিও ঘটন করা হয়েছে।

About bisso Jit

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *