Friday , September 20 2024
Breaking News
Home / Entertainment / শাকিবের বদলে সেরা অভিনেতার পুরষ্কার পেলেন সিয়াম, সরব হলেন রিয়াজ

শাকিবের বদলে সেরা অভিনেতার পুরষ্কার পেলেন সিয়াম, সরব হলেন রিয়াজ

২০২০ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ীদের নাম ঘোষণা করা হয় গত ১৫ ফেব্রুয়ারি। বিজয়ীদের নাম তথ্য মন্ত্রণালয় একটি বিজ্ঞপ্তিতে প্রকাশ করে। অনেকগুলো শ্রেণী থেকে ৩১ জনকে এই পুরষ্কার দেওয়া হয়েছে। তবে সেরা অভিনেতার পুরস্কার শাকিব খানকে ( Shakib Khan ) না দিয়ে সিয়ামকে দেওয়া হয়েছে। এ বিষয় নিয়ে বিভিন্ন গণমাধ্যম ও যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় বইছে। বিশেষ করে গানের বেশ কিছু ক্যাটাগরি নিয়ে বেশি বিতর্কের সৃষ্টি হয়েছে।

এই জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘোষণার পর সমালোচনা আরম্ভ হয়েছে। অনেকে বিভিন্ন ক্যাটাগরি নিয়েও বিতর্কের মুখোমুখি হয়েছেন। বিতর্কে জড়িয়েছেন শোবিজ অঙ্গন সংশ্লিষ্টরাও।

এবার ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব খানের নাম জমা পড়লেও ‘বীর’ ছবির জন্য অভিনেতা সিয়াম আহমেদ ( Siam Ahmed ) পুরস্কার জিতেছেন। ২০২০ সালের বিশ্বসুন্দরী ( Miss World ) সিনেমায় সেরা অভিনেতার খেতাব জিতেছেন সিয়াম।

সোশ্যাল মিডিয়াসহ সিনেপাড়ার অভিযোগ, জুরিবোর্ডে এক সময়ের জনপ্রিয় চিত্রনায়ক রিয়াজ ছিলেন বলে শাকিব খানকে ( Shakib Khan ) পুরস্কার না দিয়ে রিয়াজের ( Riaz ) স্নেহভাজন নায়ক সিয়ামকে দেওয়া হয়েছে।

এবার সেই অভিযোগ নিয়েই মুখ খুললেন রিয়াজ। তিনি বলেন, কে শীর্ষ নায়ক আর কে অজনপ্রিয় তার ভিত্তিতে জাতীয় চলচ্চিত্র পুরস্কার নির্বাচন করা হয় না।

রিয়াজ সংবাদ মাধ্যমকে বলেন, অভিনয় দক্ষতা, অভিনয় এবং সিনেমায় দক্ষতা কারণে এই মার্কিং করা হয়েছে। কে সুপারস্টার আর কে সুপারস্টার নন, তা দেখে মার্কিং করা হয় না। জুরি বেশ কয়েকজনের একটি দল। এখানে কেউ একা নয়। আমি মনে করি আমি বিষয়টি বোঝাতে পেরেছি। সবাই বুঝতে পেরেছেন আশাকরি।

এবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার ইস্যু নিয়ে তেমন গায়ে মাখলেনা রিয়াজ। তিনি বলেন, দেখুন, জাতীয় চলচ্চিত্র পুরস্কার নিয়ে প্রতিবারই সমালোচনা হয়। এটা নতুন কিছু নয়। তাই এ নিয়ে বিশেষ কিছু বলার নেই। তবে এই পুরস্কারে জুরিবোর্ডই শেষ কথা নয়। তবে আমি বলবো প্রত্যেকের নিজের সাথে সৎ থাকা জরুরী। শিল্পচর্চায় সততা না থাকলে হয় না।

প্রসঙ্গত, বাংলাদেশ ( Bangladesh ) চলচ্চিত্রের জুরিবোর্ডের মেম্বর নায়ক রিয়াজ। তিনি জুরিবোর্ডে মেম্বর হওয়ায় তার স্নেহভজন সিয়ামকে( Siam ) সেরা অভিনেতার পুরস্কার দিয়েছেন, এমই মন্তব্য করেছেন সুপারস্টার সাকিব ( Shakib )ের ভক্তরা। তবে সাকিব ( Shakib ) ভক্তদের এমন অভিযোগের কোন প্রকার প্রভাব পড়েনি নায়ক রিয়াজের ( Riaz )। জাতীয় চলচ্চিত্রের সেরা অভিনেতা পুরস্কার নিয়ে শাকিবের ( Shakib ) মুখ থেকে এখনো কোন মন্তব্য প্রকাশ পায়নি।

About bisso Jit

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *