Friday , September 20 2024
Breaking News
Home / Sports / সাকিবকে নিয়ে সৃষ্ট প্রশ্নের অবসান ঘটালেন পাপন

সাকিবকে নিয়ে সৃষ্ট প্রশ্নের অবসান ঘটালেন পাপন

বাংলাদেশের( Bangladesh ) ক্রিকেট অঙ্গনের জনপ্রিয় ক্রিকেট তারকা, অলরাউন্ডার, বামহাতি মিডল অর্ডার ব্যাটসম্যান সাকিব আল হাসানের ( Shakib Al Hasan) আফ্রিকা ( Africa )র টেস্ট না খেলার বিষয়ে যে গুঞ্জন শোনা যাচ্ছিল তার অবসান ঘটালেন বাংলাদেশ ক্রিকেট কাউন্সিলের( Bangladesh Cricket Council ) সভাপতি নাজমুল হাসান ( Nazmul Hasan ) পাপন নিজেই। সাকিব আল হাসানের ( Shakib Al Hasan )  আফগানিস্তান( Afghanistan ) সিরিজকে ঘিরে ঘটে যাওয়া সকল প্রকার আলোচনা ও সমালোচনার ইতি টানলেন পাপন ( Papon )।

দক্ষিণ আফ্রিকা ( Africa ) সফরে সাকিব আল হাসানের  ( Shakib Al Hasan ) টেস্ট ম্যাচ ছিল কুয়াশাচ্ছন্ন। গুঞ্জন ছিল আগামী ৬ মাস টেস্ট খেলবেন না সাকিব। সাকিবকে নিয়ে তৈরি হওয়া কুয়াশা দূর করলেন বিসিবি ( BCB ) সভাপতি নাজমুল হাসান পাপন নিজেই। আফগানিস্তান ( Afghanistan ) সিরিজে সাকিবকে নিয়ে সব জল্পনার অবসান ঘটালেন বিসিবি ( BCB ) সভাপতি। সোমবার গণমাধ্যমকে তিনি জানান, প্রোটিয়াদের বিপক্ষে টেস্ট দলে আছেন সাকিব আল  হাসান।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী ( Zahur Ahmed Chowdhury ) স্টেডিয়ামে আফগানিস্তান( Afghanistan ) ও বাংলাদেশের ( Bangladesh ) মধ্যকার তৃতীয় ওয়ানডে শেষে পাপন ( Papon ) জানান, সাকিব আইপিএলে( IPL ) খেলার জন্য ছুটির আবেদন করেছেন। যেহেতু তিনি সেখানে দল পাননি। তাই তাকে আবার জিজ্ঞাসা করা হয়েছিল সে এখন খেলতে পারবে কিনা। পরে তিনি নিশ্চিত করেন যে তিনি দক্ষিণ আফ্রিকা( Africa )র বিপক্ষে খেলবেন। বিষয়টি নিয়ে সাকিবের ( Shakib ) সঙ্গেও কথা হয়েছে বলে জানিয়েছে বিসিবিবিএস (BCBBS)।

সাকিব আগ্রহী আফ্রিকার বিপক্ষে টেস্ট খেলতে। পাপন বলেন, ‘আজ আমি দূর থেকে সাকিবকে বলেছি, দক্ষিণ আফ্রিকায় টেস্ট খেলে আসার পরে তোমার সঙ্গে বসব। সাকিব এই প্রসঙ্গে বলেন, আপনি যেভাবে বলবেন। টি-টোয়েন্টিতে নিয়মিত খেললেও টেস্ট ক্রিকেটের মাঠে খুবই অনিয়মিত সাকিব। ২০১৮ সালে দক্ষিণ আফ্রিকা সফরের পর থেকে সাকিব তার টেস্টের মাত্র ৩০ শতাংশ খেলেছেন। ইনজুরি, নিষেধাজ্ঞা, আইপিএল এবং ছুটির কারণে টেস্টে সাকিবের অনুপস্থিতির কারণ। আইপিএলে যোগ দেওয়ার পরিকল্পনা নিয়ে মার্চে দক্ষিণ আফ্রিকা যেতে চাননি সাকিব।

আইপিএল নিলামের আগে একাদশে না রাখার জন্য বিসিবিকে চিঠি দিয়েছিলেন সাকিব। কিন্তু এবার সাকিবকে আইপিএলের কোনো ফ্র্যাঞ্চাইজি কিনেনি, অর্থাৎ আইপিএলের ১৫তম আসরে খেলছেন না দেশের সেরা এই অলরাউন্ডার। তাই মার্চে জাতীয় দলের সাদা জার্সি পরাটাই ভালো বলে মনে করেন সাকিব।

উল্লখ্য, সম্প্রতি সাকিব আল হাসানকে দলের গুরুত্বপুর্ন মুহুর্তে তেমনভাবে পাওয়া যায় না এমন ধরনের ক্ষোভ প্রকাশ করে মন্তব্য করেছিলেন বিসিবি সভাপতি পাপন। এমনকি আগামীতে প্রায় ৬ মাসের জন্য কোন টেস্ট খেলবেন না বলেও গুঞ্জন শোনা যাচ্ছিল। তবে সাকিবকে ঘিরে সকল প্রাকার গুঞ্জনের আলোচনা, সমালোচনার ইতি টেনে বিসিবি সভাপতি পাপন গত সোমবার সামাজিক গনমাধ্যেম কর্মীদের তথ্য দিয়ে নিশ্চিত করেন যে, সাকিবাল হাসান প্রোটিয়াদের বিপক্ষে টেস্ট স্কোয়াডে খেলছেন।

 

About bisso Jit

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *