Friday , September 20 2024
Breaking News
Home / International / মাঝ আকাশে অনাকাঙ্খিত ঘটনার কবলে দুই পাইলট, জানাজানি হতেই বিপাকে পড়েন দুজনেই

মাঝ আকাশে অনাকাঙ্খিত ঘটনার কবলে দুই পাইলট, জানাজানি হতেই বিপাকে পড়েন দুজনেই

দায়িত্ব পালনরত অবস্থায় মাঝে মধ্যেই নানা অনাকাঙ্খিত ঘটনার মুখোমুখি হতে হয় বিমান পাইলটদের। কখনো যান্ত্রীক ত্রুটি, আবার কখনো যাত্রীদের কারনেও ভোগান্তি পোহাতে হয় তাদের। তবে এছাড়া মাঝে মধ্যে নিজেদের কারনেও নানা বিপত্তিতে পড়তে তাদের। সেই ধারাবাহিকতায় এবার সামনে এলো এমনই একটি ঘটনা।

জানা যায়, যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক ( New York, USA ) থেকে ইতালির ( Italian ) রোমের উদ্দেশে যাত্রা করছিল বিমান সংস্থা আইটিএ-র উড়োজাহাজটি। তবে মাঝপথে গিয়ে বিমান চালকদের সঙ্গে যোগাযোগ হারিয়ে ফেলে ফ্রান্সের বিমান কন্ট্রোল ( Aircraft control France ) রুম।

এদিকে অনেক ক্ষণ উড়োজাহাজ চালকদের কাছ থেকে কোনও উত্তর না পাওয়ায় তারা নিশ্চিত হয়ে যান, উড়োজাহাজটি অপহরণ করা হয়েছে। সুরক্ষার জন্য দুটো ফাইটার জেটও পাঠানো হয়।টানা ১০ মিনিট পর উড়োজাহাজের পাইলটের সাড়া মেলে।

জিজ্ঞাসাবাদ করায় জানা যায়, উড়োজাহাজ চালাতে গিয়ে ঘুমিয়েই পড়েছিলেন পাইলট। শুধু তাই নয়, তার সঙ্গে ছিলেন আরো এক পাইলট। দু’জনেই নাকি এক সঙ্গে ঘুমিয়ে পড়েছিলেন। ঘটনাটি জানাজানি হতেই দু’জনকে চাকরি থেকে বরখাস্ত করার সিদ্ধান্ত নেয় বিমান সংস্থা।

বর্তমানে এক দেশ থেকে অন্য দেশ ও দ্রুত যাতায়াতের ক্ষেত্রে আকাশ পথই বেঁছে নিচ্ছেন যাত্রীরা। সেখানে পাইলটদের এমন অবস্থা হলে যে কোনো সময় ঘটে যেতে পাড়ে ভয়ংকার কোনো দুর্ঘটনা।

About Rasel Khalifa

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *