Friday , September 20 2024
Breaking News
Home / Sports / প্রধানমন্ত্রীর নজর কাড়লেন ক্রিকেটার মাহমুদুল, পাচ্ছেন পুরষ্কার (ভিডিও)

প্রধানমন্ত্রীর নজর কাড়লেন ক্রিকেটার মাহমুদুল, পাচ্ছেন পুরষ্কার (ভিডিও)

সাদা পোশাকে অভিষেক হলেও লাল-সবুজ জার্সিতে এখনো অভিষেক হয়নি মাহমুদুল হাসান জয়ের। তবে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলা টেস্ট সিরিজে দুর্দান্ত পারফরমেন্সের কারনে আফগানিস্তানের বিপক্ষেও তিন ম্যাচের ওয়ানডে সিরিজে খেলার সুযোগ পেয়েছেন মাহমুদুল হাসান জয়। ম্যাচের দ্বিতীয় সিরিজের বদলি ফিল্ডার হিসেবে খেলতে নেমে দুর্দান্ত এক ক্যাচ ধরে সকল দর্শকের দৃষ্টি আকর্ষন করে আলোচনায় এলেন এই খেলোয়াড়। এমনকি তার এই দুর্দান্ত খেলার বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নজরেও এড়ায়নি।

আফগানিস্তানের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ম্যাচে বাউন্ডারি থেকে মাহমুদুল হাসান জয়ের দুর্দান্ত এক ক্যাচ সবার নজর কেড়েছে। দারুণ এই ক্যাচটি উপভোগ করেন দর্শকরা। বিস্ময়কর এই ক্যাচ মিস করেননি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই চমৎকার ক্যাচের জন্য জয়কে পুরস্কৃত করতে চান প্রধানমন্ত্রী। শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) আফগানিস্তানের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচ শেষে সংবাদমাধ্যমকে এ কথা জানান বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

তিনি বলেন, পুরস্কার ঘোষণার জন্য প্রধানমন্ত্রী জয়কে টেলিফোন করেছেন। নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্টে ভালো পারফরম্যান্সের জন্য আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে জায়গা পেয়েছেন জয়। সিরিজের দ্বিতীয় ম্যাচে বিকল্প ফিল্ডার হিসেবে খেলার সুযোগ পান জয়। আফগানিস্তানের ইনিংসের ৪৫তম ওভারে দারুণ এক ক্যাচ দেন পরিবর্তিত ফিল্ডার মাহমুদুল হাসান জয়। মাহমুদউল্লাহ রিয়াদ বলেন, মুজিব-উর-রহমানের শর্ট প্রায় ছয়। তালপাতা দিয়ে সীমানা পেরিয়ে যাচ্ছিল জয়। ম্যাচ শেষে বিসিবি সভাপতি পাপন বলেন, সিরিজ জয়ে বাংলাদেশ দলকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী আমাকে পাঁচবার ফোন করেছেন। প্রথমে লিটন দাস ও মুশফিকুর রহিমকে অভিনন্দন জানান তিনি। তিনি বললেন, যে ক্যাচটা ধরেছে তার নাম কী? আমি তাকে পুরস্কৃত করতে চাই। এত সুন্দর ক্যাচ ধরলেন। তার মানে তিনি পুরো সময় খেলা দেখেছেন। এটা উপভোগ করেছেন, তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে অবিশ্বাস্য জয়ে ১-০ ব্যবধানে এগিয়ে থাকা বাংলাদেশ গতকাল আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় ম্যাচ খেলেছে।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টাইগারদের দেওয়া ৩০৬ রানের বিশাল টার্গেটে ২১৮ রানে গুটিয়ে যায় সফরকারী দল। সিরিজ জয়ের ফলে আইসিসি বিশ্বকাপ সুপার লিগে ইংল্যান্ডকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে ইংল্যান্ড। ১৫ ম্যাচে ৯ জয় নিয়ে এক নম্বরে ছিল ইংল্যান্ড। ১৪ ম্যাচের মধ্যে ১০টিতে জিতে ইংল্যান্ডকে ছাড়িয়ে গেছে বাংলাদেশ।

উল্লেখ্য, পরিবর্তিত ফিল্ডার হিসেবে মাঠে নেমে মাহমুদুল হাসান জয়ের আলোচনায় আসা দুর্দান্ত মনকাড়া ক্যাচটি সকল দর্শকের পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনারও নজর কাড়ে। তিনি এই ক্যাচের জন্য জয়কে পুরস্কৃত করতে চান বলে ফোন করে জানিয়েছিলেন বিসিবি সভাপতি পাপনকে। টাইগারদের এই অসাধারন পারফর্মেন্সের জন্য এবং ১ ম্যাচ হাতে রেখেই সিরিজ জয়কে কেন্দ্র করে দলের কোচ, খেলোয়ার এবং ম্যানেজারসহ সবাইকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

About bisso Jit

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *