Friday , September 20 2024
Breaking News
Home / Entertainment / অসংখ্য সম্পদের মধ্যেও ৯টি সম্পদ অধিক মূল্যবান শাহরুখের নিকট

অসংখ্য সম্পদের মধ্যেও ৯টি সম্পদ অধিক মূল্যবান শাহরুখের নিকট

বলিউডের কিং খান, একটি বিষয়ই তাকে সবার থেকে আলাদা করেছে। এই একটি শব্দের কারণে তাকে আলাদা ভাবে পরিচয় দেওয়ার প্রয়োজন হয় না। শাহরুখ খান শুধু সিনেমায় বা অভিনয়ের জন্য নয় তার জীবন যাপন পদ্ধতিকে অনুকরন করতে উৎসুক হয়ে থাকে তার ভক্তরা। তার বাড়ি-গাড়িসহ জীবনের সকল কিছু নিয়ে আগ্রহ সৃষ্টি হয় ভক্তদের মধ্যে। বিলাসবহুল জীবনযাপনের জন্যও তিনি বিখ্যাত।

প্রাসাদসম বাসভবন ‘মান্নাত’-এর সামনে সারা বছরই ভিড় লেগেই থাকে। শুধু ২০০ কোটি টাকা মূল্য মান্নাত নয়, বিশ্বের এই অন্যতম ধনী অভিনেতার আরও কয়েকটি বিষয় রয়েছে যা সাধারণ মানুষকে অবাক করবে। শাহরুখের সম্পত্তির মধ্যে অন্যতম আকর্ষণ হলো লন্ডনে ( London ) তার বিলাসবহুল বাংলো। ( Bungalow. ) ১৭২ কোটি টাকার মূল্যের বিলাসবহুল বাংলোটি সেন্ট্রাল লন্ডনে ( London )র পার্ক লেন এলাকায় অবস্থিত। শাহরুখের আরও একটি বিলাসবহুল বাড়ি রয়েছে যার মূল্য ১০০ কোটি টাকা। ‘জান্নাত’ নামের এই বাড়িটি দুবাইয়ের পাম জুমেইরাতে অবস্থিত। তবে এই বাড়িটি শাহরুখ কেনেননি।

দুবাইয়ে সম্পত্তির কেনাবেচার সাথে জড়িত একটি কোম্পানি তাকে উপহার হিসেবে বাড়িটি দিয়েছে। এছাড়াও আলিবাগে শাহরুখের একটি বিলাসবহুল বাংলো রয়েছে। এই বাংলোটির মূল্য প্রায় ১৫ কোটি টাকা। এখানেই শাহরুখ তার ৫১তম জন্মদিন পালন করেছিলেন। ১৯৯৬০ বর্গ মিটারের এই বাংলোতে একটি হেলিপ্যাড রয়েছে।

বুগাট্টি ভেইরন শাহরুখ খানের মালিকানাধীন সবচেয়ে দামি গাড়িগুলির মধ্যে একটি। শাহরুখের একটি বিশেষ ডিজাইনের ভ্যানিটি ভ্যানও রয়েছে। এই ভ্যানিটি ভ্যানটির ডিজাইন করেছেন দিলীপ ছাবরিয়া। এটি তৈরি করতে প্রায় ৬০ দিন লেগেছিল। এই ভ্যানে রয়েছে জীবনের প্রয়োজনীয় সব জিনিসপত্র। শাহরুখের এই গাড়ির দাম ৪ কোটি রুপি। খুব কম বলিউড তারকাই আছেন যাদের রোলস রয়েস আছে। শাহরুখের রোলস রয়েস ফ্যান্টমের মূল্য সাত কোটি রুপি।

শাহরুখের বহরের মধ্যে একটি বেন্টলে কন্টিনেন্টাল জিটিও অন্তর্ভুক্ত। এই গাড়িটি বিশ্বের সবচেয়ে শক্তিশালী গাড়িগুলির মধ্যে একটি। এর জন্য গাড়িপ্রেমীদের বিশেষ আবেদন রয়েছে। শাহরুখ আইপিএল ( IPL ) দল কলকাতা নাইট রাইডার্স ( Kolkata Knight Riders ) বা কেকেআর-এর ( KKR ) মালিকও। কলকাতার এই আইপিএল ( IPL ) দলের মূল্য ৬০০ কোটি টাকা। শাহরুখ ভারতের অন্যতম প্রধান প্রযোজনা সংস্থা রেড চিলিজ এন্টারটেইনমেন্ট ( Red Chillies Entertainment ) এবং ভিএফএক্সের ( VFX ) মালিক। শাহরুখ খান এবং তার স্ত্রী গৌরী খান এই প্রযোজনা সংস্থাটি ২০০২ সালে ( ) শুরু করেছিলেন। এর আগেও শাহরুখের একটি প্রযোজনা সংস্থা ছিল। কিন্তু লাভের মুখ না দেখায় বন্ধ করেন তিনি। তার নিজস্ব ভিএফএক্স স্টুডিও রয়েছে। এই কোম্পানির বার্ষিক আয় প্রায় ৫০০ কোটি টাকা।

প্রসঙ্গত, অভিনেতাদের ব্যতিক্রম জীবন যাপন নিয়ে গনমাধ্যমে প্রায় আলোচনা হয়ে থাকে। তবে শাহারুখ খানের ( Shah Rukh Khan ) বিলাসবহুল জীবন যাপন দেখে অনেকে অবাক হয়ে যান। তার জীবন ব্যবস্থা অনেকটা পুরাতন রাজা বাদশাদের মতন। অভিনয়ের জন্য তিনি যেমন সবার থেকে আলদা ভিনধর্মী জীবযাপনেরও ( Even different religions ) জনপ্রিয় তার ভক্তদের কাছে

About bisso Jit

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *