Thursday , September 19 2024
Breaking News
Home / Politics / সেখান থেকে সরিয়ে তাদের একটি প্রাইভেট ক্লিনিকে চিকিৎসা দেওয়া হয়: রিজভী

সেখান থেকে সরিয়ে তাদের একটি প্রাইভেট ক্লিনিকে চিকিৎসা দেওয়া হয়: রিজভী

বাংলাদেশ সরকারের বর্তমান আওয়ামী লীগ পরপর তিন বার ক্ষমতায় এসেছে। গত তিন নির্বাচনে আওয়ামী লীগকে ক্ষমতায় এসেছে কিন্তু রাজনৈতিক দল বিএনপি নতুন নতুন কৌশল নিয়েও নিজেরা ক্ষমতায় যেতে পারেনি। এবার ১২তম সংসদ নির্বাচনে বিএনপি আওয়ামী লীগকে ক্ষমতা থেকে সরিয়ে দেওয়ার জন্য বিভিন্ন পরিকল্পনা করে যাচ্ছে। বর্তমান সময়ে আওয়ামীলীগ সরকারের পতন বিএনপির প্রধান লক্ষ্য হয়ে দাঁড়িয়েছে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, ঐক্যবদ্ধ সংগ্রামের মাধ্যমে এই সরকারকে উৎখাত করাই এখন আমাদের প্রধান দায়িত্ব। সোমবার (২১ ফেব্রুয়ারি) দুপুরে নয়াপল্টনে বিএনপি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আওয়ামী সরকার জয়বাংলা-ফ্যাসিজম প্রতিষ্ঠায় সর্বশক্তি নিয়োগ করেছে। ভাষা শহীদ দিবসেও তাদের নারকীয় যন্ত্রণা অব্যাহত রয়েছে। আওয়ামী সহিং’সতার কীর্তি পত্রিকার প্রথম পাতায় প্রকাশিত হলেও, নিশিরাতের সরকার নড়েনি।

রিজভী বলেন, অবাস্তব বক্তব্যে অজেয় আওয়ামী মন্ত্রী ও নেতাদের নির্দেশে জাতীয় পর্যায় থেকে শুরু করে জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে যুবলীগ-ছাত্রলীগ নামের র’ক্তপিপাসু দল তৈরি হয়েছে। গোটা জাতিকে অসাড় করার জন্য এই সব দানব সৃষ্টি করা হয়েছে। পতনের চিহ্ন থাকায় তারা এখন মৃত্যুর দ্বারপ্রান্তে। তারা একটি ভিন্ন ধরনের সংস্কৃতি তৈরি করতে চায়, এমন একটি সত্য দেশবাসী এখন অনুভব করছে। নিজেদের ভাষা ও সংস্কৃতিকে বিপন্ন করে এক আজ্ঞাবহ সংস্কৃতির জন্ম দিতে চলেছে। তার লক্ষণ চারিদিকে।

তিনি বলেন, ২১শে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আওয়ামী সশস্ত্র ক্যাডাররা ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে সহিংসতা চালিয়ে বিএনপি ও এর অঙ্গসংগঠনের অনেক নেতাকর্মীকে আহত করেছে। কেন্দ্রীয় শহীদ মিনারের বেদিতে শ্রদ্ধা নিবেদনকালে বিমানবন্দর থানার সাংগঠনিক ওয়ার্ড, দক্ষিণখান থানা, ৪৭ নং ওয়ার্ড, শাহআলী থানা, ৪৯ নং ওয়ার্ড ও ওয়ার্ড থেকে ছাত্র নেতাকর্মীরা। এ সময় রূপনগর থানার ৯২ নং ওয়ার্ড মো. যুবলীগ ক্যাডাররা হা’মলা চালিয়ে রহিম ও আলাউদ্দিনসহ ২০ জনের বেশি নেতাকর্মীকে আ’হত করে।

লক্ষ্মীপুর জেলার রায়পুর উপজেলা ও পৌরসভা বিএনপি, যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের স্থানীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করার সময় আওয়ামী যুবলীগের অ’স্ত্রে সজ্জিত একটি দল এ হামলা চালায়। এ ঘটনায় ছাত্রদলের সভাপতি শাহরিয়ার ফয়সাল ও পৌরসভা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক আবদুলসহ ১৫ জনের বেশি নেতাকর্মী আহত হয়েছেন। আহত নেতাকর্মীদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে সেখানেও আওয়ামী ক্যাডাররা হামলা চালায়। তাৎক্ষণিকভাবে তাদের সরিয়ে একটি বেসরকারি ক্লিনিকে চিকিৎসা দেওয়া হয়।

ঝালকাঠি জেলার সদর উপজেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট বিলকিস জাহান শিরিন ও সহ-সাংগঠনিক সম্পাদক মাহবুবুল হক নান্নুর উপস্থিতিতে পুলিশ, ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামী সশস্ত্র সন্ত্রাসীরা যৌথভাবে স্থানীয়দের ওপর হামলা চালায়।

এ সময় তিনি বলেন, জনগণের শক্তিবলে অবিলম্বে এই সরকারকে উৎখাত করতে না পারলে মানুষের জানমালের নিরাপত্তা মারাত্মক হু’মকির মুখে পড়বে।

আওয়ামী লীগ বিগত দিনগুলোতে কোন রকম উন্নয়ন করতে পারেনি। এমন বলছেন বিএনপি নেতারা। তাদের অভিযোগ তারা দেশে সন্ত্রাসী রাজনীতি করে চলেছে। বিএনপি জনসাধারণকে আওয়ামী লীগের বিরুদ্ধে রুখে দাড়ানোর আহ্বান জানিয়েছে সাধারন মানুষকে। আওয়ামী লীগ সরকারের উৎখাতের জন্য এগিয়ে আসতে বিএনপি জনগণকে ডাক দিয়েছে।

About bisso Jit

Check Also

‘আ.লীগ রঙ দেখছে, কিন্তু রঙের ডিব্বা দেখেনি’ দল যে সিদ্ধান্ত নেবে মাথা পেতে নেব

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ফজলুর রহমান বলেছেন, বিএনপি যদি ব্যক্তিগতভাবে স্থানীয় নির্বাচনে দাঁড়ানোর ঘোষণা দেয়, তাতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *