Thursday , September 19 2024
Breaking News
Home / Politics / বিদেশে তারেক জিয়ার বিলাসবহুল জীবন নিয়ে কথা বললেন তথ্যমন্ত্রী

বিদেশে তারেক জিয়ার বিলাসবহুল জীবন নিয়ে কথা বললেন তথ্যমন্ত্রী

বর্তমান সরকারের সঠিক দিক নির্দেশনায় দেশের উন্নয়নের অগ্রযাত্রা হয়েছে সুগম। এই বিষয়ে সরকারের তথ্যমন্ত্রী হাছান মাহমুদ জানান, দেশের মানুষের মাথাপিছু আয় আগের তুলনায় বেড়েছে ৪ গুণেরও অধিক। সেই সাথে মানুষের ক্রয় ক্ষমতাও বেড়েছে ৩ গুণ। মানুষের জীবন মান উন্নত হওয়া সত্ত্বেও ষড়যন্ত্র করা দলের নেতারা বার বার বর্তমান সরকারের কর্মকান্ড নিয়ে করে থাকেন নানা ধরনের আলোচনা সমালোচনা।

তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ দেশের উন্নয়ন ও অগ্রগতির কথা উল্লেখ করে তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, জনগণের ক্রয়ক্ষমতা বেড়েছে তিন গুণ। প্রতিটি মানুষের ভাগ্যের উন্নতি হয়েছে। উন্নয়ন পুরো দেশের চেহারা পাল্টে দিয়েছে। বাংলাদেশের উন্নয়নের প্রশংসা করছে গোটা বিশ্ব। জাতিসংঘ মহাসচিব, বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট ও যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট প্রশংসা করেছেন। বিএনপি নেতারা এসব দেখেন না।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গত ১৩ বছরে বাংলাদেশের মানুষের মাথাপিছু আয় সাড়ে চার গুণ বেড়েছে। তবে উন্নয়ন দেখছেন না বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১০টার দিকে ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলায় বাংলাদেশ চলচ্চিত্র উৎসবে যোগদানকালে দুই দেশের জিরো লাইনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তারা ক্ষমতায় থাকাকালীন নিজেদের আখের গোছায়। হাওয়া ভবন চালিয়ে তারা সমান্তরাল সরকার পরিচালনা করেছে। তিনি দুর্নীতির মাধ্যমে হাজার হাজার কোটি টাকা পাচার করে বিদেশে নিয়ে গেছেন। তারেক জিয়া এখন বিদেশে বিলাসবহুল জীবনযাপন করছেন। দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। তারা বিরোধী রাজনীতি না করলে গত ১৩ বছরে দেশ অনেক এগিয়ে যেত। এর আগে বিকেলে বাংলাদেশ থেকে নায়ক-নায়িকাসহ ২৬ সদস্যের একটি প্রতিনিধি দল ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলায় পৌঁছায়। আরিফ মোহাম্মদ, বাংলাদেশের সহকারী হাইকমিশনার, দিল্লিতে বাংলাদেশ হাইকমিশনের প্রেস মিনিস্টার শাবান মাহমুদ, কলকাতায় বাংলাদেশ হাইকমিশনের ফার্স্ট সেক্রেটারি (প্রেস) রঞ্জন সেনসহ দুই দেশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

তথ্যমন্ত্রী আরও জানান, দেশের ভাবমূর্তি এবং উন্নয়নের ধারা আরো বেশি বেগবান হতো, যদি না দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীরা বর্তমান সরকারের বিরুদ্ধে গিয়ে দেশকে পিছু টেনে ধরার চেষ্টা করছেন। সেই সাথে এক শ্রেনীর নেতা রয়েছেন যারা দেশের টাকা বিদেশে পাচার করে দেশকে ধ্বংসের মুখে ঠেলে দিয়েছে এবং যেটা অব্যাহত রেখে চলেছে। তিনি আরো যোগ করে বলেন বর্তমান সরকারের উন্নয়নের ধারা যাতে অব্যাহত থাকে, সেই মানসিকতা রেখে সরকারকে সহায়তা করা উচিৎ।

About bisso Jit

Check Also

‘আ.লীগ রঙ দেখছে, কিন্তু রঙের ডিব্বা দেখেনি’ দল যে সিদ্ধান্ত নেবে মাথা পেতে নেব

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ফজলুর রহমান বলেছেন, বিএনপি যদি ব্যক্তিগতভাবে স্থানীয় নির্বাচনে দাঁড়ানোর ঘোষণা দেয়, তাতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *