Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ছাত্রদল গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থা ফিরিয়ে আনবে: সালাম আজাদ
Chhatra Dal

ছাত্রদল গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থা ফিরিয়ে আনবে: সালাম আজাদ

দীর্ঘদিন ধরেই সরকার পতন নিয়ে আন্দোলন করে যাচ্ছে বিএনপি। ছাত্রদল(Chhatra Dal) গণতান্ত্রিক সরকার ব্যবস্থা ফিরিয়ে আনবে এবারের এমনটাই জানিয়েছেন বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ। সাথে দিয়েছেন কড়া হুঁশিয়ারি ও আওয়ামী লীগকে। ছাত্রদল গঠন এবং তাদের উদ্দেশ্য সম্পর্কে নানান মন্তব্য দেওয়ার সাথে সাথে সরকারের পতন নিয়ে এমন মন্তব্য করেন বিএনপির(BNP) এই নেতা।

বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ(Advocate Abdus Salam Azad) বলেছেন, সরকার(government) পতনের জন্য ছাত্রদলই যথেষ্ট। মুন্সীগঞ্জের(Munshiganj) হান্ডিদিয়ায় নিজ বাসভবনে শুভেচ্ছা বিনিময়কালে তিনি এ কথা বলেন। এ সময় গাওদিয়া ইউনিয়ন ও ছাত্রদলের খিন্দিরপাড়া ইউনিয়ন শাখার নবনির্বাচিত কমিটির নেতৃবৃন্দ আব্দুস সালামকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। তিনি বলেন, ছাত্রদল প্রতিষ্ঠার পর থেকে খালেদা জিয়ার(Khaleda Zia) নেতৃত্বে সব ধরনের গণতান্ত্রিক আন্দোলনে নিরলসভাবে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। আগামীতেও জননেতা তারেক রহমানের নেতৃত্বে এই ছাত্রদল বর্তমান অবৈধ সরকারকে হটিয়ে দেশে গণতান্ত্রিক রাষ্ট্রব্যবস্থা ফিরিয়ে আনবে। নিশিরাতের এই অবৈধ সরকারের পতন ঘটাতে ছাত্রদলই যথেষ্ট বলে আমরা বিশ্বাস করি। গাঁওদিয়া ইউনিয়ন ছাত্রদলের সাবেক সভাপতি ও লৌহজং উপজেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক তানভীর আহমেদ অভির(Tanvir Ahmed Avi) সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এডভোকেট সালাম আরও বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান(Ziaur Rahman) বিএনপি প্রতিষ্ঠার পর থেকে বিএনপি করেন। অতীতের মতো এবারও ছাত্রদল বিএনপির ভ্যানগার্ডের ভূমিকা পালন করবে। এ সময় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক নজরুল ইসলাম ধলু(Nazrul Islam Dhalu), লৌহজং উপজেলা তাঁতী দলের সাধারণ সম্পাদক মামুনুর রশিদ মামুন(amunur Rashid Mamun), মুন্সীগঞ্জ জেলা যুবদলের কার্যনির্বাহী সদস্য জুয়েল সিকদার, ওমর ফারুক, মান্নান শেখ প্রমুখ। গাঁওদিয়া ইউনিয়ন ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক আহবায়ক মাসুম বিল্লাহ, খিদিরপাড়া ইউনিয়ন যুবদল নেতা অভি শেখ প্রমুখ। এ সময় আরও উপস্থিত ছিলেন গাওদিয়া ইউনিয়ন ছাত্রদলের নবনির্বাচিত সভাপতি রাব্বী পাঠান, সাধারণ সম্পাদক বেলায়েত মাদবর, সাংগঠনিক সহ-সভাপতি রতন সিকদার(Ratan Sikder), খিন্দিরপাড়া ইউনিয়ন ছাত্রদলের নবনির্বাচিত সভাপতি ইলিয়াস মল্লিক ও সাধারণ সম্পাদক অয়ন দেওয়ান প্রমুখ।

যদিও সরকার দলের পক্ষ থেকে এসব মন্তব্যের কোন উত্তর এখনও পাওয়া যায়নি। তবে কি সত্যিই এবার আওয়ামী লীগের পতন ঘটাবে ছাত্রদল! রয়েছে এমন নানা প্রশ্ন। তবে এসব প্রশ্নের উত্তর পেতে আমাদেরকে অপেক্ষা করতে হবে আরো। দেখার বিষয় শেষমেষ ছাত্রদল কতটুকু সার্থক হয়।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *