Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / জানা গেল, টিপুকে নিথর করতে কত টাকায় চুক্তি করেছিল মাসুম

জানা গেল, টিপুকে নিথর করতে কত টাকায় চুক্তি করেছিল মাসুম

মানুষের মধ্যে মনুষ্যত্ব নেই বললেই চলে। মানুষ হয়ে গেছে পশুর মতো তাই একজন মানুষ আর একজন মানুষের প্রাণ নেওয়ার মতো ঘটনা সংবাদ মাধ্যমে আসছে অহরহ। মানুষের উপর মানুষের কোনো ভালোবাসা দয়া মায়া নেই বললেও চলে। নিজ স্বার্থ সাধনের জন্য মানুষ করতে পারেনা এমন কোনো গর্হিত কাজ পৃথিবীতে নেই। সম্প্রতি ঘটে যাওয়া এক চাঞ্চল্যকর প্রাণনাশের ঘটনা ঘটেছে ঢাকার শাহাজাহানপুর ( Shahjahanpur Dhaka ) এলাকায়। এমন ঘটনায় জনমানবে আত/’ঙ্কের সৃষ্ট হয়েছে। জানা যায় যে, ঐ প্রাণনা’শকারী বিপুল পরিমান অঙ্কের টাকা নিয়েছে প্রাণনাশের চুক্তি করার পূর্বে।

দুই কোটি টাকার চুক্তিতে জাহিদুল ইসলাম টিপুকে ( Tipu ) ( Jahidul Islam Tipu ) পৃথিবী থেকে বিদায় করার পরিকল্পনা নেয়। ‘কিলিং মিশন’ শেষ হলে পর্যায়ক্রমে এ টাকা পরিশোধ করা হবে। এই টাকা টেন্ডারবাজির কমিশন থেকে দেওয়া হবে।

২০১৬ সালের ১৬ সেপ্টেম্বর ( September ) মতিঝিল ( Motijheel ) এজিবি কলোনীর ১৭-বি ভবনের সামনে দুর্বৃত্তরা গু/লি করে যুবলীগ ( Juba League ) কর্মী রিজভী হাসান বাবু ( Rizvi Hasan Babu ) ওরফে বোচা বাবুকে খুন করে। এই ঘটনায় দায়ের করা মামলায় পুলিশ ( police ) ১০ জনের বিরুদ্ধে চার্জশিট দেয়। মামলাটি বর্তমানে আদালতে বিচারাধীন। এই মামলাটি তুলে নিতে টিপুর ওপর চাপ প্রয়োগ করে আসামিরা। ব্যর্থ হওয়ার পর আসামিরা টিপুর প্রতিপক্ষের সঙ্গে যোগাযোগ করে। এই মামলায় আসামি ছিলেন যুবলীগ ( Juba League ) ১০ নম্বর ওয়ার্ডের সভাপতি মারুফ রেজা সাগর ( Maruf Reza Sagar )। তিনি পানি সাগর নামে পরিচিত। এই মামলার চার্জশিটে টিপুর মধ্যস্থতায় সাগরের নাম বাদ দেওয়া হয়।

টিপুকে ( Tipu ) নিথর করে দেওয়া কান্ডের সময় তাকে বহন করা মাইক্রোবাসের পিছনের সিটে বসেছিলেন বোচা বাবুর বাবা আবুল কালাম। ( Abul Kalam. ) তিনি টিপুর ঘনিষ্ট বন্ধু। মামলাটি তুলে নিতে টিপুর পাশাপাশি মামলার বাদী বোচা বাবুর বাবাকেও চাপ দেওয়া হয়।

এদিকে টিপু ঘটনার পর ঘটনাস্থল থেকে সিআইডি’র ( CID ) ক্রা/ইম সিন আলামত সংগ্রহ করে পরীক্ষা-নীরিক্ষা করছে। সংগৃহীত আলামত পর্যালোচনা করে একজন কর্মকর্তা বলেছেন, এই খু/’নে ঘা’/তক নাইনএমএম (9mm) পিস্তল ব্যবহার করে। সেভেন পয়েন্ট সিক্স ফাইভ (7.65) ক্যালিবারের পিস্তলে স্বয়ংক্রিয়ভাবে ১৫টি গু’/লি করা যায়। ঘটনাস্থলের পাশের একটি ভবনের সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ গোয়েন্দারা পর্যবেক্ষণ করছেন। এই ঘটনায় ব্যবহৃত মোটরসাইকেলটি শনাক্ত করেছে গোয়েন্দা সংস্থা।

মোটরসাইকেলের সূত্র ধরে বৃহস্পতিবার রাতে ( Thursday night ) ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ ( police ) দুইজনকে আটক করেছে। তবে আট/ককৃতরা ডিবির প্রাথমিক জিজ্ঞাসাবাদে কিলিং মিশনে অংশ নেওয়ার কথা অস্বীকার করেছে। গোয়েন্দারা তাদেরকে জিজ্ঞাসাবাদ করছে। তবে আটকের বিষয়ে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ ( police )ের কোন কর্মকর্তাই নিশ্চিত কোন তথ্য দেননি।

সংশ্লিষ্ট সূত্র জানায়, জাতীয় ক্রীড়া পরিষদ ( National Sports Council ), রেলওয়ে ( Railways ), রাজউক ( RAJUK ), গণপূর্ত, কমলাপুর আইসিডি ( Kamalapur ICD ) ও বিদ্যুৎ ভবনের টেন্ডারবাজির একক নিয়ন্ত্রণ নিয়ে টিপুর সঙ্গে একটি বড় গ্রুপের দ্ব/ন্দ্ব হয়। এই গ্রুপটি হচ্ছে ২০১৩ সালের ২৯ জুলাই গুলশানে ( Gulshan ) ‘শপার্স ওয়ার্ল্ড’ বিপণী বিতানের সামনে খুন হওয়া যুবলীগ ( Juba League ) ঢাকা মহানগর দক্ষিণের সাংগঠনিক সম্পাদক রিয়াজুল হক খান মিলকীর ( Reazul Haque Khan Milkir ) গ্রুপ। মিলকী হ’/’ত্যা মামলার চার্জশিটে ১০ নম্বর আসামি জাহিদুল ইসলাম টিপুর নাম বাদ দেওয়া হয়। চার্জশিটে যুবলীগ ( Juba League ) নেতা মারুফ রেজা সাগর ( Maruf Reza Sagar ) ওরফে পানি সাগরের নামও বাদ দিয়ে তার স্ত্রী ফাহিমা ইসলাম লোপার নাম দেওয়া হয়। মিলকী গ্রুপের প্রধান শেল্টারদাতা দুবাইয়ে আ”ত্মগোপন করা তেইশ শীর্ষ স’/ন্ত্রাসীর অন্যতম জিসান আহমেদ মন্টি ( Jisan Ahmed Monty ) ওরফে জিসান। টিপুর প্রতিপক্ষ গ্রুপটি জিসানের কি/’লার গ্রুপ দিয়ে ‘কি’/লিং মিশন’টি সম্পন্ন করায়। কি’/লিং মিশন সম্পন্ন করার পর পর্যায়ক্রমে ২ কোটি টাকা জিসানের কাছে পৌঁছে যাবে।

অন্যদিকে, টিপু খু’/’নের পর মতিঝিল ( Motijheel ), পল্টন ( Platoon ), শাহজাহানপুর ও খিলগাঁও ( Khilgaon ) এলাকার আন্ডারওয়ার্ল্ডের ( underworld ) বিভিন্ন গ্রুপে থমথমে বিরাজ করছে। টিপু চলে যাওয়ার পর বিশাল এলাকার হাজার হাজার কোটি টাকার টেন্ডারবাজির কমিশন কার হাতে যাবে-তা নিয়ে চলছে গোপন আলোচনা। বিদেশ থেকে বিভিন্ন অ্যাপসের মাধ্যমে কথোপকথন চলছে।

এদিকে, স্বামী টিপু হ’/’ত্যার পর অজানা আতং’/’কে ভুগছেন সংরক্ষিত মহিলা আসনের কাউন্সিলর ফারহানা ইসলাম ( Farhana Islam ) ডলি। তিনি বলেন, ‘‘ঘটনার দিন সকালে ( morning ) বাসা থেকে বের হওয়ার সময় তার স্বামী তাকে বলেছিলেন, ‘ডলি আমারে তো মাই”রা ফেলব।’ আতং/’কে আছি।’’ ঘটনার পর থেকে শান্তিবাগে ( Shantibagh ) টিপুর বাসায় পুলিশ ( police ) মোতায়েন করা হয়েছে।

ঘটনাটি ঘটেছে একেবারে জনবানবের সামনেই। কিছু বুঝে ওঠার আগেই খু’/’নি গাড়ির মধ্যে বসা থাকা টিপুকে ( Tipu ) এসে গু’/’লি করে পালিয়ে যায়। এ ঘটনার শি/’কার হয়েছেন একটা মেয়ে। সে ঐ গাড়ির পাশেই রিক্সাতে বসে ছিলো। ভাগ্যের কি নির্ম/’ম পরিহাস। সে জানতো না তার আর বাড়ি ফিরা হবেনা। মেয়েটির বাসায় চলছে শোকের মাতম। পরস্পর বিরোধী রে’/ষ ও শ’/ত্রুতার জেরেই অকালে ঝরে গেলো একটা তাজা প্রাণ।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *