Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / দুই থানায় গেলেও মামলা নেয়নি পুলিশ, ক্ষোভে ঢাকা ছাড়লেন সেই চিকিৎসক
Robbers

দুই থানায় গেলেও মামলা নেয়নি পুলিশ, ক্ষোভে ঢাকা ছাড়লেন সেই চিকিৎসক

‘ডাকাত’ শব্দটির সাথে সাধারণত আমরা সকলেই পরিচিত (Robbers)। তবে একমাত্র যারাই তাদের খপ্পরে পড়েছেন, তারা ছাড়া কেউই বুঝবে না তখনকার পরিস্থিতিটি আসলে কেমন হয়ে থাকে। আর সেই ধারাবাহিকতায় সম্প্রতি গত কয়েকদিন আগেই রাজজধানী ঢাকায় (Dhaka) একটি ডাকাত দলের খপ্পরে পড়েছিলেন এক সরকারি চিকিৎসক (doctor)। তবে সৌভাগ্যবসত এ যাত্রায় প্রাণ নিয়ে ফিরে আসতে পেরেছেন তিনি।

জানা যায়, গত বৃহস্পতিবার (২০ জানুয়ারি) রাতে রাজধানীর আবদুল্লাহপুর থেকে দূরপাল্লার বাসে ওঠার পর ঢাকা ও আশপাশের এলাকায় চোখ বেঁধে, মারধর ও ঘুরানো হয়। সকালে তাকে নামিয়ে দিলে ঢাকার দুই থানা তার মামলা (Case) নেয়নি। পরবর্তীতে ক্ষোভে টাঙ্গাইলে কর্মরত ওই চিকিৎসক ঘটনাটি পুলিশকে না জানিয়ে ঢাকা ত্যাগ করেন।

২০ জানুয়ারি ড. শফিকুল ইসলাম তার বন্ধুর সাথে টাঙ্গাইলের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন। রাত সাড়ে ১২টার দিকে আবদুল্লাহপুর থেকে ঢাকা-রাজশাহী-চাঁপাই রুটের বাসে ওঠেন তিনি। ১৫ মিনিট পর তিনি বুঝতে পারেন বাসের অধিকাংশ যাত্রীই ডাকাত।

বাসটি রাতভর রাজধানীর বিভিন্ন স্থানে যাত্রী নিয়ে যায়। ডাকাতরা যাত্রীদের মারধর করে সব ছিনিয়ে নেয়। পরে আহতদের অজ্ঞাত স্থানে ফেলে দেওয়া হয়।

ভিকটিম জানায়, দুই থানায় মামলা করতে গেলে পুলিশ (police) মামলা নিতে অস্বীকৃতি জানায়। নিজের ফেসবুক প্রোফাইলে ক্ষোভ ও ক্ষোভ প্রকাশ করেন ওই সরকারি চিকিৎসক।

এদিকে এ ব্যাপারে আইনশৃঙ্খলা বাহিনীর কয়েকজন কর্মকর্তাদের সঙ্গে মুঠো ফোনে যোগাযোগ করা হলে তারা চিকিৎসক শফিকুল ইসলামকে থানায় মামলা করার পরামর্শ দেন। তবে এ ব্যাপারে শফিকুল ইসলাম এখনও কোনো সিদ্ধান্ত নেয়নি বলে জানা গেছে।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *