Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ভারত বাংলাদেশের সম্পর্ক আরো শক্তিশালীর আহ্ববান মোদি

ভারত বাংলাদেশের সম্পর্ক আরো শক্তিশালীর আহ্ববান মোদি

ভারতের ( India ) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ( Modi ) বাংলাদেশের ( Bangladesh ) সঙ্গে আরও শক্তিশালী সম্পর্ক গড়ে তুলতে আগ্রহ প্রকাশ করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক ভারতের ( India ) নয়াদিল্লিতে ভারতের ( India ) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ( Modi )র সাথে সৌজন্য সাক্ষাতকালে ভারতের ( India ) প্রধানমন্ত্রী দুই দেশের সম্পর্ক আরো শক্তিশালী করার আগ্রহ প্রকাশ করেন। বাংলাদেশের ( Bangladesh ) সার্বিক অগ্রগত)ি নিশ্চিত করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করেন নরেন্দ্র মোদি ( Modi )।

বাংলাদেশের ( Bangladesh ) সঙ্গে সম্পর্ক জোরদার করতে কাজ করতে চান ভারতের ( India ) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ( Modi )। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিরাপত্তা উপদেষ্টা তারিক আহমেদ সিদ্দিকীর ( Tariq Ahmed Siddiqui ) সঙ্গে দেখা করতে গিয়ে তিনি এ মন্তব্য করেন। সোমবার  নয়াদিল্লিতে প্রধানমন্ত্রীর কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়। দ্য স্টেটসম্যানের  এক প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে। বৈঠকে নরেন্দ্র মোদি ( Modi ) গত ( Past ) বছর তার বাংলাদেশ সফরের কথা স্মরণ করেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ( Sheikh Hasina ) শুভেচ্ছা জানান বাংলাদেশ-ভারত সম্পর্ক জোরদারে আগ্রহ প্রকাশ করায় নরেন্দ্র মোদি ( Modi )কে ধন্যবাদ জানান তারেক আহমেদ সিদ্দিকী।

তিনি বিশ্বব্যাপী ছড়িয়ে পরা মহামারি রোগের সঙ্কটের সময়ে বাংলাদেশের ( Bangladesh ) পাশে দাঁড়ানোর জন্য ভারতের ( India ) প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান। প্রধানমন্ত্রী মোদি ( Modi ) সার্বিক উন্নয়ন নিশ্চিত করার জন্য বাংলাদেশের ( Bangladesh ) প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করেন। তাছাড়া ভারত-বাংলাদেশ সম্পর্ক আরও জোরদার করতে শেখ হাসিনার সঙ্গে কাজ করার প্রতিশ্রুতি দেন মোদি ( Modi )।

উল্লেখ্য, ভারতের ( India ) প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদি ( Modi ) বাংলাদেশ-ভারত সম্পর্ক আরও জোরদার করার অঙ্গীকার ব্যক্ত করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার এক লিখিত বার্তার মাধ্যমে ১৯৭১ সালে ( ) বাংলাদেশের ( Bangladesh ) স্বাধীনতা যুদ্ধের সময় ভারত সরকার ও সে দেশের জনগণের দেওয়া সমর্থনের কথা সৃতিচরন করেন। ভারতের ( India ) সরকার এবং জনগনের সম্মিলিত ভাবে এই মানবিক সমর্থকে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, বাংলাদেশের ( Bangladesh ) স্বাধীনতা সংঘাতের সময়ে ভারতের ( India ) সহযোগীতামুলক মনোভাবকে ভারত ও বাংলাদেশের ( Bangladesh ) মধ্যে একটি অনন্য সম্পর্কের ভিত্তি স্থাপন করেছে ।

 

About Syful Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *