Friday , September 20 2024
Breaking News
Home / International / আমাকে ভয় দেখানোর চেষ্টা করছে তিনজন কাপুরুষ: ইমরান খান

আমাকে ভয় দেখানোর চেষ্টা করছে তিনজন কাপুরুষ: ইমরান খান

সংসদে পাকিস্তানের ( Pakistan ) প্রধানমন্ত্রী ইমরান খানের ( Imran Khan ) বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনেনে বিরোধীরা। এই মহারনারয় কে জিতবে আর কে হারবে তা এখনো পর্যন্ত বলা যায় না। যারা ইমরান খানের ( Imran Khan ) বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব করেছেন তাদের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছেন। তিনি এক সংবাদ মাধ্যমে উল্লেখ করেন গণ-সমাবেশের আয়োজন করা হোক। এই সমাবেশে দলের নেতাকর্মীদের উপস্থিত থাকতে নির্দেশ দিয়েছেন তিনি।

গত শুক্রবার তিনি বলেন, যারা ক্ষমতাসীন দল ঘুষ খেয়েছেন, ঘুষের বিনিময়ে নিয়োগ পেয়েছেন এবং এসব বিষয়ে মামলা লড়ছেন তাদের রাষ্ট্রদ্রোহের অপরাধে ক্ষমা করা হবে।

তিনি সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফসহ ( Nawaz Sharif ) অন্যদের দু/র্নীতির মামলার কথা উল্লেখ করছিলেন। ইমরান খান বলেন, তারা (বিরোধীরা) আমার ওপর চাপ সৃষ্টি করেছে। তারা আমাকে ব্ল্যাকমেইল করছে যাতে আমি তাদের দুর্নীতির অভিযোগ তুলে নিতে পারি। কিন্তু সাবেক প্রেসিডেন্ট পারভেজ মোশাররফের ( Pervez Musharraf ) অভিযোগ থেকে আমি যদি তাদের পুরোপুরি মুক্তি দেই, তাহলে সেটা হবে রাষ্ট্রদ্রোহিতা। মানসেরার ঠাকরা স্টেডিয়ামে আয়োজিত জনসভায় ইমরান একথা বলেন।

প্রকাশ্যে তাঁর বিরুদ্ধে অবস্থান নেওয়া তাঁর দল পিটিআই-এর ( PTI ) সাংসদদের উদ্দেশে তিনি বলেছিলেন যে দেশের রাজধানীতে ঘোড়া-বাণিজ্য বেড়েছে ২৫ কোটি টাকা। আমার চরিত্র হত্যার জন্য প্রত্যেক সংসদ সদস্যকে বেশি অর্থের প্রস্তাব দেওয়া হয়েছে।

কিন্তু সালাহ মোহাম্মদ খানের ( Salah Mohammad Khan ) মতো অনুগত এমপিদের আনুগত্য বোঝানোর ভাষা খুঁজে পাচ্ছি না। আমি নিশ্চিত যে ৫০ কোটি টাকার অফার করলেও সে কখনো আমার বিরুদ্ধে যাওয়ার কথা ভাববে না।

ওই দিন অন্তত ৪০ মিনিট কথা বলেন ইমরান খান। বেশির ভাগ সময় তিনি তার সরকার ( Government )ের পারফরম্যান্স, মেগা প্রজেক্ট ও গুরুত্বপূর্ণ অর্জন নিয়ে কথা বলেন। মাওলানা ফজলুর রহমান ( Fazlur Rahman ), শাহবাজ শরীফ এবং সাবেক প্রেসিডেন্ট আসিফ আলি জারদারির ( Asif Ali Zardari ) কথা উল্লেখ করে ইমরান বলেন, তিন কাপুরুষ আমাকে অভিশাপ দিচ্ছে এবং ভয় দেখানোর চেষ্টা করছে। কিন্তু আমি এটা পরিষ্কার করে দিতে চাই যে, তারা কখনই এই অশুভ অভিযানে সফল হবে না।

তিনি ভবিষ্যদ্বাণী করেছিলেন যে পাকিস্তানের ( Pakistan ) রাজনীতিতে নওয়াজ শরিফ পরিবারের ভূমিকা শেষ হয়ে গেছে। তারা এখন তাদের শুধু ব্রিটিশ রাজনীতিতে যুক্ত করছে। তার ভাষায়- এই পরিবার যদি দেশে ব্রিটিশ রাজনীতি করে, তাহলে তাদের দুর্নীতির কারণে দেশ ঋণগ্রস্ত হবে। এবং তারা শিগগিরই তাদের কার্যক্রম পরিচালনার জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে ঋণ চাইবে।

উল্লেখ্য, বিগত বেশ কিছুদিন যাবত পাকিস্তানের ( Pakistan ) প্রধানমন্ত্রীর বিরুদ্ধে প্রকাশে আন্দোলন করছে বিরোধী নেতারা। তাদের দাবি আমরা এই সরকার ( Government ) চাই না। নির্বাচনের সময় বিভিন্ন প্রতিসূতি দেওয়া হয়েছিল দেশের উন্নয়নের তবে অনেকটাই বাস্তবায়ন হয়নি। এই বলে ইমরান খানের ( Imran Khan ) পদ ত্যাগের দাবি জানিয়েছেন তারা।

About Nasimul Islam

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *