Friday , September 20 2024
Breaking News
Home / Entertainment / গতকাল মনে হয়েছে জাতীয় নির্বাচন হচ্ছে বাংলাদেশে: হিরো আলম
Hero Alam

গতকাল মনে হয়েছে জাতীয় নির্বাচন হচ্ছে বাংলাদেশে: হিরো আলম

সম্প্রতি শেষ হয়েছে চলচ্চিত্র শিল্পী নির্বাচন। এ বিষয় নিয়ে এবার মুখ খুললেন হিরো আলম(Hero Alam)। নির্বাচন শেষ হলেও উঠেছে নানান তর্ক বিতর্ক। নির্বাচন চলাকালীন সময়ে উঠেছে লাঞ্ছনার শিকার হওয়ার অভিযোগ নানান অভিনেতাদের। শেষমেষ অভিযোগ করতে ছাড় দিলেন না বিতর্কিত নায়ক(Controversial hero) হিরো আলম।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন(election of Bangladesh Film Artists Association) নিয়ে উচ্ছ্বসিত বিএফডিসি। গতকাল শুক্রবার (২৮ জানুয়ারি) ছিল শিল্পী সমিতির নির্বাচন। ওই দিন ১৭টি চলচ্চিত্র সংগঠনের সদস্যদের বিএফডিসিতে প্রবেশ করতে দেওয়া হয়নি। তাই শনিবার (২৯ জানুয়ারি) দুপুরে বিএফডিসির এমডি নুজহাত ইয়াসমিন পদত্যাগ করলে শিল্পী সমিতির প্রধান নির্বাচন কমিশনার পীরজাদা হারুনকে(Peerzada Harun) আজীবনের জন্য অবাঞ্ছিত ঘোষণা করেন ১৭টি সংগঠনের নেতারা।

বিষয়টি অবমাননাকর(Insulting) দাবি করে হিরো আলম বলেন, “গতকাল আমি বিএফডিসিতে ঢোকার গেটে আসছিলাম। তখন দর্শকরা আমাকে দেখেন। কিছুক্ষণের মধ্যেই অনেক দর্শনার্থী জড়ো হয়ে যায়। তাই পুলিশ আমাকে বিএফডিসির ভেতরে নিয়ে যায়। পরে একটি সে আমাকে আবার এফডিসির(FDC) গেট দিয়ে বের করে দেয় এবং গাড়িতে করে বাসায় যাওয়ার ব্যবস্থা করে।

আমার একটি প্রযোজক সমিতির কার্ড(Association card) আছে। কেন ঢুকতে দেওয়া হলো না। এই আমি কি জানতে চাই. সবচেয়ে বড় কথা হল আমাদের সিনেমায়(Movies) সিনিয়রদের কেন অনুমতি দেওয়া হয় না। আমি তার উত্তর জানতে চাই। এমন লজ্জার কিছু থাকতে পারে না। টেলিভিশনে দেখে খারাপ লাগছে।

শিল্পী সমিতির ভোটের বিষয়ে জানতে চাইলে হিরো আলম বলেন, “গতকাল মনে হচ্ছিল বাংলাদেশে জাতীয় নির্বাচন হচ্ছে। গতকাল রাতে মনে হচ্ছিল ১৮ লাখ ভোট গণনা হচ্ছে। আমি জাতীয় নির্বাচন করেছি। কোটি কোটি ভোট। রাতারাতি ভোট গণনা করা হয়েছে।আর গতকাল আমাদের শিল্পী সমিতির(Artists Association) ৩৬৫টি ভোট গণনা করতে সারা রাত লেগেছে।সেই ভোট(Vote) গণনার কী হয়েছে তা সবাই বোঝেন।সবাই রাজি হলে আমি রাজি হব।আমার কোনো সমস্যা নেই।

বিজয়ীদের প্রসঙ্গে হিরো আলম বলেন, “ভোট শেষ। এখন আমরা শিল্পী ভাই ভাই। রাগ-অহংকার ভুলে কাঁধে কাঁধ মিলিয়ে কীভাবে চলচ্চিত্র নির্মাণ করা যায়, তা নিয়ে আলোচনা করতে পারি। আজ ভোট হলে কাল নেই। আমরা। সিনেমা নিয়ে অনেক দূর যেতে হবে। তাই আমাদের সবাইকে একসঙ্গে সিনেমায় কাজ করতে হবে। তাই যারা জিতেছে তাদের সব ভুলে যেতে হবে। যারা জিততে পারেনি তাদের ভুলে যেতে হবে এবং যারা জিতেছে তাদের সাহায্য করতে হবে।’

যদিও হিরো আলমের অভিনয় নিয়ে রয়েছে নানান বিতর্ক সাথে এফডিসির পদ নিয়েও রয়েছে বিতর্ক। তবে হাজারো বিতরকের মাঝে যে তার জনপ্রিয়তার কম নেই সেটা আর বলার অপেক্ষা রাখে না। তবে এখন দেখার বিষয় তাহার করো অভিযোগগুলোর উত্তর এবিসিডি কে কোন কিছু বলা হয় কিনা।

About

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *