Friday , September 20 2024
Breaking News
Home / Entertainment / সভাপতি হওয়ার দরকার নেই, নতুন কমিটি চলচ্চিত্রের উন্নয়নে ভূমিকা রাখতে পারবে: ডিপজল
Dipzol

সভাপতি হওয়ার দরকার নেই, নতুন কমিটি চলচ্চিত্রের উন্নয়নে ভূমিকা রাখতে পারবে: ডিপজল

ডিপজল(Dipzol) নামটা বাংলা চলচ্চিত্রের(Bengali movies) বহুল আলোচিত একটি নাম। সিনেমায় মানুষটাকে দেখেছে ভিলেনের(villain) রূপে বেশিরভাগ সময়। তবে অভিনয় করে যে সে দর্শকদের হৃদয়ে জায়গা করে নিয়েছে অনেক আগে থেকেই সেটা আর বলার দরকার পড়ে না। তাইতো নায়ক নায়িকাদের কথা বলা হয়ে গেলেও শিল্পী সমিতিতে(Artists Association) যেন তার অন্যরকম একটা নাম ডাক। সম্প্রতি সেই নির্বাচনকে কেন্দ্র করে তিনি গণমাধ্যমে কথা বললেন।

ঘোষণা দিয়ে একের পর এক সিনেমা বানাচ্ছেন খ্যাতিমান চলচ্চিত্র নির্মাতা মনোয়ার হোসেন ডিপজল(Monwar Hossain Dipzol)। সময়ের সাথে তাল মিলিয়ে চলার বিশেষ ক্ষমতা রয়েছে তার। শিল্পী সমিতির নির্বাচনে ডিপজল ২১৯ ভোট পেয়ে সিনিয়র সহ-সভাপতি(vice president) নির্বাচিত হন। গত কমিটিতেও(committee) তিনি একই পদে ছিলেন।

পুনঃনির্বাচিত হওয়ার পর ডিপজল(Dipzol) বলেন, আমি নির্বাচন করতে কম আগ্রহী। আমি নির্বাচন না করলেও পারব। তারপরও আমি নির্বাচন করি, যাতে কমিটির সবাইকে নিয়ে সাংগঠনিকভাবে শিল্পীদের কল্যাণে কাজ করতে পারি। কমিটিতে যারা আছেন তাদের সহযোগিতা ও পরামর্শ নিয়ে সংগঠনটিকে কার্যকরভাবে কাজ করতে ও এগিয়ে যেতে নির্বাচনে দাঁড়াতে হবে।

তিনি আরো বলেন, আমি চলচ্চিত্র শিল্পী ও কলাকুশলীদের পাশে আছি এবং থাকব। যতদিন বেঁচে আছি তাদের জন্য কিছু করার চেষ্টা করব। আমি চলচ্চিত্র পরিবারের সদস্য। পরিবারের সদস্য হিসেবে অন্যের সুখ-দুঃখে পাশে দাঁড়ানো আমার দায়িত্ব। ব্যক্তিগতভাবে আমি তাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি এবং করব।

সভাপতি(president) পদে নির্বাচন না হওয়া প্রসঙ্গে এ অভিনেতা বলেন, সারা বছরই ব্যবসা ও চলচ্চিত্র নিয়ে ব্যস্ত থাকতে হয়। সমিতিকে পুরো সময় দেওয়া সম্ভব নয়। সমিতির জন্য যোগ্য সাংগঠনিক নেতা(organizational leaders) প্রয়োজন যারা সবসময় সমিতির কাজকে এগিয়ে নিয়ে যাবে। আর শিল্পীদের পাশে থাকার জন্য আমার সভাপতি হওয়ার প্রয়োজন আছে বলে আমি মনে করি না। বাইরে থেকেও করা যায়। তবে কমিটি ঐক্যবদ্ধ ও ঐক্যবদ্ধভাবে কাজ করলে সমিতি গতিশীল হয়। আমি কমিটিতে রয়েছি এবং অতীতেও তাদের সঙ্গে কাজ করেছি, ভবিষ্যতেও করব।

ডিপজল বলেন, ‘আমি সিনেমা(movie) বানাচ্ছি। আমি অ্যাসোসিয়েশনের সদস্য এবং ক্রু যারা প্রয়োজন তাদের সাথে কাজ করছি। অন্তত তাদের কিছু কাজের ব্যবস্থা করা হচ্ছে। নতুন কমিটি চলচ্চিত্রের উন্নয়নে ভূমিকা রাখতে পারবে বলে আশা করছি। এ ক্ষেত্রে প্রযোজক-পরিচালকদের(producers-directors) এগিয়ে আসতে হবে। তাদেরও নতুন সিনেমা নির্মাণের উদ্যোগ নিতে হবে।

তার মতে, এবারের নির্বাচনে সারাদেশের মানুষের আগ্রহই প্রমাণ করে আমাদের চলচ্চিত্র ও শিল্পীদের প্রতি তাদের ভালোবাসা কতটা প্রবল। আমাদের চলচ্চিত্রের মানুষের ভালোবাসা বাঁচিয়ে রাখার দায়িত্ব। সম্মিলিতভাবে, আমাদের চলচ্চিত্রটিকে পুনরুজ্জীবিত করতে হবে।

মিশা সওদাগর(Misha Saudagar) ও জায়েদ খানের(Zayed Khan) কমিটি ভালো কাজ করেছে বলে জানিয়েছেন ঢাকাই চলচ্চিত্রের এই অভিনেতা। শিল্পীদের(artists) পাশে দাঁড়িয়েছেন। সমিতিকে আজকের পর্যায়ে নিয়ে যেতে তারা কঠোর পরিশ্রম করে যাচ্ছেন। আমি আশা করি নতুন কমিটি সদস্যদের কল্যাণে আরও কাজ করবে এবং সমিতির(association) কার্যক্রমকে এগিয়ে নিয়ে যাবে।

তিনি বলেছেন নির্বাচনের জন্য শুধু সভাপতি হওয়া লাগে না, তবে এটাও সত্য তিনি এই কথার প্রমাণ দিয়েছেন এর আগে ও। সিনেমায় ভিলেনের পাঠ করলেও তিনি জনগণের কাছে খুবই প্রিয় একজন মানুষ। তাইতো শিল্পী সমিতিতে(Artists Association) ও তার কথার মূল্যায়ন থাকে অন্য রকম। কথার প্রসঙ্গে এটাও তিনি জানিয়ে দিলেন কেন তিনি সভাপতি পদে দাঁড়াননি। এখন দেখার বিষয় পরবর্তীতে সহ-সভাপতি পদে থেকে কি কি ধরনের উন্নয়ন করে ডিপজল।

About

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *