Thursday , September 19 2024
Breaking News
Home / Sports / সাকিবের বিরুদ্ধে ফের নতুন অভিযোগ তুললেন পাপন

সাকিবের বিরুদ্ধে ফের নতুন অভিযোগ তুললেন পাপন

টি-টোয়েন্টি, ওয়ানডে এবং টেস্ট এই তিন ধাপে একই সাথে এক নম্বর স্থানে থাকা এই অলরাউন্ডার বাংলাদেশের ক্রিকেটার প্রাঙ্গনে দৃষ্টান্ত্য ইতিহাস গড়েছেন। বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে তিনিই প্রথম এই কৃতিত্বের মাধ্যেমে নিজেকে বিশ্বসেরা অলরাউন্ডার হিসেবে বাংলাদেশের ক্রিকেট অঙ্গনে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছেন। চলতি বছরে পথমদিকে নিউজিল্যান্ডের খেলবেন না বলে তিনি ছুটি নিয়েছিলেন তবে এবার দেশের মাটিতেও তিনি শীলঙ্কার বিপক্ষ্যে না খেলার ইচ্ছা পোষন করে ছুটির আবেদন করেছিলেন এমনটাই তথ্য নিশ্চিত করেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন।

সাকিব আল হাসান বাংলাদেশের পক্ষে তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক (৪০২৯) এবং ২১৫ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট শিকারী। ৩৫ বছর বয়সে তিনি টেস্ট ক্রিকেটে আগ্রহ হারিয়ে ফেলেন। কিন্তু এই ফরম্যাট থেকে অবসর নিচ্ছেন না তিনি নাকি সরাসরি বলছেন টেস্ট খেলতে চান না! বরং যেকোনো টেস্ট ম্যাচ সামনে এলেই সাকিবের ছুটি নিয়ে জল্পনা শুরু হয়। গত কয়েক বছর ধরে দেশের ক্রিকেটে এমনটাই দেখা যাচ্ছে।

২০১৭ সালের দক্ষিণ আফ্রিকা সফর, ২০১৯ সালে নিউজিল্যান্ড সফর, ২০২১ সালে শ্রীলঙ্কা সফর এবং ২০২২ সালের শুরুর দিকে নিউজিল্যান্ডে টেস্ট সিরিজ থেকে সাকিব ছুটিতে রয়েছেন। এবার বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন বলেছেন, ঘরের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষেও টেস্ট সিরিজ থেকে ছুটি চেয়েছেন সাকিব। কিন্তু পাপনের অনুরোধে তিনি সিদ্ধান্ত পরিবর্তন করেছেন। ক্যারিয়ারের প্রথম দশ বছরে ছয়টি টেস্ট মিস করেন সাকিব। কিন্তু গত পাঁচ বছরে ১৬টি টেস্ট ম্যাচ মিস করেছেন তিনি। এবার শাকিবের বিরুদ্ধে বড় অভিযোগ তোলেন পাপন, তিনি বললেন, বড় দলগুলোর বিরু’দ্ধে তাকে পাওয়া যায় না।

একটি বেসরকারি টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে বিসিবি প্রধান বলেন, “আসলে আমরা সাকিবকে পাই না। আমাদের টার্মগুলোতে বর্তমানে সাকিবকে তেমন খুঁজে পাওয়া যায় না। গত চার-পাঁচ বছরের দিকে তাকালে দেখা যায়, আমরা সাকিবকে তেমন একটা পাইনি। নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা বিশেষ করে কঠিন জায়গায় তাকে পায়নি। কিন্তু তখন আইপিএলের জন্য নয়। এসব দেখে সিদ্ধান্ত নিয়েছি ….. । ছয় মাস টি-টোয়েন্টি না খেলার সিদ্ধান্ত নিয়েছেন তামিম। রিয়াদ টেস্ট থেকে অবসর নিয়েছেন। তামিম ছাড়া কেউ আমার সঙ্গে এ বিষয়ে কথা বলেনি।”

উল্লেখ্য, বাংলাদেশের মাগুরা জেলায় জন্মগ্রহন করা সাকিব আল হাসান বাংলাদেশের ক্রিকেটার হিসেবে প্রথম আইসিসির ওয়ানডে অলরাউন্ডার হিসেবে প্রথম র‍্যাঙ্কিংয়ের শীর্ষে উঠে আসেন। বর্তমানে তিনি বাংলাদেশের টেস্ট দলের অধিনায়কের দায়িত্ব পালন করছেন। সর্বকালের সেরা বাংলাদেশি ক্রিকেটার হিসেবে সাকিব আল হাসানকে বিবেচনা করা হয়ে থাকে।

About bisso Jit

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *