Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার বিএনপির দুর্দিনে দুঃখ প্রকাশ করলেন সেতুমন্ত্রী

এবার বিএনপির দুর্দিনে দুঃখ প্রকাশ করলেন সেতুমন্ত্রী

সময়টা বিএনপি’র মোটেও ভালো যাচ্ছে না। একের পর এক ব্যর্থতা সেইসাথে প্রধান নেত্রীর অসুস্থতা যেন ভেঙে দিয়েছে দলের মেরুদন্ড। বিভিন্ন সময়ে বিভিন্ন রকম আন্দোলনের সাথে নানা প্রকার মন্তব্য করেছে বিএনপি, সাথে করেছে আন্দোলন ও। কিন্তূ কোনো কিছুতেই যেন ফল মিলছে না। সম্প্রতি বিএনপিকে নিয়ে কথা বলতে যেয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের অনেকটা কাটা ঘায়ে নুনের ছিটার মত বক্তব্য দিয়েছেন। জানিয়েছেন বিএনপি আজ গভীর সংকটে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ভুল রাজনীতির কারণে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম ও তার দল বিএনপি এখন চরম দুর্ভোগের ছায়ায়।

তিনি বলেন, নিজেদের রাজনৈতিক ব্যর্থতায় বিএনপি আজ গভীর সংকটে রয়েছে। তাদের মনে হতাশা ও ক্লান্তির কালো অন্ধকারে বসে আছে চরম দুর্দশার রাজনৈতিক দুর্দশা। সেই সংকট ঢাকতে মির্জা ফখরুল জাতির কাছে দুর্ভাগ্যের গল্প শোনাতে চাইছেন।

ঐতিহাসিক গণঅভ্যুত্থান দিবস উপলক্ষে সোমবার এক বাণীতে ওবায়দুল কাদের এ কথা বলেন।
তিনি বলেন, বিএনপি শাসনামলের বিভিন্ন সময়ে নির্যাতন-নিপীড়নের ক্ষতের ক্ষত এখনো মানুষের স্মৃতিতে বহন করে। বাংলার মানুষ সন্ত্রাস, জঙ্গিবাদ, ক্ষুধা, দারিদ্র ও চরম অনিশ্চয়তার সময়ে ফিরে যেতে চায় না। সেই অন্ধকার সময়ের পর শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে বাংলার মানুষ উজ্জ্বল ভবিষ্যতের দিকে এগিয়ে যাচ্ছে।

সেতুমন্ত্রী বলেন, সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনার কালজয়ী নেতৃত্বে স্বৈরাচারের জামিনদাতা বিএনপি-জামায়াতের সকল ষড়যন্ত্র ও সকল প্রকার বাধা বিপত্তি কাটিয়ে বাংলাদেশ উন্নয়ন, সমৃদ্ধি ও অগ্রগতির পথে এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ তার কাঙ্খিত লক্ষ্যে পৌঁছাবে।

গণঅভ্যুত্থান দিবস প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ২৪ জানুয়ারি বাঙালির মুক্তি সংগ্রামের ইতিহাসে একটি ঐতিহাসিক দিন। ১৯৭১ সালের এই দিনে তৎকালীন স্বৈরশাসক আইয়ুব খানকে উৎখাতের লক্ষ্যে গণআন্দোলনে শহীদ হন কিশোর মতিউর রহমান, রুস্তমসহ আরও অনেকে। বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের ইতিহাসে দিনটি এক অনন্য তাৎপর্য বহন করে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঘোষিত বাঙালির মুক্তির ৬ দফা আন্দোলনে গোটা জাতি সোচ্চার হয়ে ওঠে। ‘

আলোচনা করতে যেয়ে ওবায়দুল কাদের বিএনপির মহাসচিব মির্জা ফখরুলসহ গোটা দলকেই করেছেন দোষারোপ তাদের এই বেহাল অবস্থার জন্য। তবে এ নিয়ে এখনো পর্যন্ত বিএনপি’র কাছ থেকে উত্তর বাবদ কোন বক্তব্য বা কথা শোনা যায়নি। মির্জা ফখরুলও এ বিষয়ে এখনো কোনো কথা বলেননি। এখন দেখার বিষয় পরবর্তীতে বিএনপি ওবায়দুল কাদেরের কথার পেক্ষাপটে কোন উত্তর দেয় কিনা।

About Ibrahim Hassan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *