Friday , September 20 2024
Breaking News
Home / Entertainment / এবার জরিপে উঠে এলো এই দক্ষিণী তারকাদের শিক্ষাগত যোগ্যতা
Pushpa

এবার জরিপে উঠে এলো এই দক্ষিণী তারকাদের শিক্ষাগত যোগ্যতা

পুষ্পা (Pushpa) সিনেমায় অভিনয়ের মধ্যে দিয়ে বর্তমান সময়ে আলোচনার শীর্ষ অবস্থানে রয়েছেন ভারতের দক্ষিণী অভিনেতা আল্লু অর্জুন। এদিকে ভারতের বলিউড তারকাদের মত বর্তমান সময়ে দক্ষিণী তারকাদের নিয়ে বেশ আলোচনা-সমালোচনা বিরাজ করছে। এরই সূত্র ধরে এবার ভারতের জনপ্রিয় বেশ কয়েকজন দক্ষিণী তারকার শিক্ষাগত যোগ্যতা নিয়ে একটি তথ্য উঠে এসেছে প্রকাশ্যে।

ভারতীয় দক্ষিণী সিনেমার অভিনেতারা ইদানীং কঠোর পরিশ্রম করছেন। বলিউডের শাহরুখ (Shah Rukh), আমির-হৃতিকের পাশাপাশি আল্লু অর্জুন, প্রভাস, ধানুশ ও সামান্থা রুথেরও চর্চা চলছে। তাদের মুখ চেনার পাশাপাশি, সিনেমাপ্রেমীরাও তাদের নাম জানে। যাই হোক না কেন, ৩টি তামিল ছবিই এখন ভারতের সর্বকালের সবচেয়ে লাভজনক সিনেমার শীর্ষ ১০ তালিকায় রয়েছে। সিনেমাপ্রেমীরা বলছেন, বক্স অফিসে লক্ষ্মীর চরম দয়া এবং গল্পে চরিত্র নিয়ে বাড়াবাড়ি, তামিল ছবির চরিত্র। পর্দায়, তামিল নায়ক একই সাথে দুই ভিলেনকে গুলি করে মেরে ফেলেন। যদিও বাস্তবে স্কুল-কলেজে এই অভিনেতাদের জব্দ করা হয়। অতিরিক্ত কাজের চাপে বেশি সময় পড়ালেখা শেষ করতে পারছেন না। কখনও কখনও এটি সময়ের চেয়ে অনেক বেশি সময় নেয়। ভালো অভিনয়ের জন্য অভিনেতাদের গতানুগতিক শিক্ষার পাঠ নেওয়ার প্রয়োজন আছে নাকি স্কুল ছেড়ে দিয়ে ভালো অভিনেতা হতে পারছেন তা নিয়ে প্রশ্ন উঠেছে, কিন্তু দক্ষিণের ব্যস্ত অভিনেতারা সেই বিতর্কে না গিয়ে ঐতিহ্যবাহী শিক্ষা শেষ করার চেষ্টা করেছেন। সেই প্রক্রিয়ায় হয়তো কেউ দূরশিক্ষায় বাকি পড়া শেষ করছে। কেউ এখনও পরীক্ষা দিয়ে যাচ্ছেন। বলিউড ও তামিল ছবির তারকা অভিনেতা ধানুশের সমালোচকরাও তার অভিনয়ের প্রশংসা করেছেন। ধানুশকে দশম শ্রেণির পর স্কুল ছেড়ে দিতে হয়েছিল। রজনীকান্তের জামাই ধানুশ। তার বাবাও একজন তামিল চিত্রশিল্পী।

ধানুশ (Dhanush) কলেজে যাননি কারণ তার বাবা কস্তুরী রাজা এবং ভাই সেলভারাঘবন তাকে চলচ্চিত্র জগতে প্রলুব্ধ করেছিলেন। ধানুশ অভিনয় শুরু করার অনেক পরে দূরশিক্ষায় স্নাতক ডিগ্রি সম্পন্ন করেন। তার বিষয় ছিল কম্পিউটার সায়েন্স। সাই পল্লবী (Sai Pallavi) এখন তামিল ছবির জগতে বড় তারকা। অভিনেত্রী সাই ২০১৬ সালে অভিনয় শুরু করেন। তিনি তখন ইউরোপের জর্জিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ছিলেন। তিনি চিকিৎসা বিজ্ঞান নিয়ে পড়াশোনা করছেন। সাই ২০১৬ সালে তার মেডিকেল ডিগ্রী সম্পন্ন করেন। আল্লু অর্জুনের ‘পুষ্প’ বক্স অফিসে সুপার হিট। অভিনয়ে আসার পর আল্লু তার স্নাতক শেষ করেন। তিনি হায়দ্রাবাদের এমএসআর কলেজ থেকে ব্যবসায় প্রশাসনে স্নাতক হন। সামান্থা পুষ্প এবং আন্তাভা গানে আইটেম নাচ করে বিখ্যাত হয়েছিলেন। অনেক ছবিতেও অভিনয় করেছেন তিনি। সামান্থা বাণিজ্যে ডিগ্রি নিয়ে স্নাতক হয়েছেন। ডিস্টিনশনও পেয়েছেন। ‘অর্জুন রেড্ডি’ সিনেমার সুবাদে সিনেমা প্রেমীদের কাছে বিজয় দেবরাকোন্ডার নাম পরিচিত। বলিউড বিশেষজ্ঞরা বলছেন, বলিউডের হিট সিনেমা কবির সিং নাকি এই সিনেমার হিন্দি অনুবাদ। তবে, সিনেমায় জনপ্রিয় বিজয়ের ঐতিহ্যগত শিক্ষা স্নাতক পর্যায়ে থেমে গেছে। তিনি বি.কম স্নাতক।

সাহসিকতার কারণে তামান্নাও জনপ্রিয় অভিনেত্রী। ১৩ বছর বয়সে, তাকে স্কুলের বার্ষিক অনুষ্ঠানে একটি ছবিতে প্রধান চরিত্রে অভিনয়ের প্রস্তাব দেওয়া হয়েছিল। সেই প্রস্তাব নিয়েছিলেন অভিনেত্রী। অনেক পরে পড়াশোনা শেষ করেন। তিনি ন্যাশনাল কলেজ, মুম্বাই থেকে স্নাতক হন। এনটিআর জুনিয়র দক্ষিণী চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেতা। তিনি বর্তমানে রাজামৌলির আরআরআর সিনেমার জন্য প্রশিক্ষণ নিচ্ছেন। তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী এনটিআরের নাতি কলেজের আগে পড়াশোনা বন্ধ করে দিয়েছেন। তবে, স্কুলে পড়ার পর এনটিআর জুনিয়র কুচিপুরি নাচের প্রশিক্ষণ নেন।

আসলে তারকা ব্যক্তিদের নিয়ে সাধারন মানুষের কৌতূহলির শেষ নেই। এরই সূত্র ধরে প্রায় সময় তারকাদের নানা বিষয় প্রকাশ্যে উঠে আসে। এমনকি বেহস কিছু সংস্থা রয়েছে যারা কিনা তারাকাদের নানা বিষয় জরিপ করে থাকে। এবং প্রায় সময় জরিপকৃত তথ্যবলি নানা মাধ্যমে প্রকাহস করে থাকে।

About

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *