Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / মির্জা ফখরুল যে ক্ষতির কথা বলেছেন সে ক্ষতির অংকটা বলেননিঃ ওবায়দুল কাদের

মির্জা ফখরুল যে ক্ষতির কথা বলেছেন সে ক্ষতির অংকটা বলেননিঃ ওবায়দুল কাদের

সম্প্রতি দেশের থেকে টাকার পাচার হওয়ায় সরকারের ( government ) বিরুদ্ধে বিভিন্ন মন্তব্য করছে বিরোধী দল বিএনপি। ( BNP. ) তাদের দাবি সরকারী দলের এমপি-মন্ত্রীরা দেশ থেকে টাকা পাচার করে বিদেশে বাড়ি গাড়ি তৈরী করেছেন। যার কারনে দেশের অর্থনীতি ব্যবস্থা দিনে দিনে ভেঙ্গে পড়ছে। এজন্য সরকারকে হটাতে আন্দোলন সংগ্রাম চালিয়ে যাচ্ছে বিএনপি। ( BNP. ) এবার পাচারকৃত অর্থ ফেরত আনা সম্পর্কে যা বললেন আওয়ামীলীগ ( Awami League ) সাধারন সম্পাদক।

আওয়ামী লীগের ( League ) সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ( Obaidul Quader ) বলেছেন, বিদেশে পাচার করা টাকা ফেরত পাওয়ার কথা শুনে বিএনপি নেতাদের গায়ে জ্বালা ধরছে।

বিএনপি নেতাদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেছেন, বিদেশে পাচার করা অর্থ দেশে ফিরিয়ে আনার কথা শুনে আপনাদের গায়ে জ্বালা ধরছে কেন? কীসের এতো ভয়?

সোমবার (৩০ মে) সকালে নিজ বাসভবনে এক ব্রিফিংয়ে বিএনপি নেতাদের উদ্দেশে এসব প্রশ্ন করেন তিনি।

ক্ষমতায় থাকা অবস্থায় দেশে একটি মেগা প্রকল্প বাস্তবায়নের স্বপ্ন না দেখা বিএনপি যখন মেগা প্রকল্প নিয়ে মেগা মিথ্যাচার করে, তখন জনগণের মনে বিএনপি নেতাদের মানসিক স্বাস্থ্য নিয়ে প্রশ্ন ওঠে বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, দেশের জনগণ আসলে বুঝে গিয়েছে ঈর্ষান্বিত বিএনপি নিজের নাক কেটে পরের যাত্রাভঙ্গ করতেও দ্বিধা করে না।

বিদেশে পাচার করা অর্থ দেশে ফিরিয়ে আনা নাকি শয়তানি কারবার, মির্জা ফখরুল ইসলামের এমন অভিযোগের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, দেশের সম্পদ কেউ যদি পাচার করে এবং পরবর্তীতে সেটা যদি ফিরিয়ে আনা হয়, তাহলে তা তো ভালো উদ্যোগ। কারবার হবে কেন? কিন্তু আপনারা কি আপনাদের পাচারকৃত টাকা দেশে ফেরত আশা নিয়ে ভয় পাচ্ছেন?

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ একদিনের জন্যও ক্ষমতায় থাকলে নাকি বিএনপির ক্ষতি। মির্জা ফখরুল ইসলাম আলমগীর যে ক্ষতির কথা বলেছেন সে ক্ষতির অংকটা বলেননি। আওয়ামী লীগ ক্ষমতায় থাকায় বিএনপি প্রতিদিন যে পরিমাণ সম্পদ লুটপাট করতে পারত তা থেকে বঞ্চিত হচ্ছে বলে ক্ষুব্ধ মির্জা ফখরুল।

তিনি বলেন, পদ্মা সেতু উদ্বোধন হতে যাচ্ছে, মেট্রোরেল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কর্ণফুলী টানেল হয়ে যাচ্ছে । এসব কারণে মন খারাপ মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপি নেতারা।

মেট্রোরেলে স্টেশনের সংখ্যা নিয়ে বিএনপি মহাসচিবের সাম্প্রতিক মন্তব্য প্রসঙ্গে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, বিশ্বের অন্যান্য দেশে এক কিলোমিটারেরও কম দূরত্বে মেট্রোরেল স্টেশন রয়েছে। বাংলাদেশেও আন্তর্জাতিক প্রেক্ষাপট বিবেচনা করে জরিপ ও পরামর্শকদের পরামর্শ অনুযায়ী জনস্বার্থ বিবেচনায় রেখে মেট্রোরেল স্টেশনগুলোর অবস্থান নির্ধারণ করা হয়েছে।

ঈর্ষান্বিত বিএনপির নেতৃবৃন্দ এসব প্রকল্প সম্পর্কে না জেনে না বুঝে একেক সময় একেক রকম বিভ্রান্তিমূলক বক্তব্য দিয়ে যাচ্ছেন বলেও মনে করেন সেতুমন্ত্রী।

প্রসঙ্গত, দেশের এত উন্নয়ন দেখে বিএনপির নেতাদের ভাল লাগছে না কারন তারা ক্ষমতায় থাকালীন সময়ে কোন কাজ করেননি বলে মন্তব্য করেন সেতুমন্ত্রী। তিনি আরও বলেন, ক্ষমতায় থাকলে দেশের টাকা লুটপাট করে খেতে পারত এখন ক্ষমতায় নেই বলে বিএনপির এত ক্ষোভ।

 

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *