Friday , September 20 2024
Breaking News
Home / Entertainment / শুরুতে ছিল শখ, এখন সেটা নেশায় পরিণত হয়েছে: মারিয়া নূর

শুরুতে ছিল শখ, এখন সেটা নেশায় পরিণত হয়েছে: মারিয়া নূর

বাংলাদেশের চলচ্চিত্র অভিনেত্রী মারিয়া নূর, সম্প্রতি নাটক এবং ওয়েব সিরিজে অভিনয় করে মন কেড়েছে দর্শকদের। তবে বেশ কিছুদিন যাবতই তার দেখা মিলছে না চিত্রজগতে। এবার সেসব বিষয় নিয়েই মুখোমুখি সাংবাদিকের সামনে একের পর এক প্রশ্নের উত্তর দিলেন জনপ্রিয় এই অভিনেত্রী মারিয়া নূর।

মারিয়া নুর। তারকা উপস্থাপক, মডেল ও অভিনেত্রী। অভিনয়ের পাশাপাশি উপস্থাপনাও করছেন। তার সাম্প্রতিক কাজ সম্পর্কে তার সাথে কথা …

‘লস্ট স্টোরি’ ওয়েব সিনেমার পর আর অভিনয় করতে দেখা যায় না। কারণ কি?

আমি নিয়মিত অভিনয় করতে চাই কিন্তু কিছু করতে চাই না। আমি একটি ভালো গল্প এবং এমন চরিত্র করতে চাই যা আমি মানিয়ে নিতে পারি। এমন গল্প, চরিত্র বা বড় মাপের প্রযোজকের সঙ্গে কাজ করার সুযোগ পেলে আবারও দেখতে পাবেন যেকোনো নাটক, টিভি সিনেমা বা ওয়েব মুভিতে। মাঝে অনেক দিন বাড়ি থেকে বের হইনি। তাই নতুন কাজ নিয়ে সেরকম কিছু ভাবিনি।

‘লেডিস অ্যান্ড জেন্টেলম্যান’ সিরিজের আগে অভিনয়ের শখ হিসেবে উল্লেখ করা হয়েছিল। এই ধারাবাহিকের পর অভিনয় নিয়ে আপনার ভাবনা কেমন বদলে গেল?

‘লেডিস অ্যান্ড জেন্টলমেন’ সিরিজে আমার অভিনয় দর্শকদের ভালো লেগেছে। তাদের প্রশংসা আমাকে আরও অভিনয় করতে অনুপ্রাণিত করেছে। এর আগেও কয়েকটি নাটকে অভিনয় করেছি। বুঝলাম অভিনয় কতটা চ্যালেঞ্জিং। পর্দায় চরিত্রটি উপলব্ধি করা মোটেও সহজ নয়। তবে এটাও সত্য যে, নির্মাতারা সাহস ও চরিত্রের সঙ্গে মিশে যাওয়ার সুযোগ তৈরি করলে যেকোনো চরিত্রকে চ্যালেঞ্জ করা যায়।

আমি জানতে পারলাম আপনি অভিনয়ের জন্য স্কুলিং করছেন!

থিয়েটারে গিয়ে অভিনয় শিখতে হবে এমনটা নয়। নাটক, সিনেমা দেখা, অভিনয়ের বিভিন্ন বই পড়া, বিভিন্ন চরিত্র উপস্থাপনের বিষয়ে শিল্পীদের দৃষ্টিভঙ্গি জানার চেষ্টা করছি। শুরুতে অভিনয়ের শখ ছিল। এখন এটা নেশায় পরিণত হয়েছে। যে কারণে অভিনয়ে আগের চেয়ে বেশি মনোযোগী হয়েছি।

অভিনয়ের ব্যস্ততা বাড়লে আগের মতো উপস্থাপনায় সময় দেবেন?

উপস্থাপনার জন্য আমি মারিয়া নুর। দর্শকদের কাছে যতটা পরিচিতি ও ভালোবাসা পেয়েছি, তা উপস্থাপনার জন্য। তাই অভিনয় নিয়ে ব্যস্ত থাকলেও উপস্থাপনা ছাড়তে চাই না।

চাকরির শুরুতে আপনার চিন্তা কী?

উপস্থাপনা, অভিনয়, মডেলিং; আমরা যাই করি না কেন, একটি পার্থক্য থাকতে হবে। একই ধরনের কাজ দর্শকদের সামনে বারবার দেখাতে চাই না। এই চিন্তা নিয়েই মিডিয়ায় আমার পথচলা। তাই জনপ্রিয়তার লোভে আমি কখনই ডুবে থাকতে চাই না।

সামনে বেশ কয়েকটি ওয়েব সিরিজ রয়েছে। সেই ঘটনাগুলোতে কি পাওয়া যাবে?

মহামারির কারণে আমি এখন গৃহবন্দী। এ কারণে এই মুহূর্তে কোনো ক্রিকেট ইভেন্ট নিয়ে ভাবছি না। কিন্তু খেলাধুলার প্রতি ভালোবাসা সবসময়ই ছিল, আছে এবং থাকবে।

নানান প্রশ্নের উত্তরে এতোটুকু বোঝা গেল তিনি এই মুহূর্তে মহামারীর কারণে নিজেকে গৃহবন্দি রেখেছেন। তিনি অভিনয় করেন নিজের সাথে মানিয়ে নিতে পারেন এমন চরিত্রে। ভালো গল্প কিংবা ভালো সিরিজ না পেলে তিনি অভিনয় করবেন না। কারণ তিনি দর্শকদের যে জায়গা দখল করে নিয়েছেন সেটা তিনি হারাতে চান না। সাথে এটাও তিনি উল্লেখ করে বলেছেন এখন অভিনয়টা অনেকটাই তার কাছে নেশার মতন।

About Ibrahim Hassan

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *