Friday , September 20 2024
Breaking News
Home / National / দায়িত্ব প্রধানমন্ত্রী নিজেই নিয়েছেন, বাস্তবায়ন করা হবে: বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি
Tipu Munshi

দায়িত্ব প্রধানমন্ত্রী নিজেই নিয়েছেন, বাস্তবায়ন করা হবে: বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি (Tipu Munshi) হঠাৎ করেই দেশে ভোজ্যতেলের দাম বৃদ্ধি পাওয়ায় নানা ধরনের প্রশ্নের সম্মুখীন হয়েছেন। গত কয়েক মাসের মধ্যে কয়েক দফা এই দাম বৃদ্ধি পেয়েছে। এমন দাম বৃদ্ধিতে বেশি বিপাকে পড়েছে দেশের খেঁটে খাওয়া মানুষগুলো। তবে এই দাম বৃদ্ধির অন্যতম কারন বললেন বাণিজ্যমন্ত্রী নিজেই।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, ব্রাজিলে (Brazil) ভোজ্যতেলের দাম বেড়েছে। শনিবার বিকেলে লালমনিরহাটের জেল রোডের শেখ শফি উদ্দিন কমার্স কলেজে রোটারি ক্লাবে আয়োজিত শীতে ক্ষতিগ্রস্তদের মাঝে কম্বল বিতরণকালে মন্ত্রী এ কথা বলেন। বাণিজ্যমন্ত্রী বলেন, বাংলাদেশ ব্রাজিল থেকে ভোজ্যতেল আমদানি করে। সেখানে দাম বাড়ায় বাংলাদেশেও তেলের দাম বেড়েছে। টিপু মুনশি বলেন, আসন্ন রমজানকে (Ramadan) ঘিরে বাজারে পণ্যের দাম স্বাভাবিক রাখতে কাজ চলছে। খোলা বাজারে ন্যায্যমূল্যে বিক্রি হওয়া পণ্যের পরিমাণ দ্বিগুণ করা হবে। তিনি আরও বলেন, বৃহত্তর রংপুর অঞ্চলের উন্নয়নের দায়িত্ব প্রধানমন্ত্রী (Prime Minister) নিজেই নিয়েছেন। সরকার ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণে বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করেছে, যা পর্যায়ক্রমে বাস্তবায়ন করা হবে। সয়াবিন তেল গত সপ্তাহে ছিল ৫,৫২০ টাকা, এই সপ্তাহে তা ৫,৬২০ টাকায় এসেছে। সুপার পামের দাম কুইন্টাল প্রতি ৭০ থেকে ৮০ টাকা এবং সয়াবিনের দাম বেড়েছে প্রতি কুইন্টাল ১০০ টাকা। খুচরা বাজারে সব ধরনের ভোজ্যতেলের দাম লিটারে ৫ টাকা বেড়েছে। এতে ক্রেতা-বিক্রেতা উভয়েই ক্ষুব্ধ।

গত কয়েক মাস ধরে দেশে বেশ কিছু নিত্যপ্রয়োজনীয় পন্যের দাম বৃদ্ধি পেয়েছে। এমনকি জ্বালানি তেলের দামও বৃদ্ধি পেয়েছে। তবে চলমান এই সংকটময় পরিস্তিতি মোকাবিলার জন্য বাংলাদেশের বর্তমান সরকার নানা ধরনের পদক্ষেপ গ্রহন করেছেন।

About

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *