Saturday , September 21 2024
Breaking News
Home / International / ৬০০ টাকা ঘুষের জন্য দুই নারীর মারামারি, ভিডিও সাড়া ফেললো অনলাইনে (ভিডিওসহ)

৬০০ টাকা ঘুষের জন্য দুই নারীর মারামারি, ভিডিও সাড়া ফেললো অনলাইনে (ভিডিওসহ)

সরকারি-বেসরকারি বিভিন্ন দফতরে ঘুষের প্রবনতা মারাত্মক আকারে বৃদ্ধি পেয়েছে। এমনকি এই ঘুষ কান্ডকে ঘিরে প্রায় সময় অনেক ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটছে। সম্প্রতি ভারতে ৬০০ টাকার ঘুষের জন্য দুই নারী একে অন্যের সঙ্গে মারামারিতে লিপ্ত হয়েছে। ইতিমধ্যে এই মারামারির ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

বিহারের এক মহিলা স্থানীয় একটি স্বাস্থ্য কেন্দ্রে গিয়েছিলেন তার নবজাতক শি/শু/কে টি/কা দিতে। কিন্তু দায়িত্বরত স্বাস্থ্যকর্মী এ জন্য তার কাছে ৫০০ রুপি (প্রায় ৫৬৫ টাকা) দাবি করেন। কথা কাটাকাটির একপর্যায়ে তাদের মধ্যে হাতাহাতি হয়। দুই নারীর চুল টেনে মা/রা/র ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। ভারতীয় মিডিয়া এনডিটিভির মতে, গত রবিবার (২৩শে জানুয়ারি) বিহারের জামুই জেলার লক্ষ্মীপুরে রিন্টু কুমারী নামের একজন আশাকর্মী একটি স্থানীয় প্রাথমিক স্বাস্থ্যসেবা কেন্দ্রে গিয়েছিলেন একটি নবজাতক শিশুকে টি/কা দেওয়ার জন্য৷ অভিযোগ, স্বাস্থ্য কেন্দ্রের সহকারী নার্স মিডওয়াইফ (এএনএম) রঞ্জনা কুমারী টি/কা দেওয়ার জন্য ৫০০ রুপি দাবি করেছিলেন। তর্কাতর্কির একপর্যায়ে স্বাস্থ্যকেন্দ্রের প্রসূতি ওয়ার্ডের সামনে দুজনের মধ্যে হা/তা/হা/তি হয়। ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে দুই নারী একে অপরকে একাধিকবার আ/ঘা/ত করছেন। এমনকি একজন তার জুতা খুলে আরেকজনকে মা/রা/র চেষ্টা করে। এমন সময় একজন লোক তাদের থামানোর জন্য আপ্রাণ চেষ্টা করছিলেন। খবর পেয়ে ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে ছুটে যান। তদন্ত চলছে। তবে অভিযুক্ত শ্রমিকদের বিরুদ্ধে এখন পর্যন্ত কোনো ব্যবস্থা নেওয়া হয়নি বলে জানান কর্মকার্তারা।

ঘুষ প্রবনতা দেশ ও জাতির উন্নয়নের প্রধান বাঁধার কারন। এমনকি এই ঘুষের ঘটনাকে ঘিরে আরও নানা ধরনের অপরাধ কর্মকান্ড ঘটছে। তবে বিশ্বের সকল দেশেই এই ঘুষ কান্ডের প্রবনতা বিদ্যমান। অবশ্যে আর্ন্তজাতিক ভাবে স্বীকৃতি কয়েকরি সংস্থার জরিপে উঠে এসেছে ঘুষ এবং দূর্নীতির প্রবনতায় এশিয়ার দেশ গুলো শীর্ষ স্থানে রয়েছে।

About

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *