Friday , September 20 2024
Breaking News
Home / Entertainment / পশ্চিমবঙ্গের চলচ্চিত্র জগৎ স্তব্ধ করে বিদায় নিলেন অভিষেক চট্টোপাধ্যায়

পশ্চিমবঙ্গের চলচ্চিত্র জগৎ স্তব্ধ করে বিদায় নিলেন অভিষেক চট্টোপাধ্যায়

ওপার বাংলার জনপ্রিয় অভিনেতা অভিষেক চট্টোপাধ্যায় চলে গেলেন না ফেরার দেশে। মাত্র ৫৭ বছর বয়সেই তার জীবনের অধ্যায় শেষ হয়ে গেল। কলকাতা ভিত্তিক সংবাদমাধ্যম আনন্দবাজারের সুত্র মতে, অভিনেতা শুটিং চলাকালীন হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন। এছাড়া গত দুই-তিন দিন ধরে পেটের সমস্যায় ভুগছিলেন অভিষেক।

প্রয়াত হলেন কলকাতার জনপ্রিয় অভিনেতা অভিষেক চ্যাটার্জি। ৫৭ বছর বয়সে পারি জমালেন না ফেরার দেশে এই জনপ্রিয় অভিনেতা। বৃহস্পতিবার ( Thursday ) (২৪ মার্চ ( March )) রাতে ( night ) নিজ বাড়িতে তিনি প্রয়াত হন। জানা গেছে, বুধবার ( Wednesday ) একটি রিয়েলিটি শোতে অংশ নেন অভিষেক। আর সেখানেই তিনি অসুস্থ হয়ে পড়েন। বেশ কিছুদিন ধরেই পেটের সমস্যায় ভুগছিলেন অভিষেক। নব্বই দশকে বাংলা চলচ্চিত্র জগত )ের অন্যতম প্রধান অভিনেতা ছিলেন অভিষেক। এছাড়াও তিনি প্রসেনজিৎ চ্যাটার্জি, তাপস পাল ( Tapas Pal ), শতাব্দী রায়, ঋতুপর্ণা সেনগুপ্তের ( Rituparna Sengupta ) মতো শীর্ষস্থানীয় অভিনেতা ও অভিনেত্রীদের সঙ্গে কাজ করেছেন। অভিষেক চ্যাটার্জির জন্ম ৩০ এপ্রিল ( April ), ১৯৬৪ সালে। ১৯৮৬ সালে তরুণ মজুমদারের পাঠভোলা সিনেমার মাধ্যমে তার যাত্রা শুরু হয়। তার অভিনীত সিনেমাগুলো হলো দহন বাড়িওয়ালি মধুর মিলন মায়ের আঁচল আলো নীলাচলে কিরীটী। বড় পর্দার পাশাপাশি ছোট পর্দায়ও সমান অভিনয় করে দর্শকের প্রশংসা কুড়িয়েছিলেন তিনি।

উল্লেখ্য,  ৯০এর দশকে অভিষেক ছিলেন বাংলা চলচ্চিত্র জগত)ের অন্যতম ব্যস্ত অভিনেতা। এক সময় প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ( Prosenjit Chatterjee ), তাপস পাল ( Tapas Pal ) ও চিরঞ্জিত চক্রবর্তীর ( Chiranjit Chakravarti ) সঙ্গে তার নাম উঠত। অভিষেককে প্রয়াত অভিনেতা উৎপল দত্ত ( Utpal Dutt ) এবং অভিনেত্রী সন্ধ্যা রায়ের মতো শক্তিশালী অভিনেতাদের সাথে পর্দায় অভিনয় করতে দেখা গেছে। ঋতুপর্ণা সেনগুপ্ত, শতাব্দী রায়, চুমকি চৌধুরীর ( Chumki Chowdhury ) মতো অভিনেত্রীদের সঙ্গে অভিনয় করেছেন তিনি। হৃদরোগে আক্রান্ত হয়ে তার প্রয়ান হয়েছে বলে সামাজিক গনমাধ্যেম সুত্রে জানা গেছে। তার প্রয়ানে শোকস্তব্ধ টলিউডসহ পশ্চিমবঙ্গের ( West Bengal ) চলচ্চিত্র জগৎ।

About Syful Islam

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *