Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / সেদিন নেত্রী আমাকে ফোন দিয়ে বললেন, আলাউদ্দিন যেন বাসায় না থাকে

সেদিন নেত্রী আমাকে ফোন দিয়ে বললেন, আলাউদ্দিন যেন বাসায় না থাকে

নাসিম নামটাই জানা জড়িত প্রধানমন্ত্রী শেখ হাসিনার দল আওয়ামী লীগের সাথে। আওয়ামী লীগের ত্যাগী নেতাদের ভীতর নাম আসলে নাসিমের নাম আসতেই হবে ব্যাপারটা অনেকটা এমন। ২০০৭ সালে যখন মাননীয় প্রধানমন্ত্রী গ্রেপ্তার হন তখনকার একটি ঘটনা। জানালেন নাসিমের স্ত্রী তখনকার নাসিমের জীবনের বেহাল দশার কথা। তাইতো স্ট্যাটাস দিয়ে লিখেছেন আমার দেখা ওআন ইলেভেন।

দেড় মাস পর উন্মোচিত হলো ওয়ান ইলেভেনের সরকারি মুখোশ। সম্প্রতি ক্ষমতাচ্যুত বিএনপি নেতাদের থেকে তারা আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ও তার ঘনিষ্ঠদের টার্গেট করেছে। এদিকে নাসিম আগের চেয়ে দিনরাত ব্যস্ত ছিলেন এবং আনুষ্ঠানিকভাবে যুক্ত না থাকলেও নেতার সঙ্গে কাজ চালিয়ে যাচ্ছেন।

আমি ২০০৭ সালের মার্চ মাসে নাসিমের সাথে সুধাসদনায় গিয়েছিলাম। নাসিম যখন তার কাজ করছিলেন, তখন নেতা আমাকে বলেছিলেন যে আলাউদ্দিন যেন বাড়িতে না থাকে। আমি সবাইকে বলেছি, কোনো কারণে গ্রেপ্তার হলে যা লিখতে চান তাতে স্বাক্ষর করে লিখতে বলা হয়। আমার কাছে এগুলোর কোনো মূল্য নেই। কথাগুলো শুনে আমার ভেতরটা কেঁপে উঠলো। আমি বললাম, ‘না আপা। সে কখনই আপনার বিরুদ্ধে মিথ্যা বলবে না। ‘

তারপর থেকে সে বাড়িতে নেই। কখনো থাকতেন বিজিএমইএ নেতা সোহেল ভাইয়ের বাসায়, তারপর শফিকুল ইসলাম (রামগঞ্জ) ভাইয়ের ডিওএইচএসের বাসায়। নাইট শিফটের কথা বলার জন্য গোপনে তার সাথে দেখা করতে যেতাম। নেত্রীর গ্রেপ্তারের পর ২৫ জুলাই নাসিম আমাকে বলেছিলেন যে তিনি ইংল্যান্ড, যুক্তরাষ্ট্র ও কানাডা থেকে ভিসা ও ভূ-গভর্নমেন্ট নিয়েছেন। একদিন যাব। পরদিন রাতে একটি অপরিচিত নম্বর থেকে ফোন করে জানায় সে দেশ ছেড়ে চলে যাচ্ছে। কোন দেশে কয়টা ফ্লাইট আছে কিছুই বলেনি। ১ দিন পর তিনি লন্ডন থেকে ফোনে কথা বলেন।
রাকা আর আমি সেপ্টেম্বরে কানাডা গিয়েছিলাম। আমি আর বোন নানির বাসায় গেলাম। কানাডায় যাওয়ার পর কিছুটা স্বস্তি পেয়েছেন নাসিম। ১ মাস পরে, আমরা বাড়ি নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। আমি বাড়ি ফিরে রাকার স্কুল কতদূর ছিল তা পরীক্ষা করছিলাম। আমি যে বাড়িটি দেখেছি তা স্কুল থেকে ১ বা ২ মাইল দূরে, এবং রাকা উত্তেজিত হয়ে বলত, “আমি হাঁটতে পারি।” প্রচণ্ড শীতে হাঁটা যে সম্ভব না তা তাকে বোঝাতে পারলাম না।

চলো যাই …

রাজনীতি করলে যে শুধু সুদিন আসে এমনটা নয় দুর্দিনেরও অভাব থাকে না সেখানে। আবার রাজনীতিতে নাম লেখালেন যে শুধু দলীয় প্রধান নেতার কাছের মানুষ হওয়া যায় এমনটাও নয় করতে হয় ত্যাগ স্বীকার। আজ নাসিম মাননীয় প্রধানমন্ত্রীর কাছের মানুষ হওয়ার পিছনে রয়েছে বড় রকমের ত্যাগ স্বীকার।

About Ibrahim Hassan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *