Friday , September 20 2024
Breaking News
Home / Sports / তুমি বহুবার প্রমাণ করেছ যে তোমার নিজেকে প্রমাণের প্রয়োজন নেই : শিশির

তুমি বহুবার প্রমাণ করেছ যে তোমার নিজেকে প্রমাণের প্রয়োজন নেই : শিশির

বাংলাদেশের অন্যতম কিংবদন্তি ক্রিকেটার বলা চলে সাকিব আল হাসানকে। প্রত্যেকটি ম্যাচে তিনি তার নিজের সেরাটা দিয়ে দলের জন্য পারফরম্যান্স করে যান এবং একের পর এক রেকর্ড গড়েছেন তিনি চলমান বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়া সিরিজের একের পর এক রেকর্ড গড়ে চলেছেন এই ক্রিকেটার নিজেদের শেষ টি-টোয়েন্টি ম্যাচে তিনি বাংলাদেশের হয়ে অনন্য এক কীর্তি বয়ে এনেছেন

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ টি-টোয়েন্টির সিরিজের চারটিতে সাদামাটা পারফরম্যান্স ছিল বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের। ব্যাট হাতে তার রান ১০৩ আর বল হাতে মাত্র ৩ উইকেট।

তবে এই পারফরম্যান্সের চেয়েও যে বিষয়টি নিয়ে তুমুল সমালোচিত হয়েছেন সাকিব- চতুর্থ ম্যাচে এক ওভারেই ৩০ রান দিয়েছেন সাকিব। চার ওভারে দিয়েছেন ৫০ রান!

এ নিয়ে ক্রিকেট অনুরাগীরা যখন সাকিবকে তুলোধোনা করছিলেন তখন এ অলরাউন্ডারের হয়ে কথা বলেছিলেন তার সহধর্মিনী উম্মে আহমেদ শিশির।

নিজের ফেসবুক পেজে লিখেছিলেন, সাকিব ফিরে আসবেন, পরের (শেষ) ম্যাচেই। জাত চেনাবেন তার।

সাকিবকে দলের মূল পারফরমার উল্লেখ করে শিশির জানিয়েছিলেন, সাকিব যে ম্যাচে খারাপ খেলে তাতে হেরে যায় বাংলাদেশ। তিনি শেষ ম্যাচেই ফিরবেন।

আর সাকিব যেন স্ত্রীর কথা রাখলেন। ব্যাট হাতে না পারলেও বল হাতে দুর্দান্ত পারফর্ম করলেন। আজ সাকিবের বোলিং ফিগার ৩.৪-১-৯-৪

মাত্র ৯ রান দিয়ে ৪ উইকেট। টি-টোয়েন্টির মতো ফরম্যাটে ১টি মেডেনও আছে!

এদিকে আজ ব্যাট হাতে ২০ বলে ১১ রান আর প্রথম দুই উইকেট নিয়ে (ম্যাথু ওয়েড ও অ্যাস্টন টার্নার) বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে অনন্য এক মাইলফলক স্পর্শ করেছেন সাকিব।

ক্রিকেট বিশ্বের প্রথম খেলোয়াড় হিসেবে সাকিব ব্যাট হাতে ১ হাজার রান সংগ্রহের পাশাপাশি শিকার করেন ১০০ উইকেট।

সাকিবের এভাবে ফিরে আসা আর মাইলফলক ছোঁয়া নিয়ে স্ট্যাটাস দিয়েছেন উম্মে আহমেদ শিশির। লিখেছেন, ‘এবং এটা একটা দুর্দান্ত জয়। সিরিজের শেষটা অসাধারণ। আমার প্রিয়তম (সাকিব আল হাসান) তোমাকে অভিনন্দন এমন অসাধারণ মাইলফলক ছোঁয়ার জন্য। তুমি তো গোটা সিরিজে আঙুলে (তর্জনি) চোট নিয়েই খেলেছ। বল গ্রিপে নিতে কষ্ট হয়েছে তোমার। তবুও তুমি তোমার ১০০ শতাংশই ঢেলে দিয়েছ। তুমি বহুবার প্রমাণ করেছ যে তোমার নিজেকে প্রমাণের প্রয়োজন নেই। এমন মধুর জয়ে বাংলাদেশ দলকে অভিনন্দন।’

বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়া 5 ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষ খেলা অনুষ্ঠিত হয়ে গেল গতকাল আর এই ম্যাচটিতে হেসে ফেলে জিতেছে বাংলাদেশ যদিও চতুর্থ ম্যাচটিতেও আশা জাগিয়ে শেষ পর্যন্ত শেষ রক্ষা করতে পারেনি বাংলাদেশ তবে বেশ ভালোভাবেই অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের সাথে লড়াই করেছে বাংলাদেশ দল শেষ টি-টোয়েন্টিতে বাংলাদেশ দারুণভাবে উজ্জীবিত হয়ে লড়েছে এবং জয়লাভ করেছে

About

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *