Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / রাষ্ট্রপতির জন্য কিশোরগঞ্জে স্থগিত করা হলো হরতাল

রাষ্ট্রপতির জন্য কিশোরগঞ্জে স্থগিত করা হলো হরতাল

বাম গণতান্ত্রিক জোটের ( Democratic Alliance ) নির্দেশে সোমবার সকাল ( Monday morning ) ( morning ) ৬টা থেকে দুপুর ( Noon ) ১২টা পর্যন্ত অর্ধদিবস হরতাল চলছে। নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের লাগামহীন মূল্যবৃদ্ধি এবং গ্যাস, বিদ্যুৎ ও পানির মূল্যবৃদ্ধির প্রতিবাদে এ ধর্মঘটের ডাক দেওয়া হয়। রাজধানীর গুরুত্বপূর্ণ এলাকা পল্টন ও শাহবাগে ( Shahbag ) সকাল ( morning ) থেকে যান চলাচল সীমিত থাকলেও অন্যান্য সড়কে যানজট দেখা গেছে। এই হরতালের ভিতরে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের ( Md. Abdul Hamid ) কিশোরগঞ্জে ( Kishoreganj ) অবস্থান করছিলেন সামাজিক গনমাধ্যেম সুত্রে জানা যায়।

দ্রব্যমূল্যসহ নানা ইস্যুতে সোমবার দেশব্যাপী অর্ধদিবস ধর্মঘটের ডাক দিয়েছে বাম গণতান্ত্রিক জোট (এলডিএ)। তবে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের ( Md. Abdul Hamid ) কিশোরগঞ্জে ( Kishoreganj ) অবস্থানের কারণে এখানে হরতাল করা থেকে বিরত রয়েছে বাম গণতান্ত্রিক জোট। ফলে জনজীবন স্বাভাবিক রয়েছে।এদিকে রোববার ( Sunday ) থেকে মিঠামইনে শুরু হয়েছে তৃতীয় জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা স্কাউট ক্যাম্প। সভাপতি ও চিফ স্কাউট মো. আবদুল হামিদ বর্তমানে ক্যাম্পের উদ্বোধন ও জেলা সদরে বিভিন্ন কর্মসূচিতে অংশ নিতে পাঁচদিনের জেলা সফরে রয়েছেন। এ কারণে পুলিশ ( police ) সুপার মাশরুকুর রহমান খালেদ ( Mashrukur Rahman Khaled ) বিপিএম ( BPM ) (বার) বাম গণতান্ত্রিক জোটের ( Democratic Alliance ) নেতাদের সঙ্গে আলোচনা করে রাষ্ট্রপতির জেলায় অবস্থানকালে হরতাল কর্মসূচি না করার এবং মিছিল না করার অনুরোধ জানান। দায়িত্বশীল এক নেতা বাংলাদেশের ( Bangladesh ) জনপ্রিয় গনমাধ্যেমকে বলেন, পুলিশ ( police ) সুপারের ডাকে জোটের নেতারা রাজি হয়েছেন।

উল্লেখ্য, গনমাধ্যেম সুত্রে হরতাল কর্মসূচিতে ৯ দফা দাবি জানিয়েছে গণতান্ত্রিক বাম জোট। দাবিগুলোর মধ্যে রয়েছে: দেশের দরিদ্রদের জন্য রেশনিং ব্যবস্থা চালু, সারাদেশে ন্যায্যমূল্যের দোকান খোলা, কৃষিবিদ ট্রাকের সংখ্যা বৃদ্ধি এবং খাবারের দোকান বাড়ানো। এলপিজিসহ গ্যাস, বিদ্যুৎ ও পানির মূল্যবৃদ্ধি প্রত্যাহার করুন। মূল্যবৃদ্ধির বিষয়ে গণশুনানি বাতিল করে হাট-বাজার ও সুপার মার্কেটে নজরদারি ও তদারকি বাড়ানো।

About Syful Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *