Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / হাসিনার রেজিমের বিরোধী সাধারণ নাগরিক হিসেবেও তো তাদের কমনসেন্স নিয়া প্রশ্ন করতেই পারিঃ পিনাকী ভট্টাচার্য

হাসিনার রেজিমের বিরোধী সাধারণ নাগরিক হিসেবেও তো তাদের কমনসেন্স নিয়া প্রশ্ন করতেই পারিঃ পিনাকী ভট্টাচার্য

বাংলাদেশের ( Bangladesh ) রাজনৈতিক প্রেক্ষাপটে ক্ষমতাসীন সরকার রিরোধী দলগুলোকে দমন নিপিড়ন চালাচ্ছে। আর সরকারের ( government ) এই কর্মকান্ড গুলো রুখতে বিরোধী রাজনৈতিক দলগুলো জোট গঠন করেছে। আগামী নির্বাচন নিরেপক্ষ সরকারের ( government ) অধীনে করার জন্য সরকারকে বাধ্য করতে ঐক্যমতের ভিত্তিতে গনতন্ত্র মঞ্চ গঠিত হয়েছে। বিরোধী দলগুলোর দাবি দলীয় সরকার অধীনে নির্বাচন হলে ২০১৪ ও ২০১৮ নির্বাচনের মতই দ্বাদশ নির্বাচনও বিতর্কিত হবে। এবার গনতন্ত্র মঞ্চ গঠিত নিয়ে যা বললেন পিনাকী ( Pinaki ) ভট্টাচার্য।

রাইজিং স্টারকে বাতিল মাল থেকে দূরে থাকতে হবে। গনতন্ত্র মঞ্চে রাইজিং স্টার হচ্ছে গণ আধিকার পরিষদ। আমি সতর্কতার সাথে গণসংহতিকে এর চরম উদীয়মান তারকা হিসেবে অভিহিত করতে পারি এমনকি এর দুর্বলতার সত্ত্বেও। গণসংহতি তার ধর্মনিরপেক্ষ চরিত্র ত্যাগ করতে পারেনি।মাঝে মাঝেই পাড় বাকশালিদের সাথে লদকালদকি করে। যাই হোক। এইযে গনতন্ত্র মঞ্চ করতেছে এইখানে মাহমুদুর রহমান মান্না, আসম আব্দুর রব এদের নিয়া ঐক্য করার দরকারটা কী?
অনেকেই হয়তো আমাকে বলবেন, বেশি বোঝেন? না, তা নয়। আমি খুব একটা বুঝি না। লোকের অভাব পুরণ করে মান্নার মতো এক নেতা আড়াই খান কর্মীর দলের সাথে ঐক্য করে একজন হাসিনার রেজিমের বিরোধী সাধারণ নাগরিক হিসেবেও তো তাদের কমনসেন্স নিয়া তো প্রশ্ন করতেই পারি।

প্রসঙ্গত, বর্তমান সরকারের বিরুদ্ধে আন্দোলন করতে গনতন্ত্র মঞ্চ গঠিত হয়েছে। আদৌ তারা কি আন্দোলন করতে পারবে কি না এমনটায় প্রশ্ন অনেকের। কারন বর্তমান সরকার ক্ষমতা ধরে রাখতে যে সব কর্মকান্ড চালিয়ে যাচ্ছে।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *