Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / বেলালের পদাবনতি, কেন্দ্রীয় বিএনপির রদবদলে নতুন দুই নেতার ঠাঁই

বেলালের পদাবনতি, কেন্দ্রীয় বিএনপির রদবদলে নতুন দুই নেতার ঠাঁই

বিএনপির ( BNP ) কেন্দ্রিয় কমিটির রদবদল হয়েছে বলে সামাজিক গনমাধ্যেমে বিষয়টি প্রকাশিত হয়েছে। জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সাবেক প্রশিক্ষণ সম্পাদক তরিকুল ( Tariqul ) ইসলাম তেনজিং ও ছাত্রদল ( Student group ) কেন্দ্রীয় সংসদের দপ্তর সম্পাদক আবদুস সাত্তার পাটোয়ারীকে বিএনপির ( BNP ) জাতীয় নির্বাহী কমিটির সদস্য মনোনীত করা হয়েছে। দুই মনোনয়নপ্রত্যাশীকে বিএনপির ( BNP ) কেন্দ্রীয় কার্যালয়ে সংযুক্ত করা হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিএনপির ( BNP ) কেন্দ্রীয় কার্যালয়ের এক নেতাকে তার পদ থেকে অপসারণ করা হয়েছে। জাতীয় নির্বাহী কমিটির সহ-সম্পাদক পদ থেকে বেলাল আহমেদকে ( Belal Ahmed ) অপসারণ করা হয়েছে। জাতীয় নির্বাহী কমিটির পল্লী সরকার বিষয়ক সহকারী সচিব পদে তাকে পদোন্নতি দেওয়া হয়েছে। বেলাল আহমেদের কর্মকাণ্ডে ক্ষোভ থেকে বিএনপির ( BNP ) হাইকমান্ড এ সিদ্ধান্ত নিয়েছে বলে একটি সূত্রে জানা গেছে। এ কারণে তাকে সহকারী সচিবের গুরুত্বপূর্ণ পদ থেকে অপসারণ করা হয়েছে।

মঙ্গলবার বিএনপির ( BNP ) কেন্দ্রীয় যুগ্ম দফতর সম্পাদক মুহাম্মদ মুনির হোসেন ( Muhammad Munir Hossain ) স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বেলাল আহমেদকে ( Belal Ahmed ) যুগ্ম দফতর সম্পাদক থেকে গ্রাম সরকার বিষয়ক উপ-সম্পাদক পদে মনোনীত করা হয়েছে। এছাড়া জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সাবেক প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক তরিকুল ( Tariqul ) ইসলাম তেনজিং ও ছাত্রদল ( Student group ) কেন্দ্রীয় সংসদের সাবেক দপ্তর সম্পাদক আবদুস সাত্তার পাটোয়ারীকে বিএনপির ( BNP ) জাতীয় নির্বাহী কমিটির সদস্য মনোনীত করা হয়েছে। তরিকুল ( Tariqul ) ও আবদুস সাত্তারকে ( Abdus Sattar ) বিএনপির ( BNP ) কেন্দ্রীয় কার্যালয়ে সংযুক্ত করা হবে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

উল্লেখ্য, বেলাল আহমেদকে ( Belal Ahmed ) বিএনপির ( BNP ) কার্যনির্বাহী কমিটির সহ-সম্পাদক পদ থেকে পল্লী সরকারের ( village government ) সহ-সম্পাদক পদে পদোন্নতি দেওয়া হয়েছে। এছাড়া দুজনকে বিএনপির ( BNP ) জাতীয় নির্বাহী কমিটির সদস্য হিসেবেও মনোনীত করা হয়েছে। সোমবার ( Monday ) বিএনপির ( BNP ) দপ্তর সম্পাদক মুনির হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

About Syful Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *