Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / বোরকা পরে কুচকাওয়াজে অংশ নিলেন শিক্ষার্থীরা

বোরকা পরে কুচকাওয়াজে অংশ নিলেন শিক্ষার্থীরা

যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালিত হয়েছে। এরই ধারাবাহিকতায় টাঙ্গাইলের মির্জাপুর ( Mirzapur ) ( Mirzapur Tangail ) উপজেলা প্রশাসন দিবসটি পালন করেছে। মাদ্রাসার ছাত্রীরা বোরকা পরে কুচকাওয়াজে অংশ নেয়। শনিবার ( Saturday ) (২৬ মার্চ ( March )) সকালে ( morning ) শহীদদের সম্মান জানিয়ে ৩১ বার তো”পধ্বনির মধ্যে দিয়ে দিনটি শুরু হয়। পরে উপজেলার সকল সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

মির্জাপুর ( Mirzapur ) উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালিত হয়েছে। মির্জাপুর ( Mirzapur ) শেখ রাসেল মিনি স্টেডিয়ামে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অংশগ্রহণে এক মনোজ্ঞ কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়।

মির্জাপুর ( Mirzapur )ের আফাজ উদ্দিন দারুল উলূম দাখিল মাদ্রাসার ( Afaz Uddin Darul Uloom Dakhil Madrasa ) ছাত্রীরা বোরকা পরে কুচকাওয়াজে অংশ নেয়।

এর আগে মির্জাপুর ( Mirzapur ) উপজেলা পরিষদ চত্বরে মুক্তি মঞ্চ ও মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে ( Muktijoddha Complex ) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ( Bangabandhu Sheikh Mujibur Rahman ) প্রতিকৃতিতে এবং কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে বিভিন্ন সংগঠন।

দুপুর ১২টায় একই মাঠে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেওয়া হয়। পরে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সকল মুক্তিযোদ্ধাকে ছাতা প্রদান করা হয়।

প্রসঙ্গত, অসংখ্য বাঙ্গালীর আত্মত্যাগের মাধ্যমে অর্জন করেছে এই মহান স্বাধীনতা। স্বাধীনতা অর্জনের মাধ্যমে পৃথিবীর মানচিত্রে বাংলাদেশের ( Bangladesh ) নাম জায়গা পায়। লক্ষ শহীদের র’ক্তের বিনিময়ে অর্জিত এই স্বাধীনতার জন্য আমরা আজ পৃথিবীতে গর্বিত জাতি হিসেবে পরিচিত।

 

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *