Friday , September 20 2024
Breaking News
Home / International / একেরপর এক চাপ সৃষ্টি হচ্ছে ইমরানের উপর, দল ছেড়ে পালিয়েছে বেশ কিছুনেতা জানা গেল কারণ

একেরপর এক চাপ সৃষ্টি হচ্ছে ইমরানের উপর, দল ছেড়ে পালিয়েছে বেশ কিছুনেতা জানা গেল কারণ

সাম্প্রতিক সময়ে বেশ কিছুদিন যাবত পাকিস্তানের ( Pakistan ) প্রধানমন্ত্রীর পদ নিয়ে টানাহেঁচড়া চলছে। কারণ হিসেবে জানা যায় বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খানের প্রতি কারণ পাকিস্তানের ( Pakistan ) মানুষের বিশ্বাস উঠে গেছে। এই অভিযোগ নিয়ে তেহরিক ইনসাফ অর্থাৎ পিটিআই পাকিস্তানের ( Pakistan ) সংসদে ইমরানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব করেন। তবে এখানেই শেষ নয় ইমরানও তার চাল দেখাতে শুরু করেছেন। সম্প্রতি তেহরিক ই ইনসাফের বিরুদ্ধেও তিনি বিদ্রোহ ঘোষণা করেন। অনেকে মন্তব্য করেছেন, তিনি শক্তি দেখানোর চেষ্টা করছেন, ততই একের পর এক দুঃসংবাদ পাচ্ছেন।

এই মধ্যে তেহরিক ইনসাফের ( Tehreek-e-Insaf ) কাছে নোটিশ পাঠানো হয়েছে। নোটিশের জবাবও দিয়েছেন তারা। তারা সাফ জানিয়ে দিয়েছেন, তারা ভোটদানে বিরত থাকবেন না। তারা ইমরান খানকে ( Imran Khan ) আর ভোট দেবেন না বলেও জানিয়ে দিয়েছেন।

এদিকে, সর্বশেষ খবর হল যে ইমরান খান যখন ইতিহাস গড়ার& আহ্বান জানান, তখন শোনা যায় বেলুচিস্তান পুনর্মিলন বিষয়ে ইমরানের বিশেষ সহকারী কেন্দ্রীয় মন্ত্রিসভায় পদত্যাগ করেছেন। তিনি জামুরি ওয়াতান পার্টির নেতা শাহজাহান বুগতি। রবিবার সকালে ( Sunday morning ) কেন্দ্রীয় মন্ত্রিসভা থেকে পদত্যাগের ঘোষণা দেন তিনি।

তিনি তার প্রদেশে উন্নয়নের অভাবকে কারণ হিসেবে উল্লেখ করেছেন। পাকিস্তান পিপলস পার্টির ( Pakistan People’ Party ) (পিপিপি ( PPP )) চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো জারদারির ( Bhutto Zardari ) পাশাপাশি রাজধানী ইসলামাবাদে এক সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন। এর আগে বিলাওয়াল বুগতির ( Bilawal Bugti ) বাসায় তার সঙ্গে দেখা করেন। সেখানে তারা দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা করেন।

গত বছরের জুলাইয়ে ইমরান খান বুগতিকে তার বিশেষ সহকারী হিসেবে নিয়োগ দেন। এর মাধ্যমে তিনি বেলুচিস্তানের উপজাতিদের শান্তি ও সমৃদ্ধি আনতে আলোচনার সিদ্ধান্ত নেন। বুগাতিকে উপজাতিদের সরকারের সাথে আনার দায়িত্ব দেওয়া হয়েছিল। প্রধানমন্ত্রী ইমরান খান অনাস্থা প্রস্তাবসহ চাপের মুখে পড়লে বুগতি পদত্যাগ করেন।
তিনি একটি সংবাদ সম্মেলনে বলেছেন যে সরকার বেলুচিস্তানে সমস্যা সমাধানে ব্যর্থ হয়েছে। তাঁর কথায়, কেন্দ্রীয় সরকার আমাদের আশা দিয়েছে। কিন্তু কোনো উন্নতি হয়নি। উল্টো হতাশ হয়েছে মানুষ। তাই আমরা পাকিস্তান গণতান্ত্রিক আন্দোলনের পাশে থাকার সিদ্ধান্ত নিয়েছি। এ ক্ষেত্রে আমরা যথাসাধ্য চেষ্টা করব।

এ সময় হতাশা প্রকাশ করেন শাহজাহান বুগতি। তিনি বলেছিলেন যে প্রধানমন্ত্রী প্রথম ক্ষমতায় এসেছিলেন যখন তিনি দক্ষিণ বেলুচিস্তান এবং অনুন্নত অঞ্চলগুলি দেখাশোনার প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু তিনি তা করতে ব্যর্থ হন। পিটিআই সরকারের আমলে তাদের অবজ্ঞার কারণে নিজেদের দলে বিদ্রোহ বেড়েছে। আমি দেয়ালে মাথা ঠেকানো ছাড়া সবকিছু করার চেষ্টা করেছি। জানা গেছে পাকিস্তানে ইমরানের বি/রুদ্ধে অনাস্থা প্রস্তাবের কিছু দিনের মধ্যেই নি/খোজ প্রয় ৫০ নেতাকর্মী। তাদের খুঁজে না পাওয়ার কারণ এখনো পর্যন্ত স্পষ্ট নয়।

About Nasimul Islam

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *