Saturday , September 21 2024
Breaking News
Home / International / ১০ টাকার গাড়ি এখানে পাওয়া যায় না, জবাবে ১০ লাখ নিয়ে হাজির কৃষক

১০ টাকার গাড়ি এখানে পাওয়া যায় না, জবাবে ১০ লাখ নিয়ে হাজির কৃষক

কখনো কোনো মানুষকে ছোট করে দেখা উচিত নয়। একজন হতদরিদ্র মানুষের আত্মসম্মানবোধ থাকে। তবে অনেক সময় দেখা যায় বিভিন্ন বড় বড় শোরুম থেকে অনেক সময় এই গরীব মানুষকে নানান কটুক্তি করা হয়। সম্প্রতি বন্ধুর গাড়ি কিনতে যাওয়া এক কৃষকের পোশাক-পরিচ্ছদ দেখে তেমনি ভাবে কটুক্তি করে বসেন শোরুমের কর্মকর্তা। তবে কৃষইযে গরীব হবে এমন প্রবাদ এখন অনেকটাই কমে গেছে। তাইতো অপমানের জবাব দিয়ে ১০ লাখ টাকা নিয়ে হাজির সেই কৃষক।

কেম্পেগৌড়া নামে এক পান চাষী তার বন্ধুর সাথে ভারতের কর্ণাটকের একটি মাহিন্দ্রার শোরুমে গাড়িটি দেখতে আসেন। সেলসম্যান কেম্পেগৌড়ার সাধারণ পোশাক দেখে অপমান করেছিলেন। ঘটনার ভিডিও ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়।

জানা গিয়েছে, কেম্পেগৌড়া তাঁর বন্ধুর সঙ্গে মাহিন্দ্রা বোলেরো পিকআপ ভ্যান কেনার খোঁজ করতে এসেছিলেন। শোরুমে ঢুকে সেলসম্যান তাদের অবমাননাকর কিছু বললেন।

কেম্পেগৌড়ার অভিযোগ, গাড়ির কথা জিজ্ঞেস করলে সেলসম্যান কড়া গলায় বললেন, ‘আপনার পকেটে ১০ টাকা আছে? এখানে ১০ টাকায় গাড়ি পাওয়া যায় না।

কেম্পেগৌড়া নামে একজন পান চাষী এতে অপমানিত বোধ করেন। সে সেলসম্যানকে বলল যে ১০ টাকার বদলে ১০ লাখ টাকার গাড়ি কেনার ক্ষমতা তার আছে।

সেলসম্যানকে চ্যালেঞ্জ করে কেম্পেগৌড়া বলেছিলেন যে তিনি যদি ১০ লক্ষ টাকা নিয়ে আসেন তবে সেলসম্যানকে অবিলম্বে গাড়িটি সরবরাহ করতে হবে।

আধা ঘণ্টা পর কেম্পেগৌড়া নগদ ১০ লাখ টাকা নিয়ে শোরুমে ফিরে আসেন। তবে তাৎক্ষণিকভাবে গাড়িটি সরবরাহ করতে পারেননি বিক্রয়কর্মী।

কেম্পেগৌড়া থানায় অভিযোগ দায়ের করেছেন।

মাত্র ৩০ মিনিটে ১০ লাখ টাকা ম্যানেজ করা ওই কৃষক সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোড়ন তৈরি করে দিয়েছে। কিন্তু গাড়ি ম্যানেজ না করতে পারায় অভিযোগের পরবর্তী অবস্থা এখনো পর্যন্ত জানা যায় নি। এরকম অবস্থা তৈরী হবে হয়তো শোরুম কর্তৃপক্ষ কখনো ভাবতেও পারিনি। এখন দেখার বিষয় প্রশাসন শোরুম কর্তৃপক্ষের বিরুদ্ধে কী ব্যবস্থা নেয়।

About Ibrahim Hassan

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *