Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ভ্যান চালকের গায়ে হাত দিয়ে পুলিশ ফাঁড়ির বেহাল দশা, শতাধিক মামলা

ভ্যান চালকের গায়ে হাত দিয়ে পুলিশ ফাঁড়ির বেহাল দশা, শতাধিক মামলা

সাম্প্রতিক সময়ে এক পুলিশ কন্সটাবেল এক ভ্যান চালকের গায়ে হাত দেওয়ায় চাঞ্চল্যকর পরিস্থিতির সৃষ্ট হয়।  ওই  কন্সটাবেল সাথে ঘটে যাওয়া ঘটনা যেন সিনেমাকেও হার মানায়। অতি সাধারণ একটি ঘটনাকে কেন্দ্র করে ঘটে যায় অপ্রত্যাশিত ঘটনা। এই ঘটনাটি ঘটে ররিশালেন হিজলা ( Rorishalen Hijla ) উপজেলার হরিনাথপুর ( Harinathpur ) ইউনিয়নের শেওড়া। ভ্যান চালকের গায়ে হাত দেওয় ক্ষুদ্ধ হন যুবলীগ ( Juba League ), স্বেচ্ছাসেবক লীগ ( Volunteer League ) ও ছাত্রলীগের ( Chhatra League ) নেতাবৃন্দরা।

তারা ভ্যান চালকের সহযোগী হয়ে পুলিশ ফাঁড়ির ভেতরে ব্যাপক তা/ণ্ডব চালিয়েছে। হা/মলায় মেহেদী হাসান নামে এক কনস্টেবল আ/হত হয়েছেন বলে জানা গেছে। তিনি বর্তমানে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন।

এ ঘটনায় এখন পর্যন্ত ৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তারা হলেন, হরিনাথপুর ( Harinathpur ) ইউনিয়ন যুবলীগ ( Juba League )ের সভাপতি মতিউর রহমান ওরফে বিপ্লব, ছাত্রলীগ নেতা সৌরভ সিকদার, যুবলীগ ( Juba League ) কর্মী বশির উদ্দীন ( Bashir Uddin ), মাসুদুর রহমান ( Masudur Rahman ), সোলায়মান শরিফ ( Solomon Sharif ), মঈন সিকদার ও ভ্যানচালক মনির ( Van driver Monir ) রাঢ়ী। বাকিদের গ্রেপ্তারে অভিযান চলছে বলে জানিয়েছেন হিজলা ( Hijla ) থানা পুলিশের ( police ) ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ (ওসি) মো. ইউনুস ( Md. Yunus ) মিয়া।

তিনি বলেন, ফাঁড়ি ইনচার্জ উপপরিদর্শক (এসআই) মিজানুর রহমান বাদী হয়ে ৩০ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ১০০ জনকে আসামি করে মামলা দায়ের করেছেন।

জানা গেছে, শনিবার ( Saturday ) ২৬ মার্চ ( March ) সন্ধ্যায় ( evening ) হরিনাথপুর ( Harinathpur ) বাজারে ব্যাটারি চালিত একটি রিকশা কনস্টেবল মেহেদী হাসানকে ( Mehdi Hasan ) রাস্তা পার হওয়ার সময় ধাক্কা দেয়। তখন ভ্যানচালক মনির ( Van driver Monir ) গাড়ি থামিয়ে কয়েকটি থা/প্পড় দেন পুলিশের ( police ) ওই সদস্য। বিষয়টি ভ্যানচালক মনির ( Van driver Monir ) রাঢ়ী ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগ ( Volunteer League )ের সভাপতি বাদল সিকদারকে ( Badal Sikder ) জানান।

এরপর বাদল সিকদার রাত ৮টার দিকে দেড় শতাধিক ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মী নিয়ে পুলিশ ফাঁড়িতে ঢুকে কনস্টেবল মেহেদী হাসানকে খুঁজতে থাকে। তাকে পেয়ে টেনে-হিঁচড়ে বাইরে নেওয়ার চেষ্টা চালান। পুলিশ সদস্যরা এতে বাধা দিলে ফাঁড়ির মধ্যেই মেহেদী হাসানকে মা/রধর শুরু করেন। এ সময় তারা ফাঁড়ির বিভিন্ন আসবাবপত্র ভা/ঙ্গচুর করেন।

এ বিষয়ে কনস্টেবল মেহেদী হাসান দাবি করেন, ভ্যানচালক মনির রাঢ়ীকে আমি মা/রধর করিনি। তাকে গা/লমন্দ করেছি। বলেছি, এরপর যেন সাবধানে ভ্যান চালায়। বাজার থেকে ফাঁড়িতে আসার কিছুক্ষণের মধ্যেই হা/মলা চালানো হয়।

উপজেলা চেয়ারম্যান বেলায়েত হোসেন ঢালী বলেন, বিষয়টি আমি পরবর্তীতে জেনেছি। এ ঘটনায় যারা গ্রেপ্তার ও আসামি হয়েছে তারা আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী বলে নিশ্চিত হয়েছি।

উল্লেখ্য, পুলিশের সাথে ঘটে যাওয়া ঘটনাকে সঠিক সিন্ধাস্ত বলে জানিয়েছেন অনেক জনসাধারণ। তাদের দাবি অনেক পুলিশ পোশাকের জোর দেখিয়ে নানা ভাবে সাধারণ মানুষকে হ/য়রানি করে। তারা মনে করে আমি তো পুলিশ আমাকে কে কি করবে। পুলিশ ফাঁড়ির দ্বয়িত্বরত কর্মকর্তা দের দাবি এ বিষয় নিয়ে হা/ঙ্গামা না করে শান্তি আলোচনা করা যেত তবে আমাদের সে সুযোগ দেওয়া হয়নি। হটাতই আমাদের উপর হা/মলা চালানো হায়।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *