Friday , September 20 2024
Breaking News
Home / National / নবগঠিত গণতন্ত্র মঞ্চের সাথে বৈঠকে বসেছে বিএনপি, দেখা গেল অনেক পরিচিত মুখ

নবগঠিত গণতন্ত্র মঞ্চের সাথে বৈঠকে বসেছে বিএনপি, দেখা গেল অনেক পরিচিত মুখ

আগামী জাতীয় দ্বাদশ নির্বাচনকে কেন্দ্র করে দেশের রাজনৈতিক দলগুলো আন্দোলন ও সভা-সমাবেশ করছে। বিএনপি ( BNP ) বাংলাদেশের ( Bangladesh ) অন্যতম একটি রাজনৈতিক দল। নির্বাচনে জয় লাভ করার জন্য কি করা যায় তাই তারাও আলোচোনায় বসছেন নেতাকর্মীদের সাথে। তবে সম্প্রতি ৭ দলের ঐকমত্যে নতুন করে গঠিত হয়েছে বিএনপি ( BNP ) সমর্থিত গণতন্ত্র মঞ্চ আর সেই গণতন্ত্র মঞ্চের সাথে সংলাপে বসেছে বিএনপি ( BNP )।

নির্বাচনকে সামনে রেখে দলগুলোর সঙ্গে সংলাপ অংশ হিসেবে গণসংহতি আন্দোলনকারীদের সঙ্গে সংলাপে বসেছে বিএনপি। মঙ্গলবার দুপুর সোয়া ১২টায় হাতিরপুলে গণসংহতি আন্দোলনের কেন্দ্রীয় কার্যালয়ে আসেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তার সঙ্গে রয়েছেন স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ টুকু ও সাবেক সংসদ সদস্য জহির উদ্দিন স্বপন।

গণসংহতি আন্দোলনের নেতৃত্বে দিচ্ছেন দলটির প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি। তার সঙ্গে রয়েছেন নির্বাহী সমন্বয়কারী আবুল হাসান রুবেল, রাজনৈতিক পরিষদের সদস্য তাসলিমা আখতার, হাসান মারুফ রুমি, সম্পাদকমণ্ডলীর সদস্য ইমরাদ জুলকারনাঈন, বাচ্চু ভূঁইয়া, জুলহাসনাঈন বাবু, দীপক রায়, শ্যামলী শীল, কেন্দ্রীয় সদস্য মিজানুর রহমান।

২৪ মে থেকে রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শুরু করে বিএনপি। প্রথমদিন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে একটি প্রতিনিধি দল নাগরিক ঐক্যের কার্যালয়ে গিয়ে বৈঠক করেন। এরপর ২৭ মে লেবার পার্টির সঙ্গে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বৈঠকে বসেন দলটির মহাসচিব মির্জা ফখরুল।

উল্লেখ্য, দেশের সার্বিক উন্নয়নে একজন দক্ষ সরকার খুব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। দেশের জনগন সুষ্ঠভাবে ভোট দিয়ে নির্বাচিত করে থাকে ঠিক তেমনি একজন সরকার যার উপরে সাধারণ মানুষ বিশ্বাস রাখতে পারে। জয়ী হওয়ার আগে সব ডলই আশ্বাস দিয়ে থাকে তবে কে কতটুকু কথা রাখে সেইটাই আসলে দেখবার বিষয়।

About Shafique Hasan

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *