Friday , September 20 2024
Breaking News
Home / National / এই বয়সে একটু উত্তেজনা থাকতেই পারে: পরিকল্পনামন্ত্রী

এই বয়সে একটু উত্তেজনা থাকতেই পারে: পরিকল্পনামন্ত্রী

৩ দফা দাবিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের আন্দোলনে এক অপ্রতীকার ঘটনার সৃষ্টি হয়েছে। এই ঘটনার সূত্র ধরে বেশ বিপাকে পড়েছেন শাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। এবং তার পদত্যাগ চেয়েছে শিক্ষার্থীরা। এদিকে এবার এই ঘটনা প্রসঙ্গে বেশ কিছু কথা বললেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, শাবিপ্রবির শিক্ষার্থীদের আলোচনার মাধ্যমে বোঝাতে হবে। একটু সময় নিয়ে, বোঝাপড়া, তাদের সঙ্গে কাজ করে সব সমাধান করতে হবে। কোনো হঠকারী বিষয় যেন তাদের ওপর চাপিয়ে না দেওয়া হয়। ধৈর্যের মাধ্যমে এর মোকাবিলা করতে হবে। তিনি বলেন, “শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) যা ঘটেছে তার জন্য আমি খুবই দুঃখিত। শিক্ষার্থীরা আমাদের সন্তান। আমরা তাদের ছেড়ে যেতে পারি না। আমরা তাদের কল্যাণ চাই। তাই মুখোমুখি আলোচনার মাধ্যমে বিষয়টির সমাধান করা উচিত। .’

বৃহস্পতিবার সিলেটের পাঠানটুলা এলাকায় একটি মাদ্রাসা উদ্বোধন শেষে তিনি এ কথা বলেন। সমাধানের জন্য ইতিমধ্যেই আমাদের সরকারের উচ্চপর্যায় থেকে প্রতিনিধি পাঠানো হয়েছে। তারা তদন্ত করছে। তা ছাড়া এ আসনের সংসদ সদস্য পররাষ্ট্রমন্ত্রীও বিষয়টি সমাধানে অত্যন্ত আন্তরিক। সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সবার সঙ্গে আলাপ-আলোচনা করে সময়মতো সমাধানে আসতে পারবেন বলে মনে করি। এম এ মান্নান বলেন, আওয়ামীলীগের বিরুদ্ধে কিছু হলে প্রতিক্রিয়াশীল দল সবসময়ই আঙুল তুলবে। তারা বাংলাদেশকে নিজেদের দেশ মনে করে না। তাদের ধারণা বাংলাদেশের চেয়ে অন্য দেশগুলো ভালো। কেউ কেউ অন্য দেশকে স্বর্গ মনে করে। কিছু প্রতিক্রিয়াশীল ও আধা-প্রতিক্রিয়াশীল সুবিধাবাদী আছে যারা নানাভাবে ঘোলাটে পরিবেশ সৃষ্টি করে ক্ষমতায় যাওয়ার পথ খুঁজছে। তারা সুযোগ নেবে, এটাই রাজনীতির নিয়ম। তবে আমি উন্নয়নে বিশ্বাসী। উন্নয়ন আমার শখ ও ইচ্ছা। প্রতিক্রিয়াশীলদের মোকাবেলা করার ক্ষমতা আওয়ামী লীগের রয়েছে।

এম. এ. মান্নান বাংলাদেশের অন্যতম একজন রাজনীতিবীদ। তিনি দীর্ঘ সময় ধরে রাজনীতির সঙ্গে যুক্ত রয়েছেন। বর্তমান সময়ে তিনি ক্ষমতাসীন আওয়ামীলীগ দলেরশয়ে বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন। অবশ্যে তিনি পূর্বেও সরকারের বিভিন্ন দফতরে গুরুত্বপূর্ন পদে দায়িত্ব পালন করেছেন।

About

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *