Friday , September 20 2024
Breaking News
Home / Entertainment / বলিউডের তারকারা তাদের প্রথম রোজগার যেভাবে খরচ করেছিলেন

বলিউডের তারকারা তাদের প্রথম রোজগার যেভাবে খরচ করেছিলেন

প্রতিটা মানুষের জীবনের, প্রথম উপার্জন নিয়ে থাকে নানান স্বপ্ন। বলিউড অভিনেত্রী ও প্রযোজকরা সেদিক থেকে ব্যতিক্রম নন। প্রত্যেকের জীবনের প্রথম উপার্জন খরচ করেছেন তাদের প্রয়োজনে অথবা সৌখিনতায়। কেউবা তাদের প্রথম উপার্জিত অর্থ তুলে দিয়েছেন বাবা মায়ের হাতে। বলিউডের তারকারা তাদের উপার্জিত অর্থ দিয়ে কে কী করেছিলেন সেটা জানার কৌতূহল থাকে অনেকের। আসুন জেনে নেওয়া যাক তারা কী করেছিলেন তাদের প্রথম উপার্জিত অর্থ দিয়ে।

প্রিয়াঙ্কা চোপড়া, রিচা চাড্ডা এবং জ্যাকুলিন ফার্নান্দেজ কিছু শখ, কিছু উপহার কিনেছেন। ইরফান খান এই নিবন্ধটি বলিউড তারকারা তাদের প্রথম উপার্জন দিয়ে কী করেছেন তা নিয়ে। ইরফান খান বলিউডের একজন শক্তিশালী অভিনেতা। তবে এই পরিচয়ের আগে তার আরেকটি পরিচয় ছিল। জয়পুরে তিনি স্কুলের শিশুদের পড়াতেন। বিজ্ঞাপনে শিক্ষার্থীর আয় ছিল ২৫ টাকা! জয়পুরে স্কুলের বাচ্চাদের পড়াতেন ইরফান।

অনেকটা রাস্তা পেরিয়ে নিজে ক্লাসে যেতেন। আসা-যাওয়া খুব কঠিন ছিল। তাই শিক্ষকতা করে যা আয় হয়েছে তার কিছু টাকা দিয়ে তিনি একটি সাইকেল কিনেছেন। বাকিটা সে নিজের টিউশনির জন্য রেখে দিয়েছে। কল্কি কল্কি কোয়েচলিন পরিচারিকার কাজ করতেন। সে সময় তিনি লন্ডনের একটি ক্যাফেতে পরিচারিকার কাজ করছিলেন। সেই দিনগুলোর কথা মনে করে তিনি বলেন: রণদীপ হুদা অস্ট্রেলিয়ায় পড়তে গিয়েছিলেন।

গ্রীষ্মকালীন কাজ হিসাবে গাড়ি ধোয়া থেকে প্রথম আয় আসে। প্রায় ৪০ রুপি পেয়েছেন। পেমেন্ট পাওয়ার পর, তিনি নিজের জন্য একটি পানীয় কিনে বাড়িতে ফিরে আসেন। শ্রীলঙ্কান অভিনেত্রী ফার্নান্দেজ জ্যাকুলিন ঘটনা বেশ মজার! গুচি ব্র্যান্ডের একটি ব্যাগ কিশোর বয়সে খুব স্মরণীয়। তখন আমার কাছে ব্যাগ কেনার টাকা ছিল না। শুরু হল ফটোশুট। সেখান থেকে প্রাপ্ত চেক সংগ্রহ শুরু করেন।

জ্যাকুলিন অবশেষে বেশ কয়েকটি চেক জমা দিয়ে ব্যাগটি কিনতে পারেন। “এটি তখন আমাদের নজরে আসে। আমি যে ব্যাগটি কিনেছিলাম সেটি শো রুমের সবচেয়ে ছোট ব্যাগ ছিল কিন্তু এটি আমার জন্য অনেক বেশি। ‘অর্জুন কাপুরের প্রথম আয় সহকারী পরিচালক হিসেবে “অর্জুন কাপুরের ছেলের প্রথম আয় ছিল সহকারী পরিচালক হিসেবে” যা ৮৩৫ হাজার টাকার কম নয়!’কাল হো না হো’-এর ১৮বছর বয়সী সহকারী পরিচালক তার প্রথম আয় দিয়ে কারও জন্য কিছুই কেনেননি।সমস্ত টাকা দিয়ে আমার বাবা-মা বললেন, ‘আমার একটি ব্যাংক অ্যাকাউন্ট খুলুন।

এই অর্থ দিয়ে নাম।’রিচা চাড্ডা তার বৈচিত্র্যময় অভিনয়ের জন্য প্রশংসিত। রিচা রবীন্দ্র সঙ্গীতের সাথে নাচে অংশ নিয়েছিলেন, ‘আমার বয়স তখন সবে ১২। নাচের জন্য আমাকে ২০০ টাকা সম্মানী এবং স্কুল থেকে একটি শাড়ি দেওয়া হয়েছিল। আমি টাকাটা আমার বাবাকে দিই।প্রিয়াঙ্কার প্রথম আয় ছিল পাঁচ হাজার টাকা।প্রিয়াঙ্কা চোপড়া একটা প্রফেশনাল অ্যাসাইনমেন্ট করে তার প্রথম আয় পাঁচ হাজার টাকা করেছিলেন।এক টাকাও খরচ করেননি।সেটা মাকে দিয়েছিলেন রাখতে। সেই অর্থের পরে কী হয় সেটা জানা যায়নি।

সময়ের সাথে সাথে আজকে বলিউড তারকার, স্ব-স্ব জায়গায় প্রতিষ্ঠিত। তাদের নাম খ্যাতি রয়েছে বিশ্বজুড়ে। পুরনো দিনের কথা মনে পড়ে ঠিকই, ফেরত যাওয়া তো সম্ভব নয়। অতীতে ফিরতে না পারলেও সেই প্রথম আয় এর স্মৃতিবিজড়িত সময় তারা আজও রোমান্থন করে পুলকিত হন।

About bisso Jit

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *