Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / মেয়ের জন্য না বলায় মায়ের সাথে ঘটে গেল অপ্রত্যাশিত ঘটনা, স্বামী কারাগারে

মেয়ের জন্য না বলায় মায়ের সাথে ঘটে গেল অপ্রত্যাশিত ঘটনা, স্বামী কারাগারে

কন্যা সন্তান একটু বড়ো হলেই বাবা-মা তাদের সংস্যারে বোঝা মনে করতে শুরু করে। তবে সকল বাবা মাই যে এমন তা নয়। সম্প্রতি একটি ঘটনা সূত্রে জানা যায়, বাবা তার মেয়েকে বিয়ে দেয়ার জন্য চাপ দেয়। তবে সেই মেয়ে বিয়ের জন্য প্রাপ্ত বয়সস্ক নয়। যার জন্য তার মা এই বিয়েতে বাঁধা দেয়। এরপরই তার সাথে ঘটে যায় অপ্রাশিত ঘটনা।

নাবালিকা মেয়ের বিয়ে ঠেকাতে চেয়েছিলেন মা, যার জন্য মেয়ের বাবার হাতে খুন হতে হল। পাকিস্তানের লাকি শাহ ( Lucky Shah Pakistan ) সদর শহরে এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে শুক্রবার ‘বাবা’কে গ্রেফতার করেছে পুলিশ। ( police. ) নিহতের নাম জুলফিকার জিসকানি।সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, নিহতের নাম বাবলি জিসকানি। তার ভাই মুনাবর জিসকানির ( Munabar Jiskani ) অভিযোগে জুলফিকারকে ( Zulfiqar ) আটক করে পুলিশ।

পুলিশ জানায়, জুলফিকার তাদের নাবালিকা মেয়ে হুমেরার সঙ্গে একজন প্রাপ্তবয়স্কের বিয়ে ঠিক করেন। তিনি তার মেয়ের বিনিময়ে প্রাপকের কাছে পাকিস্তানি রুপি এক লাখ টাকা দাবি করেন। প্রথম থেকেই এই সিদ্ধান্তের বিরুদ্ধে ছিলেন বাবলি। পরে টাকা নেওয়ার কথা জানতে পেরে প্রতিবাদ শুরু করেন। ঝগড়া বাড়লে জুলফিকার বাবলীকে শ্বাসরোধ করে হ/ ত্যা করে।

পুলিশ আরও জানায়, জুলফিকার এর আগে টাকার বিনিময়ে দুই মেয়েকে ‘বিবাহ’ করার অভিযোগ ছিল। পুলিশও খুনের তদন্ত শুরু করেছে। ময়নাতদন্ত শেষে বাবলির মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

উল্লেখ্য, দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে বাংলাদেশে বাল্যবিবাহের হার সবচেয়ে বেশি। গবেশনা সূত্রে জানা যায় প্রায় ৭৫ শতাংশ। ৩১ শতাংশ নিয়ে ভারতের আমাদের পরেই রয়েছে। পাকিস্তান ও শ্রীলঙ্কায় এই হার যথাক্রমে ২৪ ও ২ শতাংশ। প্রতিবেদনে আরও জানা যায় যায়, ১৫ বছর বয়সের আগে মেয়েদের বিয়ের হার বাংলাদেশে বেশি (২৯ শতাংশ)। ভারতে এই হার কাছাকাছি হলেও পাকিস্তান ও শ্রীলঙ্কায় অনেক কম।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *