Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / কিছু বুঝে ওঠার আগেই এপার ওপার হয়ে গেল প্রীতির বুক

কিছু বুঝে ওঠার আগেই এপার ওপার হয়ে গেল প্রীতির বুক

সামিয়া আফনান ( Afnan ) প্রীতি তার বাবা-মা ও ছোট ভাইয়ের সঙ্গে পশ্চিম শান্তিবাগের ( West Shantibagh ) একটি ভাড়া বাসায় থাকতেন। বাবা জামাল উদ্দিন ( Jamal Uddin ) ছোট চাকরি করতেন। নিজের স্বল্প বেতনে বাড়ি ভাড়া, খাওয়া-দাওয়ার খরচ চলে যায়। টানাপোড়নের পরিবারের জন্য ব্যয়বহুল বাজারে আরও কিছু উপার্জন করা গুরুত্বপূর্ণ ছিল। বদরুন্নেসা কলেজের ছাত্রী প্রীতি শিগগিরই চাকরিতে যোগ দিতে চেয়েছিলেন তার টানাটানি পরিবারের হাল ধরতে। এপ্রিল ( April ) মাস থেকে একটি প্রাইভেট কোম্পানিতে যোগ দেওয়ার কথা ছিল তার। বাবা-মা তাদের মেয়ের চাকরির কথা শুনে স্বস্তি পেয়েছিলেন। তার মেয়ে প্রীতিও বুনেছিলেন জীবনের কিছু স্বপ্ন। শুক্রবার সকালে ঢাকা মেডিকেল কলেজের ( Dhaka Medical College ) মর্গের সামনে কাঁদছিলেন প্রীতির বাবা জামাল উদ্দিন ( Jamal Uddin )। কান্নাজড়িত কণ্ঠে তিনি গনমাধ্যেম কর্মীদের জানান তার একমাত্র কন্যার ভেঙে যাওয়া স্বপ্নের কথা।

রাজধানীর শাহজাহানপুরে ‘ফিল্মিস্টাইলে’ এলোপাতাড়ি গু’/লি করে আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপুকে ( Jahidul Islam Tipu ) প্রয়াত করা হয়েছে। একই ঘটনায় গু’/লিবিদ্ধ হয়ে রিকশাআরোহী সামিয়া আফরান জামাল প্রীতি নামের এক কলেজছাত্রী প্রয়াত হয়েছেন। ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক ) হাসপাতাল মর্গে শুক্রবার দুপুরে ( Friday noon ) প্রয়াত টিপু ও প্রীতির নিথর দেহের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। ময়নাতদন্ত সম্পন্ন করেন ঢামেক ( Come ) ফরেনসিক বিভাগের সহযোগী অধ্যাপক ডা. জান্নাতুন নাইম। ঢামেক ( Come ) মর্গ সূত্র জানায়, টিপুর ( Tipu ) শরীর থেকে সাতটি গু’/লি বের করা হয়েছে। আর প্রীতির শরীরে কোনো গু’/লি পাওয়া যায়নি। কারণ তার শরীরের এক দিক দিয়ে ঢুকে অন্যদিক দিয়ে একটি গু’/লি বেরিয়ে গেছে।

ময়নাতদন্তের আগে টিপু ও প্রীতির নিথর দেহের সুরতহাল তৈরি করা হয়। প্রীতির লাশের সুরতাল করেন শাহজাহানপুর থানার এসআই তমা বিশ্বাস। প্রীতির নিথর দেহের সুরতহাল প্রতিবেদনে এসআই তমা উল্লেখ করেন, গতকাল বৃহস্পতিবার রাত ( Night )ে ( Yesterday Thursday night ) প্রীতি নিজের বাসা থেকে রিকশাযোগে বান্ধবীর সঙ্গে তাঁর বাসায় যাচ্ছিলেন। রাত ( Night ) আনুমানিক সোয়া ১০টার ( ১০টার ) দিকে উত্তর শাহজাহানপুর ( North Shahjahanpur ) সড়কে এলে দুষ্কৃতকারীরা এলোপাতাড়ি গু’/লি করে। এতে তিনি গু’/লিবিদ্ধ হন। হাসপাতালে নিয়ে গেলে কিছুক্ষণের মধ্যে চিকিৎসক প্রয়াত ঘোষণা করেন। সুরতহাল প্রতিবেদনে উল্লেখ করা হয়, প্রীতির বাম স্তনের ওপরে একটি ছিদ্র এবং পিঠের ডান পাশে মাঝ বরাবর একটি গোল চিহ্ন রয়েছে।

এদিকে টিপুর ( Tipu ) নিথর দেহের সুরতহাল করেছেন শাহজাহানপুর থানার এসআই ঠাকুর দাস মালো। ( Thakur Das Malo. ) সুরতহাল প্রতিবেদনে এসআই ঠাকুর দাস উল্লেখ করেন, ‘টিপুর ( Tipu ) গলার পাশে একটি গোলাকার ছিদ্র চিহ্ন আছে, বুকের বাঁঁ পাশে একটি ছিদ্র চিহ্ন, নাভির ওপরে পেটের মধ্যভাগে একটি, বাম বগলের কাছে একটি, বাম কাঁধের ওপর দুটি, পিঠের বাম পাশে একটি, পিঠের ডান পাশে কোমরে চারটি, ডান নিতম্বে তিনটি গোলাকার ছিদ্র চিহ্ন রয়েছে।’তবে এসব বিষয়ে সংশ্লিষ্ট কোনো চিকিৎসকের আনুষ্ঠানিক বক্তব্য এখনো পাওয়া যায়নি।

উল্লেখ্য, রাজধানীর শাহজাহানপুরে অনেকটা সিনেমার স্টাইলে এলোপাতাড়ি গু’/লি করে হত্যা করা হয়েছে আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপুকে ( Jahidul Islam Tipu )। টিপুর ( Tipu ) স্ত্রী ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ( Dhaka South City Corporation ) ১১, ১২ ও ১৩ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলর ফারহানা ইসলাম ডলি ( Dolly ) বাদি হয়ে মামলা দ্বায়ের করেছেন। ডলি ( Dolly ) তার এক বিবৃতিতে বলেন, আমার স্বামী মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের ( Motijheel Ideal School College ) গভর্নিং বডির সদস্য ছিলেন। মতিঝিল কাঁচাবাজার ( Motijheel Raw Market ) এলাকায় তার একটি রেস্টুরেন্ট রয়েছে। আমার স্বামী রেস্টুরেন্ট দেখাশোনা করতেন। বৃহত্তর মতিঝিল থানা আওয়ামী লীগের ( Awami League ) সাধারণ সম্পাদক থাকাকালে ১০ বছর ধরে দলীয় কোন্দল ছিল। ৪-৫ দিন আগে অজ্ঞাত এক দুর্বৃত্ত আমার স্বামীকে মোবাইল ফোনে প্রান নাশের হু/মকি দেয়।

About Syful Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *