Thursday , September 19 2024
Breaking News
Home / Entertainment / একজন অভিনেতা হিসেবে আমি মনে করি, এতে দর্শকরা বিরক্ত হবেন না : চঞ্চল চৌধুরী

একজন অভিনেতা হিসেবে আমি মনে করি, এতে দর্শকরা বিরক্ত হবেন না : চঞ্চল চৌধুরী

বাংলাদেশের একজন জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী। এই জনপ্রিয় অভিনেতা অসংখ্য নাটক, টেলিফিল্ম ও সিনেমায় অভিনয় করেছেন। তিনি সব থেকে বেশি নাটকে অভিনয় করেছেন। প্রতি ঈদে তার অভিনীত অসংখ্য নাটক প্রচার হয়। এবারের কোরবানির ঈদেও তার অভিনীত বেশ কয়েকটি নাটক বিভিন্ন টিভি চ্যানেলে প্রচার হয়। এই জনপ্রিয় অভিনেতা এবার বিভিন্ন বিষয়ে গণমাধ্যমের সঙ্গে কথা বলেছেন।

ঈদের কাজ, ওয়েব সিরিজ, সিনেমা নিয়ে গণমাধ্যমের সঙ্গে কথা বলেছেন চঞ্চল চৌধুরী।
একই চ্যানেলে তিনটি নাটক প্রচার হচ্ছে, একই পরিচিত মুখ দর্শকরা বার বার দেখছেন, আপনার কি মনে হয়- এতে দর্শকরা বিরক্ত হচ্ছেন?
চঞ্চল: আমি যখন নাটকগুলোতে অভিনয় করি, তখন তো জানতাম না একই টিভি চ্যানেলে প্রচার হবে। একটির কথা জানতাম বাংলা ভিশনে প্রচার হবে। পরে দেখা গেল একই চ্যানেলে প্রচার শুরু হয়েছে। একজন অভিনেতা হিসেবে আমি মনে করি, এতে দর্শকরা বিরক্ত হবেন না। কেননা- নাটক তিনটি তো ভিন্ন ভিন্ন সময়ে প্রচার হচ্ছে। এ ছাড়া, গল্প আলাদা। আমার চরিত্র আলাদা। আমার অভিনয়ের ঢং আলাদা।
ঈদের নাটক তিনটির গল্প কী ধরনের?
চঞ্চল: ও পাখি তোর য’ন্ত্র’ণা নাটকটি পরিচালনা করেছেন সালাহউদ্দিন লাভলু। এই নাটকে দেখা যায় একজন মেয়েকে পরী এসে ভর করে। মজার একটা গল্প। মোগল ফ্যামিলি নাটকটি পরিচালনা করেছেন দীপু হাজরা। মোগল ফ্যামিলি নাটকে বুঝানো হয়েছে এখনো কেউ কেউ বংশ নিয়ে অহংকার করে। অহংকার পতনের মূল এটা উঠে আসবে। ফকির মজুন নাটকটি পরিচালনা করেছেন মাসুদ সেজান। ফকির মজনু নাটকটি একজন সততা নিয়ে চাকরি করা মানুষের গল্প।
গ্রামীণ গল্পের নাটকেই বেশি অভিনয় করতে দেখা যায় আপনাকে, সবসময় কি এমন নাটকেই অভিনয় করতে চান?
চঞ্চল: জীবন ঘনিষ্ঠ কাজ আমাকে বেশি টানে। জীবনের গল্প যেখানে বেশি করে আছে। আমি গ্রামের মানুষ, সেজন্য গ্রামীণ গল্পের প্রতি দুর্বলতা কাজ করে। তবে শহুরে গল্প যে করিনি, তা কিন্তু নয়। যেসব নাটকে আমাদের যাপিত জীবনের গল্প আছে, সেসব নাটকে কাজ করে আনন্দ পাই।
ওয়েব সিরিজ ও নাটকের মধ্যে কী ধরনের পার্থক্য দেখতে পান?

চঞ্চল: ওয়েব সিরিজের বাজেট বড় থাকে। সিনেমার মতো করে কাজটা করা যায়। নাটকের বাজেট কম থাকে। নাটকের আয়োজনও থাকে সীমিত পরিসরে। নাটকের বাজেট বেশি থাকলে এখানেও আরও ভালো ভালো কাজ করা সম্ভব।

সিনেমার নতুন কোনো খবর?
চঞ্চল: পাপ-পুণ্য সিনেমাটি মুক্তির অপেক্ষায় আছে। এটি পরিচালনা করেছেন গিয়াসউদ্দিন সেলিম। হাওয়া নামে একটি সিনেমা মুক্তির অপেক্ষায় আছে। এটি পরিচালনা করেছেন মেজবাউর রহমান সুমন।

উল্লেখ্য,দেশের এই জনপ্রিয় অভিনেতা অসংখ্য জনপ্রিয় নাটকে অভিনয় করে দর্শকদের মন জয় করেছে। এছাড়া তিনি বেশ কয়েকটি সিনেমায় অভিনয় করেছেন যা ব্যাপক জনপ্রিয়তা পায়। আর তিনি তার দক্ষ অভিনয় দ্বারা জাতীয় পুরস্কার সহ অসংখ্য পুরস্কার অর্জন করেছেন। বর্তমান সময়ে নতুন নতুন নাটক ও সিনেমার কাজে ব্যস্ত থাকছেন এই অভিনেতা। সামনের দিনে দর্শকদের জন্য আরও অনেক ভালো কিছু উপহার দিবেন বলে আশা করা হচ্ছে।

About

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *