Friday , September 20 2024
Breaking News
Home / International / ঈদ উপলক্ষে তিন শতাধিক বন্দিকে মুক্তি দিলেন মহামান্য সুলতান

ঈদ উপলক্ষে তিন শতাধিক বন্দিকে মুক্তি দিলেন মহামান্য সুলতান

প্রতিবছর ঈদ এবং ওমানের জাতীয় দিবসের দেশটির মহামান্য সুলতান কারাবন্দীদের মুক্তি প্রদান করে থাকে তারই ধারাবাহিকতায় এবার পবিত্র ঈদুল আযহা উপলক্ষে তিন শতাধিক বন্দিকে মুক্তি দিয়েছেন সুলতান হাইথাম বিন তারিক। ওমানে বিভিন্ন সময় পৃথিবীর নানা কর্মকাণ্ডের জেরে অনেকেই কারাগারে বন্দী হন তবে সবাইকে ওমানি নাগরিক এমনটি নয় অনেক প্রবাসীরা অপরাধ করে কারাগারে বন্দি থাকেন

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে প্রায় সাড়ে তিনশো ব’ন্দীকে মু’ক্তি দিলেন ওমানের মহামান্য সুলতান হাইথাম বিন তারেক। রবিবার (১৮-জুলাই) ওমান নিউজ এজেন্সির এক সংবাদে এই তথ্য জানানো হয়।

রয়্যাল ওমান পুলিশ সূত্রে জানাগেছে, ক্ষ’মাপ্রাপ্তদের মধ্যে ১৩৫ জন প্রবাসী এবং বাকি সবাই ওমানি নাগরিক। তবে প্রবাসীদের মধ্যে কতজন বাংলাদেশী নাগরিক তা এখনো জানা যায়নি।

উল্লেখ্য: প্রতি বছর দুই ঈদ এবং ওমানের জাতীয় দিবস এবং দেশটির বিশেষ বিশেষ দিন উপলক্ষে জেল ব’ন্দীদের মু’ক্তি দেন দেশটির সুলতান। দেশটির পূর্বের সুলতান কাবুস বিন সাঈদের শাসনামল থেকেই এই রেওয়াজ চলে আসছে। দেশটির বর্তমান সুলতান হাইথাম বিন তারেকও এর ধারাবা’হিকতা অব্যাহত রেখেছেন।

আসন্ন ঈদ উপলক্ষে তিন শতাধিক বন্দিকে মুক্তি পেয়েছেন ওমানের সুলতান হাইথাম বিন তারিক। ওমানের নিউজ এজেন্সির সংবাদের মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে সূত্র অনুযায়ী জানা গেছে ক্ষমাপ্রাপ্তদের মধ্যে শতাধিক মানুষ রয়েছে যারা প্রবাসী এবং অন্যান্য পাখিরালয় আছে তারা সবাই ওমানি নাগরিক।

About

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *