Friday , September 20 2024
Breaking News
Home / International / এবার জানা গেল, মুকেশ আম্বানীর বিলাসবহুল সেই হোটেলে একরাতের ভাড়া কত

এবার জানা গেল, মুকেশ আম্বানীর বিলাসবহুল সেই হোটেলে একরাতের ভাড়া কত

এশিয়ার হাতে গোনা কয়েকজন শীর্ষ ধনীর মধ্যে অন্যতম মুকেশ আম্বানি। তিনি ভারতের রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান। সাধারণত তার সম্পতির পরিমাণ এতই যে, হাতে হিসেবে করতে গিলে রীতিমতো হিমশিম খেতে হবে যে কাউকে। আর সম্পতি এবার নতুন আরেকটি চমক নিয়ে সবার সামনে হাজির হলেন মুকেশ আম্বানী।

জানা গেছে, হোটেল ব্যবসায় নেমেছেন তিনি।

নিউ ইয়র্কের বিলাসবহুল হোটেল ম্যান্ডারিন ওরিয়েন্টাল ২৭ কোটি মার্কিন ডলার দিয়ে কিনে নিয়েছে রিল্যায়েন্স ইন্ডাস্ট্রিজ।

আম্বানি ভারতীয় মুদ্রায় ২০০০ কোটি টাকারও বেশি খরচ করেছেন। যা বাংলাদেশি মুদ্রায় ২৩ হাজার কোটি ৪৮ হাজার টাকা।

হোটেলটি নিউইয়র্কের হাডসন নদীর কাছে সেন্ট্রাল পার্কের কলম্বিয়াল সার্কেলে অবস্থিত। তার দখল নিয়েই মুকেশ চ্যালেঞ্জ ছুড়েছেন হোটেল ব্যবসায়ীদের অন্যতম সেরা ব্যবসায়ী টাটা গোষ্ঠীকে।

অতিথিদের জন্য সেরা খাবার থেকে শুরু করে সেরা পানীয়, সবকিছুই ম্যান্ডারিন স্টোরে রয়েছে। তবে তাদের বিশেষত্ব হল এখানে অতিথিদের জন্য সব খাবার তৈরি করা হয়, যা সচরাচর দেখা যায় না।

১৪ হাজার ৫০০ বর্গফুট এলাকা জুড়ে বিস্তৃত শুধু ম্যান্ডারিন ওরিয়েন্টালের স্পা এবং ফিটনেস সেন্টার।। এছাড়াও রয়েছে আলাদা সুইমিং পুল। ৭৫-ফুট লম্বা ল্যাপ পুল শুধুমাত্র ব্যায়ামের জন্য। এছাড়া আলাদা বাথিং পুল রয়েছে। অতিথিদের আপ্যায়নের জন্য সব ধরনের ব্যবস্থা রয়েছে।

এছাড়াও, ম্যান্ডারিনের প্রতিটি বাড়ি সেন্ট্রাল পার্ক, হাডসন নদী বা নিউ ইয়র্ক দিগন্তের দৃশ্য দেখায়। হলিউড তারকা থেকে শিল্পপতি, কোটিপতিরা এই হোটেলে বেড়াতে আসেন।

ব্রডওয়ে থিয়েটার, লিঙ্কন সেন্টার, সেন্ট্রাল পার্ক, নিউ ইয়র্কের ম্যানহাটনের সবথেকে বিখ্যাত ল্যান্ডমার্ক, এই হোটেলের হাঁটার দূরত্বের মধ্যে রয়েছে। এই হোটেলে এক রাত থাকার ন্যূনতম খরচ ভারতীয় মুদ্রায় ৫৫ হাজার টাকা। সবচেয়ে দামি বাড়িতে এক রাত থাকার খরচ দিনে প্রায় ১১ লাখ টাকা। যা বাংলাদেশি মুদ্রায় ১২ লাখ সাতষট্টি হাজার ছয়শত চল্লিশ টাকা।

এদিকে নতুন করে হোটেল ব্যবসায় নেমে রীতিমতো সবাইকে চমকে দিয়েছেন মুকেশ আম্বানি। এ নিয়ে নেটিজেনদের অনেকেই মন্তব্য করেছেন যে, এত এত সম্পদের মালিক হওয়া সত্বেও নতুন করে ব্যবসায় নামাটা ভিন্ন চোখে দেখছেন তারা।

About

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *