Saturday , September 21 2024
Breaking News
Home / Countrywide / শাবিপ্রবি উপাচার্যের বক্তব্য কি লজ্জার কথা, এটাই তার উপাচার্য হওয়ার যোগ্যতা: মান্না

শাবিপ্রবি উপাচার্যের বক্তব্য কি লজ্জার কথা, এটাই তার উপাচার্য হওয়ার যোগ্যতা: মান্না

বর্তমান সময়ে দেশের বেশ কিছু প্রবীন রাজনৈতিক ব্যক্তি সরকারের সমালোচনা করে প্রায় সময় নানা ধরনের কথা বার্তা বলছেন। এমনকি জন সম্মুখে তুলে ধরছেন সরকারের বিভিন্ন অনিয়মের অপরাধ কর্মকান্ড গুলো। এই সমালোচনাকারীদের মধ্যে অন্যতম একজন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না। আজ জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে এক স্মরণসভায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং নিজে ক্ষমতায় গেলে জনগনের জন্য কী করবেন এই বিষয়ে তুলে ধরলেন বেশ কিছু কথা।

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগ নিয়ে যে বক্তব্য দিয়েছেন তা লজ্জাজনক। রোববার (২৩ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে এক স্মরণসভায় তিনি এ মন্তব্য করেন। শহীদ আসাদের স্মরণে আলোচনা সভার আয়োজন করে শহীদ আসাদ পরিষদ। মান্না বলেন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তাদের অধিকারের জন্য লড়াই করছে, অনশন করছে এমনকি মা/রাও যেতে পারে। তারা শেখ হাসিনা বা সরকারের পদত্যাগ চায় না, তারা ভাইস চ্যান্সেলরের পদত্যাগ চায়, কিন্তু ভিসি বলছেন, সরকারের অনুমতি পেলে পদত্যাগ করব। কি লজ্জা? উপাচার্য হওয়ার এটাই তার যোগ্যতা।

তিনি বলেন, আমি ক্ষমতায় এলে প্রতি মাসে দেশের ৮ কোটি মানুষকে এক হাজার টাকা দেব। গরিব মানুষদের বিনামূল্যে চিকিৎসা সেবা দেব। শিক্ষার্থীদের জন্য ভাতা ঘোষণা করব। প্রত্যন্ত অঞ্চলের মানুষকে শিক্ষা, চিকিৎসা ও স্বাস্থ্যসেবা দেওয়ার উদ্যোগ নেব। আমি পরিবর্তন চাই, রাজনীতি পরিবর্তনের জন্য, নইলে আমি রাজনীতি করছি কেন? সরকারের সমালোচনা করে ডাকসুর সাবেক ভিপি বলেন, কিছু সুবিধাবাদী ছাড়া সরকারের পক্ষে কথা বলার একজনও নেই। যার সবচেয়ে বড় প্রমাণ যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞায় এদেশের মানুষ খুশি। জনগণের মন্তব্য এত হচ্ছে, কিন্তু তারা (সরকার) যাচ্ছে না কেন?। বিএনপির সমালোচনা করে তিনি বলেন, ক্ষমতায় যেতে চাওয়া ভালো কথা, কিন্তু ক্ষমতায় আসলে দেশ ও জনগণের জন্য কী করতে চান তা স্পষ্ট করে দিন। বিএনপিকে বন্ধু ভাবতে চাই, অন্য কোনো রাজনৈতিক দলের সঙ্গে আমার কোনো শত্রুতা নেই। শুধু সেমিনারে মিটিং বললেও একবারও ফোনে বলেননি আসেন কিংবা আসছি কথা বলি? আসুন লুটেরা সরকারকে সরাতে চাই, বাতাস তৈরি হয়েছে।

বাংলাদেশের সরকারের দায়িত্বে রয়েছে আওয়ামিলীগ দল। এই দলটির বিরুদ্ধে অনিয়মের অভিযোগের শেষ নেই। প্রায় সময় এই সরকারের নানা অনিয়মের কর্মকান্ড গুলো উঠে আসছে প্রকাশ্যে। সম্প্রতি বাংলাদেশের বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞাকে ঘিরে বেশ বিপাকে পড়েছে সরকার। এবং এই নিয়ে চলছে নানা আলোচনা-সমালোচনা।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *