Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / আসছে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট, বলবৎ থাকবে দেশের ১৮ টি রুটে

আসছে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট, বলবৎ থাকবে দেশের ১৮ টি রুটে

সম্প্রতি বাংলাদেশের ( Bangladesh ) মহাসড়কগুলোতে দুর্ঘটনা বেড়েই চলছে। কিছুতেই দুর্ঘটনার লাগাম টানা যাচ্ছে না। যার ফলে প্রতিদিনই দুর্ঘনটনার শিকার হয়ে প্রাণ হারাচ্ছেন অনেকে। বেশির ভাগেই সড়কে রয়েছে অব্যবস্থাপনা যার কারনে এ ঘটনাগুলো ঘটছে। সড়কের এই অব্যবস্থার জন্য এবার অনিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দিল খুলনা পরিবহন-মালিক সমিতি।

অবৈধ নসিমন, করিমন ( Karimon ), আলমসাধু ( Alamsadhu ), ভাটভাটি, মাহিন্দ্রা ও শ্যালো বন্ধের দাবিতে বুধবার (১ জুন ( June )) থেকে খুলনার ( Khulna ) ১৮টি রুটে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছেন জেলা বাস-মিনিবাস ( Bus-minibus ) কোচ মালিক সমিতি ও বাস-মিনিবাস ( Bus-minibus ) কোচ মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। খুলনা জেলা বাস-মিনিবাস ( Bus-minibus ) কোচ মালিক সমিতির যুগ্ম সম্পাদক আনোয়ার হোসেন ( Anwar Hossain ) সোনা এ তথ্য নিশ্চিত করেছেন।

এ বিষয়ে তিনি বলেন, মহাসড়কে নসিমন-করিমনসহ অবৈধ যানবাহন চলাচলের কারণে সড়ক দুর্ঘটনার সংখ্যা বেড়ে যাওয়ায় বাস যাত্রীর সংখ্যা কমেছে। এ অঞ্চলের পরিবহন মালিকদের ক্ষতির মধ্যে পড়তে হচ্ছে।

তিনি বলেন, দীর্ঘদিন ধরে মহাসড়কে ইজিবাইক, মহেন্দ্র, নছিমন, করিমনসহ অবৈধ যানবাহন চলাচল বন্ধের দাবি জানিয়ে আসছি। মহাসড়কে অবৈধ যান চলাচল বন্ধে দীর্ঘদিন ধরে এ অঞ্চলের পরিবহন মালিক-শ্রমিকরা বিক্ষোভ ও আন্দোলন করে আসছেন।

এদিকে সড়ক-মহাসড়কে অবৈধ যানবাহন চলাচল বন্ধে ৩০ মে সোমবার পর্যন্ত সময় দেওয়া হয়েছে প্রশাসনকে। কিন্তু দাবি আদায় না হওয়ায় ১ জুন থেকে খুলনা-ঢাকা, খুলনা-মাওয়া, খুলনা-বাগেরহাট, খুলনা-যশোর, খুলনা-কুষ্টিয়া, খুলনা-সাতক্ষীরা, খুলনা-পাইকগাছা, গোপালগঞ্জ, মাদারীপুরসহ ১৬টি রুট অনির্দিষ্টকালের জন্য পরিবহন চলাচল বন্ধ থাকবে।

প্রসঙ্গত, মহাসড়কে বিভিন্ন ধরনের অবৈধ্য পরিবহন ছোট ছোট পরিবহন চলাচলের কারনে প্রায় দুর্ঘটনা ঘটছে। এ জন্য বিভিন্ন ধরনের সমস্যায় ভুগছে যাত্রিবাহি পরিবহনগুলো। এ কারনে তারা অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দিয়েছে।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *