Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / টাকার বিনিময়ে সাজা ভোগ করছিলেন আরেক সোহাগ: র‍্যাব
RAB

টাকার বিনিময়ে সাজা ভোগ করছিলেন আরেক সোহাগ: র‍্যাব

দুর্নীতি দমনে সোচ্চার বাংলাদেশ র‍্যাব(RAB)। দিন যাচ্ছে চারিদিকে অরাজকতা ও নৈতিকতায় ছেয়ে যাচ্ছে। তবে অপরাধ যেমন আছে দমনের জন্য আইন(Law) ও আছে। তথ্যপ্রযুক্তির(Information technology) এই যুগে অন্যায় করে পাওয়াটা অতটা সহজ নয়। অনেক জায়গাতেই দেখা যায় অপরাধী(Criminal) পালিয়ে বেড়াচ্ছে কিন্তু এমন কি শুনেছেন অপরাধীর জায়গায় আরো একজন অপরাধী সেজে সাজা পাচ্ছে! সম্প্রতি এমনই একটি ঘটনা ঘটেছে ঢাকাতে। শেষমেষ অপরাধ ধামাচাপা দেওয়া যায়নি ধরা পড়েছে আসল সোহাগ(Sohag)। সাথে জানা গেল ভেতরে যে সোহাগ ছিল সে নকল সোহাগ।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত সোহাগ(Sohag) আরও একটি যাবজ্জীবন কারাদণ্ড(Life imprisonment) ভোগ করছেন। আর প্রধান আসামি সোহাগ বাইরে ছিলেন। তাকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। রোববার (৩০ জানুয়ারি) রাতে রাজধানীর মিটফোর্ড এলাকা(Mitford area) থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাবের(RAB) আইন ও গণমাধ্যম শাখার সহকারী পরিচালক এএসপি(ASP) এএনএম ইমরান খান(ANM Imran Khan) ইত্তেফাক অনলাইনকে বিষয়টি নিশ্চিত করে বলেন, মূল আসামি সোহাগ(Sohag) টাকার বিনিময়ে পালিয়ে গেছে। তার বদলে আরেক সোহাগকে শাস্তি দেওয়া হচ্ছিল। এ অবস্থায় রাজধানীর মিটফোর্ড এলাকায় অভিযান চালিয়ে আসল সোহাগকে গ্রেফতার করা হয়েছে।

আজ বিকেলে কারওয়ান বাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে(Media Center) এক সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে বলে জানান তিনি।

বিষয়টা শুনতে অনেকটা অবাক লাগলেও এমন ঘটনা ঘটেছে তাও আবার আমাদের দেশে। তবে বাংলাদেশের র‍্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ান(Rapid Action Battalion) যে অপরাধ দমনে নিয়োজিত সৈনিক সেটা তারা আবারো প্রমাণ করে দিল। তবে নকল সোহাগকে কি করা হয়েছে সে ব্যাপারে এখনো কোনো খবর পাওয়া যায়নি। আর আসল সোহাগ ধরা পড়ার চেয়ে তাকে কোনো বাড়তি সাজা দেওয়া হবে কিনা সে ব্যাপারে এখনও র‍্যাব কর্মকর্তারা কিছু জানায়নি।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *