Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / বিদেশি প্রভুদের কাছে ধরনা দিয়ে লাভ নেই, নতুন ফর্মুলা নিয়ে এসেছে বিএনপি: উপমন্ত্রী শামীম

বিদেশি প্রভুদের কাছে ধরনা দিয়ে লাভ নেই, নতুন ফর্মুলা নিয়ে এসেছে বিএনপি: উপমন্ত্রী শামীম

আওয়ামী লীগের ( Awami League ) সাবেক সাংগঠনিক সম্পাদক ও পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম ( AKM Enamul Haque Shamim ) বলেছেন, বিএনপি-জামায়াত জোট আওয়ামী লীগের ( Awami League ) মতো টানা ১৩ বছর ক্ষমতায় থাকলে আওয়ামী লীগ নেতারা কেউ বেচে থাকত না। এদেশে কোনো সুষ্ঠু নির্বাচনে বিএনপি ক্ষমতায় আসেনি। কারণ জিয়া-খালেদার দুঃশাসনের কথা মানুষ ভুলেনি।

সোমবার শরীয়তপুরের সখীপুর ( Sakhipur ) থানার চরকুমারিয়া ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে সদস্যপদ নবায়ন ও নিয়োগ কার্যক্রমে কার্যত অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

এনামুল হক শামীম বিএনপির ( BNP ) প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ( Ziaur Rahman ) শাসনামলে আওয়ামী লীগের ( Awami League ) নেতাকর্মীদের নি/ র্যাতনের ঘটনা তুলে ধরে বলেন, জিয়ার শাসনামলে তিনি এ ধরনের কোনো অপকর্ম করেননি। সে সময় দেশে হ/ ত্যা, গু/ ম ও ধ/ র্ষণ বেড়ে যায়। তিনি আওয়ামী লীগের ( Awami League ) জাতীয় পর্যায়ের নেতাদের বিরুদ্ধে প্লেট চুরির অভিযোগে মামলাও করেন। তাদের অ/ ত্যাচারের কথা ভাবলে এখনও অনেক গ্রামবাসী হতবাক হয়ে যায়।

নির্বাচনের মাধ্যমে বিএনপি কখনই ক্ষমতায় আসবে না জেনেও এখন নতুন ফর্মুলা নিয়ে আসছে বলে মন্তব্য করেছেন পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম।

এনামুল হক শামীম বলেন, বিএনপি জানে তারা নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় আসবে না। তারা জানে খালেদা ও তারেক রহমান নির্বাচনে অংশ নিতে পারবেন না। তাই তারা মাঝেমধ্যেই নতুন নতুন ফর্মুলা নিয়ে আসে।

জনগণ আর বিএনপিকে ক্ষমতায় দেখতে চায় না দাবি করে তিনি বলেন, খালেদা জিয়া ও তারেক রহমান ক্ষমতায় থাকাকালে দেশের সম্পদ লুটপাট করেছে, দুর্নীতি ও সন্ত্রাস করেছে এবং বিদেশে অর্থ পাচার করেছে। আর ক্ষমতায় থাকতে না পেরে দেশকে অস্থিতিশীল করতে আ/ গুন স/ ন্ত্রাস করে মানুষ হ/ ত্যা করেছে। তাই দেশের মানুষ তাদের আর ক্ষমতায় দেখতে চায় না।

বিএনপিকে উদ্দেশ্য করে শামীম বলেন, ক্ষমতায় আসতে চাইলে সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশনের অধীনে নির্বাচনে অংশগ্রহণ করতে হবে। বিদেশি প্রভুদের দিব্যি কোনো আগ্রহ নেই। আর আন্দোলন করে লাভ নেই।

উপমন্ত্রী শামীম আরো বলেন, সারাদেশে ব্যাপক উন্নয়ন ও অগ্রগতির ফলে আগামী দ্বাদশ নির্বাচনে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ আবারও ক্ষমতায় আসবে।

তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে এদেশের মানুষ ঐক্যবদ্ধ। তাদের আ/ গুন স/ ন্ত্রাসী ও দেশবিরোধী ষড়যন্ত্রকারী নয়, আওয়ামী লীগ বারবার ক্ষমতায় আসুক। কারণ, আওয়ামী লীগ শক্তিশালী হলে জননেত্রী শেখ হাসিনা শক্তিশালী হয়, আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা শক্তিশালী হলে বাংলাদেশ শক্তিশালী হয়।

চরকুমারিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ফয়জুর রহমান মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান আক্তার সরদার। , থানা সাধারণ সম্পাদক আতিকুর রহমান মানিক সরকার, সহ-সভাপতি ও ইউপি চেয়ারম্যান মোজাম্মেল হক মোল্লা, যুগ্ম সাধারণ সম্পাদক কামরুজ্জামান মানিক সরদারসহ আরও অনেকে।

উল্লেখ্য, বর্তমান সরকার ও নির্বাচন কমিশনের (ইসি) অধীনে কোনো নির্বাচনেই অংশ নেবে না বিএনপি। ফলে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে কোনো প্রার্থী মনোনয়ন পাবেন না। তারপরেও যাদি কেউ অংশ নিতে চায় তহলে তাকে বিএনপি থেকে পদত্যাগ করতে হবে।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *