Saturday , September 21 2024
Breaking News
Home / National / শিক্ষামন্ত্রীর স্বজনদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ, জানাগেল বিস্তারিত
Dipu Moni

শিক্ষামন্ত্রীর স্বজনদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ, জানাগেল বিস্তারিত

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির (Dipu Moni) পরিবারের বিরুদ্ধে অর্থিক অনিয়মের অভিযোগ উঠেছে। এমনিতে বর্তমান সময়ে দেশের সরকার-বেসরকারি বিভিন্ন দফতরে নানা ধরনের অনিয়ম বিরাজ করছে। তবে দূর্নীতির মধ্যে দিয়ে আরও নানা ধরনের অপরাধ সংগঠিত হচ্ছে। এদিকে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির পরিবারের বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ উঠায় বেশ অস্থিতিশীল পরিবেশের মধ্যে পতিত হয়েছেন তিনি। এবং এই বিষয়ে তিনি নিজেই বিস্তারিত জানাতে সংবাদ সম্মেলনের ডাক দিয়েছেন।

চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষামন্ত্রী ড. দীপু মনির পরিবারের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ উঠেছে। এ বিষয়ে কথা বলতে বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) সন্ধ্যায় সংবাদ সম্মেলন করবেন তিনি। আজ বিকেলে শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, শিক্ষামন্ত্রী ড. চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জমি অধিগ্রহণ নিয়ে উত্থাপিত অভিযোগের বিষয়ে সাংবাদিকদের ব্রিফ করবেন দীপু মনি। বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টায় শিক্ষামন্ত্রীর সরকারি বাসভবন হেয়ার রোডে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চবিপ্রবি) (Chabiprabi) জন্য জমি অধিগ্রহণ প্রক্রিয়ায় দুর্নীতির অভিযোগ করেছেন জেলা প্রশাসক (Deputy Commissioner) অঞ্জনা খান মজলিশ (Anjana Khan Majlish)। সম্প্রতি ভূমি মন্ত্রণালয়ে পাঠানো এক প্রতিবেদনে তিনি দাবি করেন, এ প্রক্রিয়ায় সরকার প্রায় ৩৬০ কোটি টাকা লোকসান করছে। এ নিয়ে অনেক আলোচনা হয়েছে। পক্ষে-বিপক্ষে অনেকেই কথা বলছেন। এ নিয়ে আলোচনা-সমালোচনায় পড়েছেন ক্ষমতাসীন দল আওয়ামী লীগের নেতারাও। তাদের দাবি, ‘এই প্রক্রিয়ার সঙ্গে শিক্ষামন্ত্রী ড. দীপু মনির পরিবার ও তার ঘনিষ্ঠরা জড়িত। ’ তবে জেলা প্রশাসক তার প্রতিবেদনে কারও নাম উল্লেখ করেননি।

এদিকে দূর্নীতির বিরুদ্ধে বাংলাদেশের বর্তমান সরকার কঠোর অবস্থানে রয়েছেন। এমনকি দেশ জুড়ে দূর্নীতি প্রতিরোধে জিরো ট্রলারেন্স নীতি ঘোষনা করেছেন। সরকারের দেওয়া কঠোর নির্দেশনা অনুযায়ী কাজ করছে দায়িত্ব প্রাপ্ত ব্যক্তিরা।

About

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *