Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / সরকারকে হটাতে বিএনপি এখন রাজপথে অবস্থান করায় হয়ে উঠেছে গরমঃ এ্যানি

সরকারকে হটাতে বিএনপি এখন রাজপথে অবস্থান করায় হয়ে উঠেছে গরমঃ এ্যানি

বাংলাদেশের ( Bangladesh ) রাজনৈতিক প্রেক্ষাপটে বর্তমান সরকার আন্দোলন মাধ্যমে ক্ষমতা থেকে হটানো হবে। বর্তমান সরকার দেশের টাকা বিদেশে পাচার, দুর্নীতিসহ বিভিন্ন অপকর্মের মাধ্যমে দেশের অর্থনীতি ধ্বংস করে ফেলেছে বলে বিএনপির ( BNP ) নেতাদের দাবি। সেজন্য এই সরকারকে অভিলম্বে ক্ষমতা থেকে পদত্যাগ করে নিরেপক্ষ সরকারের ( government ) অধীনে নির্বাচনের দেওয়া আহ্বাবান জানান বিএনপির ( BNP ) প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি।

বিএনপির ( BNP ) প্রচার সম্পাদক ও জেলা কমিটির আহ্বায়ক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি বলেছেন, জয় কালে ক্ষয় নাই, মরণ কালে ওষুধ নাই। সেই ওষুধ বিএনপির ( BNP ) হাতে। কোনো অ্যান্টিবায়োটিক কাজ করবে না। কারণ আন্দোলন শুরু হয়েছে।

রাজপথে নেমেছে বিএনপির অঙ্গ সংগঠন। রাস্তায় নেমেছি, রাস্তা ছাড়ব না। আন্দোলনে ঢাকার রাস্তা এখন গরম। এই আন্দোলন ফ্যাসিবাদী সরকারের পতন ঘটাবে। চলতি বছরেই সত্যিকারের নির্বাচন হবে।

মঙ্গলবার (৩১ মে) বিকেলে জিয়াউর রহমানের শাহাদতবার্ষিকী উপলক্ষে লক্ষ্মীপুর জেলা বিএনপি আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। লক্ষ্মীপুর পৌর শহরের গোডাউন রোড এলাকায় বিএনপি নেত্রী এ্যানির বাস ভবনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিএনপি নেত্রী এ্যানি বলেন, জিয়াউর রহমান ক্ষণজন্মা মহানায়ক। দেশের ইতিহাসের সঙ্গে তার নাম জড়িয়ে আছে। দেশের ইতিহাস থেকে তার নাম মুছে ফেলার চেষ্টা চলছে। কিন্তু সম্ভব নয়। কারণ জিয়াউর রহমানের স্থান জনগণের হৃদয়ে। সরকার গঠন করে তিনি দেশেকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করার লক্ষ্যে কাজ করেছেন। তিনি প্রত্যন্ত অঞ্চলে গিয়ে খাল খনন করেন। সেচের মাধ্যমে ফসল উৎপাদন বাড়াতে জনগণকে নির্দেশ দেন। তার রাজনীতিতে লুটপাটের কোনো শব্দ ছিল না। তাই মানুষ তাকে হৃদয়ে স্থান দিয়েছে।

তিনি আরও বলেন, খালেদা জিয়া জিয়াউর রহমানের আদর্শের রাজনীতিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তিনি গণতন্ত্রের জন্য লড়াই করছেন। জনগণের ভোটের অধিকার ফিরিয়ে দিতে গিয়ে খালেদা জিয়া আজ আঘাতপ্রাপ্ত, নি/র্যাতিত।

জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট হাসিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া।

বিশেষ অতিথি ছিলেন জেলা বিএনপির সদস্য সচিব সাহাব উদ্দিন সাবু, বিএনপি নেতা নিজাম উদ্দিন ভূঁইয়া, হারুনুর রশিদ বেপারী, মাইন উদ্দিন চৌধুরী রিয়াজ ও মনিরুল ইসলাম হাওলাদার প্রমুখ। এ সময় বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, বর্তমান সরকারকে আন্দোলনের মাধ্যমে হটিয়ে জনগনের সরকার প্রতিষ্ঠা করা হবে বলে মন্তব্য করেন বিএনপি নেতারা। সভায় বিএনপির বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি বলেন এই সরকার আর বেশি দিন থাকতে পারনে না কারন সারা দেশে আন্দোলন শুরু হয়ে গেছে।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *